শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:৩১ অপরাহ্ন১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
বামিংহামে করোনা দূর্যোগে খাবার বিতরণ করেন আলহাজ্ব কবির উদ্দিন ও ওয়াছিমুজ্জামান ছাতকে মধ্যরাতে জায়গা দখল করে ঘর নির্মাণ-গ্রেপ্তার ১ সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান
“আবেগ,অনুভূতি ও ভালবাসা নিয়ে কিছু কথা” নিউ টাইমর্স২৪

“আবেগ,অনুভূতি ও ভালবাসা নিয়ে কিছু কথা” নিউ টাইমর্স২৪

নিউ টাইমর্স২৪.কম : ভালোবাসা একটি মানবিক অনুভূতি এবং আবেগকেন্দ্রিক অভিজ্ঞতা। বিশেষ কোন মানুষের জন্য স্নেহের শক্তিশালী বহি:প্রকাশ হচ্ছে ভালোবাসা। তবুও ভালোবাসাকে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে ভাগ করা যায়। আবেগধর্মী ভালোবাসা সাধারণত গভীর হয়, বিশেষ কারো সাথে নিজের সকল মানবীয় অনুভূতি ভাগ করে নেওয়া, এমনকি শরীরের ব্যাপারটাও এই ধরনের ভালোবাসা থেকে পৃথক করা যায় না। ভালোবাসা বিভিন্ন রকম হতে পারে, যেমন: নিষ্কাম ভালোবাসা, ধর্মীয় ভালোবাসা, আত্মীয়দের প্রতি ভালোবাসা ইত্যাদি। বলা যায়, আনন্দদায়ক অনুভূতিই হলো ভালোবাসা।

পুরুষ ও নারীর মধ্যে যে ভালোবাসা। যেটিকে আমরা প্রেম বলে থাকি, সেটি হঠাৎ বা ধীরে ধীরে ঘটে যাওয়া এক সম্পর্কের আবর্তের নাম। হঠাৎ আসুক আর ধীরে আসুক ভালোবাসা কিন্তু কারও জীবনে বলে কয়ে আসে না। কারও জীবনে হঠাৎ করে আসে আবার কারও প্রতি ধীরে ধীরে ঘটে যায়। সোজা কথা একের প্রতি অন্যের প্রচণ্ড এক মানসিক আশক্তির নাম ভালোবাসা।

প্রায় প্রতিটি মানুষের জীবনেই কিন্তু কোনো না কোনো সময় ভালোবাসা এসে উঁকি দেয়। প্রেম ভালোবাসায় পড়েনি এমন মানুষের সংখ্যা নেহায়েত হাতে গোনার মতো। কেউ ভালোবাসাবাসিতে জীবনকে উদ্ভাসিত করে তুলছে, কেউবা জীবনের নেহায়েত টানাপোড়েনে পড়ে হয়তো তাদের মনে ভালোবাসা বাসা বাঁধতে পারেনি। প্রেম-ভালোবাসায় যেমন একরাশ সুখ-শান্তি বিরাজ করে তেমনি প্রেম-ভালোবাসায় জীবনের ঘাত-প্রতিঘাত অনিবার্য।

ভালোবাসা নিয়ে বিখ্যাত ব্যক্তিদের উক্তি নিউ টাইমর্স ২৪.কম’র পাঠকদের জন্য তুলে ধরা হলো: ‘তোমারে যে চাহিয়াছে ভুলে একদিন, সে জানে তোমারে ভোলা কি কঠিন’ – কাজী নজরুল ইসলাম

‘প্রেম আনন্দ থাকে স্বল্পক্ষণ কিন্তু বেদনা থাকে সারাটি জীবন’-রবীন্দ্রনাথ ঠাকুর।

‘ছেলেরা ভালোবাসার অভিনয় করতে করতে কখন যে সত্যি সত্যি ভালোবেসে ফেলে তা তারা নিজেরাই জানে না। কিন্তু মেয়েরা সত্যিকার ভালোবাসতে বাসতে কখন যে অভিনয় শুরু করে তা তারা নিজেও জানে না’- সমরেশ মজুমদার।

‘যাকে ভালবাস তাকে চোখের আড়াল করো না’ – বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়

‘প্রেম হল সিগারেটের মতো, যার আরম্ভ হল অগ্নি দিয়ে, আর শেষ পরিণতি ছাই দিয়ে’ –জর্জ বার্নার্ডশ।

‘যখন কোন পুরুষ কোন নারীকে ভালবাসে, তখন সে তার জন্য সব কিছু করতে পারে। কেবল নিজেকে ভালবেসে যেতে পারেনা’- অস্কার ওয়াইল্ড।

‘ঘৃণা অন্ধ, প্রেমের মতই’- টমাস ফুলার ।

‘প্রেম মানুষকে শান্তি দেয়, কিন্তু স্বস্তি দেয় না’- বায়রন।

‘দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম প্রেম বলে কিছু নেই। মানুষ যখন প্রেমে পড়ে, তখন প্রতিটি প্রেমই প্রথম প্রেম’- হুমায়ূন আজাদ।

‘সবাই তোমাকে কষ্ট দিবে, তোমাকে শুধু এমন একজন কে খুঁজে নিতে হবে যার দেয়া কষ্ট তুমি সহ্য করতে পারবে’
– হুমায়ূন আহমেদ

‘যুদ্ধ এবং প্রেমে কোনো কিছু পরিকল্পনা মতো হয় না’ – হুমায়ূন আহমেদ

‘প্রেম হয় শুধু দেখা ও চোখের ভাল লাগা থেকে, রাগ থেকে প্রেম হয়, ঘৃণা থেকে প্রেম হয়, প্রেম হয় অপমান থেকে, এমনকি প্রেম হয় লজ্জা থেকেও। প্রেম আসলে লুকিয়ে আছে মানবসম্প্রদায়ের প্রতিটি ক্রোমসমে। একটু সুযোগ পেলেই সে জেগে উঠে’- হুমায়ূন আহমেদ।

‘দুটো জিনিস খুবই কষ্টদায়ক। একটি হচ্ছে, যখন তোমার ভালোবাসার মানুষ তোমাকে ভালোবাসে কিন্তু তা তোমাকে বলে না। । আর অপরটি হচ্ছে, যখন তোমার ভালোবাসার মানুষ তোমাকে ভালোবাসে না এবং সেটা তোমাকে সরাসরি বলে দেয়’- সেক্সপিয়ার।

‘ভালোবাসায় পতনের জন্য কোনোভাবেই আমরা মহাকর্ষ-অভিকর্ষকে দায়ী করতে পারি না’””ধন্যবাদ জানাচ্ছি এস এস এন.কম পরিবারকে”।

শেয়ার করুন
  • 96
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT