মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৬:০৭ অপরাহ্ন৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
সিনিয়র রিপোর্টার রোজিনাকে আটক রেখে হেনস্তা করায় সার্চ সংগঠনের তীব্র নিন্দা সুনামগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে শ্রমিকলীগের মিলাদ ও দোয়া মাহফিল ঈদুল ফিতরে জুবিলীয়ান ৯৯ব্যাচের মিলন মেলা ও প্রীতি ফুটবল ম্যাচ শাল্লা বাসীসহ দেশ বিদেশের সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান ওসি নুর আলম সুনামগঞ্জে সদর যুবলীগের উদ্যোগে খাইরুল হুদা চপলের দ্রুত সুস্থতা কামনা করে দোয়া অনুষ্ঠিত। দেশ ও প্রবাসের সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান বঙ্গবন্ধু ফাউন্ডেশন সুনামগঞ্জের নেতৃবৃন্দ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান যুক্তরাজ্য প্রবাসী বিপাশা জান্নাত স্বপনা দেশ ও প্রবাসের সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান ম. জয়নুল আবেদীন রোজ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাজ্য প্রবাসী নারী নেত্রী ফেরদৌস আরা পাখি দেশ ও প্রবাসের সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান খন্দকার মজ্ঞুর আহমেদ
করোনায় সুনামগঞ্জের ৪জন সহ সিলেট বিভাগে ১১৫জন শনাক্ত

করোনায় সুনামগঞ্জের ৪জন সহ সিলেট বিভাগে ১১৫জন শনাক্ত

বিশেষ প্রতিনিধিঃ করোনা ভাইরাসের ভয়ঙ্কর থাবা এখন গোটা সিলেট বিভাগ জুড়ে। আজ শুক্রবার এক দিনেই সিলেট বিভাগে ১১৫ জনের শরীরে শনাক্ত করা হয়েছে এই মহামারী করোনা ভাইরাস। আগের সকল রেকর্ড ছাড়িয়ে এটাই সিলেটে এক দিনে আক্রান্তের নতুন রেকর্ড।

জানা গেছে, সিলেটে আজ শুক্রবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৬৭টি নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ১৬ জনের মধ্যে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

এই তথ্য সিলেটভিউকে নিশ্চিত করেছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি সিলেটভিউকে জানান, ওসমানীর ল্যাবে যে ১৬ জন আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন, তাদের বাড়ি সিলেট, সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলায়।

তবে কোন জেলায় কতোজন, তা নিশ্চিত করতে পারেননি তিনি।

এদিকে, ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষার জন্য নমুনাজট থাকায় সিলেট বিভাগ থেকে এক হাজারের বেশি নমুনা ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি এন্ড রেফারেল সেন্টারে পাঠানো হয়েছিল। আজ শুক্রবার ওই নমুনাগুলোর রিপোর্ট জানানো হয়েছে। ল্যাবরেটরি থেকে জানানো হয়েছে, সিলেট বিভাগ থেকে পাঠানো নমুনাগুলোর মধ্যে ৯৯ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।

ঢাকায় পাঠানো নমুনাগুলোর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ ল্যাবের ৬৩৭টি নমুনা ছিল। বাকিগুলো বিভিন্ন জেলা থেকে সংগ্রহ করে সরাসরি ঢাকায় পাঠানো হয়েছিল বলে জানান স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান।

তিনি জানান, শুক্রবার বিকালে ৬৬ জনের দেহে করোনার অস্তিত্ব পাওয়া গেছে বলে ঢাকা থেকে মৌখিকভাবে জানানো হয়েছিল। তবে রাতে নিশ্চিত করা হয়েছে সিলেটের ৯৯ জনের দেহে এ ভাইরাসের সংক্রমণ হয়েছে।

আক্রান্ত ৯৯ জনের মধ্যে ২১ জনের পরিচয় জানা গেছে। এর মধ্যে হবিগঞ্জের ১২ জন, মৌলভীবাজারের ৫ জন ও সুনামগঞ্জের ৪ জন রয়েছেন।

সিলেটে গত ৫ এপ্রিল করোনা আক্রান্ত প্রথম রোগী ধরা পড়ে। এরপর গতকাল বৃহস্পতিবার পর্যন্ত একদিনে সর্বাধিক ২২ জনের দেহে এ ভাইরাস পাওয়া যায়। কিন্তু আজ শুক্রবার একদিনেই মিললো ১১৫ আক্রান্ত ব্যক্তির খোঁজ।

শেয়ার করুন
  • 37
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT