মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৮:৩৫ অপরাহ্ন১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন সুনামগঞ্জে যুব মহিলালীগের সদর উপজেলা ও পৌর কমিটি অনুমোদন
করোনা ভাইরাস সম্পর্কে সুনামগঞ্জসহ দেশবাসীকে সচেতনতামুলক বার্তায় বলেন

করোনা ভাইরাস সম্পর্কে সুনামগঞ্জসহ দেশবাসীকে সচেতনতামুলক বার্তায় বলেন

বিশেষ প্রতিনিধিঃ মহামারির আকারে ছড়াতে থাকা নভেল করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে । বাংলাদেশেও ধীরে ধীরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সনাক্তকৃত ব্যক্তিরা বেশির ভাগ বিদেশফেরত। অনেকেই আবার তাঁদের পরিবারের সদস্য। অবস্থার পরিপ্রেক্ষিতে প্রশাসনকে কঠোর অবস্থান নিতে হচ্ছে। যেখানেই অনিয়ম মিলছে সেখানেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে করা হচ্ছে জরিমানা। দেরিতে হলেও সীমিত সামর্থ্যের মধ্যেই সরকারের পক্ষ থেকে করোনাভাইরাস প্রতিরোধে নেওয়া হয়েছে সর্বাত্মক ব্যবস্থা। সচেতনতার জন্য প্রচার চলছে । কিন্তু দেশের মানুষ, বিশেষ করে বিদেশফেরত ব্যক্তিরা বা তাঁদের পরিবারের সদস্যরা কি সরকারের নির্দেশনা মেনে চলছেন? প্রশ্নটা আসছে এ কারণেই যে বিদেশ থেকে আসা অনেকেই ঘুরে বেড়াচ্ছেন আত্মীয়-স্বজনের বাড়িতে। কেউ কেউ বিয়ের আসরে যাচ্ছেন। হোম কোয়ারেন্টিনে যাঁদের থাকার কথা, তাঁদের এই অবাধ ঘুরে বেড়ানো ও মেলামেশা করোনাভাইরাস আশঙ্কা বাড়িয়ে দিচ্ছে। দেশের এমন অবস্থায় আমাদের সচেতনতা বাড়ানোর বিকল্প নেই। সরকারের পাশাপাশি নাগরিকদেরও দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে।

গতরাত নয়টায় মানবাধিকার কর্মী করোনা ভাইরাস সম্পর্কে দেশবাসীকে সচেতনমুলক কিছু প্রেস বার্তায় জানান সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ সুনামগঞ্জ জেলার উপদেষ্টা রোকন উদ্দিন রাজু।

প্রেস বার্তায় রোকন উদ্দিন রাজু এসে তিনি সকলকে নিয়ম মেনে চলার পাশাপাশি সচেতনতা বৃদ্ধিতে তার প্রিয় সংগঠন সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ সারাজেলা জুড়ে গঠিত শাখার নের্তৃবৃন্দদের নির্দেশ প্রদান করেন, আপনারা সকলে নিজ নিজ অবস্থান থেকে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামুলক কর্মকান্ড পরিচালনা করুন। রোকন উদ্দিন রাজু কর্মিদের সতর্ক করে দিয়ে বলেন, আপনারা অবশ্যই খেয়াল রাখবেন কোন জনসমাগম করে নয়। দুরত্ব বজায় রেখে লিফলেট বিতরণ করতে পারেন। এবং কর্মসূচিতে যাবার সময় অবশ্যই মুখে মাক্স,হাতে গ্লোফ্স এবং স্যানিটাইজার নিয়ে যাবেন। নিজেরা নিয়ম মেনে চলবেন , ঠিক সেভাবে অন্যদের নিয়ম দিবেনএ, যেহেতু জনসমাগম এই ভাইরাসে বৃদ্ধি পাবে এজন্য চেষ্টা করুন ডিজিটালাই্জ ভাবে কাজ করতে। আপনারা অনলাইন/ ফেসবুকে প্রচুর সচেতন মুলক পোস্ট করুন। করোনাভাইরাস প্রতিরোধে প্রত্যেককে ব্যক্তিগতভাবে কাজ করতে হবে। নাগরিকরা দায়িত্বশীলতার পরিচয় দিয়ে সাবধানতা অবলম্বন করলে সংক্রমণ রোধ অনেকটাই সম্ভব হবে বলে মনে করেন সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার উপদেষ্টা রোকন উদ্দিন রাজু।

শেয়ার করুন
  • 94
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT