রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১০:০৭ অপরাহ্ন১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন সুনামগঞ্জে যুব মহিলালীগের সদর উপজেলা ও পৌর কমিটি অনুমোদন স্মরণ উপ-সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হওয়ায় যুবলীগ নেতা হৃদয়’র অভিনন্দন দেশ ও প্রবাসের নতুন স্থান পেয়েছেন সার্চ মানবাধিকার সোসাইটি কেন্দ্রীয় কমিটিতে যুক্তরাজ্য প্রবাসী ডক্টর সামছুল হক চৌধুরীকে বিমানবন্দরে ফুলেল শুভেচছা প্রদান
আওয়ামীলীগের নতুন কমিটি ঘোষণা।

আওয়ামীলীগের নতুন কমিটি ঘোষণা।

নিউ টাইমর্স২৪ডেস্কঃঃ উপমহাদেশের প্রাচীনতম সংগঠন এর ২১তম কাউন্সিলে আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করেছেন দলের সভাপতি শেখ হাসিনা।

২১তম কাউন্সিলে শেখ হাসিনা আবার আওয়ামী লীগের সভাপতি ও ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এছাড়া, কাউন্সিল অধিবেশনে আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক পদে এবং সভাপতিমণ্ডলী ও উপদেষ্টা পরিষদে জায়গা পেয়েছেন বেশ কয়েকজন নতুন মুখ। পদোন্নতিও হয়েছে অনেকের।

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশন অন্যবারের মতো দীর্ঘ হয়নি। অধিবেশনের প্রথমভাগেই সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ, বাজেট পাশ, দলের ঘোষণাপত্র ও গঠনতন্ত্র সংশোধন হয়ে যায়।

মধ্যাহ্ন বিরতির আগেই কমিটি বিলুপ্ত করে শুরু হয় নির্বাচন প্রক্রিয়া। বাইরে উপস্থিত দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষ সভাপতি পদে শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদের নির্বাচিত হওয়ায় উৎফুল্ল হয়ে ওঠেন।

সভাপতিমণ্ডলীতে আছেন যারা

নতুন কমিটিতে যারা আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য হয়েছেন, তারা হলেন— সৈয়দা সাজেদা চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, বেগম মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্লাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, অ্যাডভোকেট পীযুষ কান্তী ভট্টাচার্য, নুরুল ইসলাম নাহিদ, ড. আব্দুর রাজ্জাক, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান।

আগের কমিটির সভাপতিমণ্ডলীর সদস্যদের মধ্যে সৈয়দ আশরাফুল ইসলাম এ বছর মারা গেছেন। আর নতুন করে যুক্ত হয়েছেন শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে আবারও নির্বাচিত হয়েছেন মাহবুব উল আলম হানিফ এবং ডাক্তার দীপুমণি। আর সাংগঠনিক সম্পাদক থেকে পদোন্নতি পেয়ে এই পদে এসেছেন বাহাউদ্দিন নাসিম। আর প্রচার ও প্রকাশনা সম্পাদক থেকে এসেছেন ড. হাছান মাহমুদ।

৮জন সাংগঠনিক সম্পাদকের মধ্যে ৫ জনের নাম ঘোষণা করা হয়েছে। আগের কমিটির আহমদ হোসেন, বি এম মোজাম্মেল এবং আবু সাঈদ আল মাহমুদ স্বপন রয়ে গেছেন। আর সদস্য থেকে পদোন্নতি পেয়ে যুক্ত হয়েছেন এস এম কামাল হোসেন ও মির্জা আজম।

সভাপতিমণ্ডলীর ১৯ সদস্যের মধ্যে আগের কমিটির ১৪ জনই বহাল থাকছেন বলে জানা গেছে। ৩টি শূন্যপদে জায়গা পেয়েছেন জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান ও শাজাহান খান।

২১টি সম্পাদকীয় পদের মধ্যে বেশ কয়েকটি ঘোষণা করা হয়েছে। প্রচার সম্পাদক হয়েছেন আব্দুস সোবহান গোলাপ। তিনি আগের কমিটির দপ্তর সম্পাদক। আর উপ দপ্তর থেকে দপ্তর সম্পাদকের দায়িত্ব পেয়েছেন বিপ্লব বড়ুয়া।

সদস্য থেকে আইন বিষয়ক সম্পাদক হয়েছেন জীবুল্লাহ হিরু। আগের কমিটির পদেই রয়েছেন কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আক্তার, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা এবং বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।

উপদেষ্টা পরিষদ থেকে শুধু বাদ পড়েছেন ড. মহিউদ্দিন খান আলমগীর ও রাজীউদ্দিন আহমেদ রাজু।

এর আগে, নবমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে সাধারণ সম্পাদক পদে আবারও নির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের। এছাড়া দলের গঠনতন্ত্রে বেশকিছু পরিবর্তনসহ বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও আওয়ামী মৎস্যজীবী লীগকে সহযোগী সংগঠনের মর্যাদা দেয়া হয়েছে।

শেয়ার করুন
  • 23
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT