শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৩:১৫ অপরাহ্ন১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন সুনামগঞ্জে যুব মহিলালীগের সদর উপজেলা ও পৌর কমিটি অনুমোদন স্মরণ উপ-সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হওয়ায় যুবলীগ নেতা হৃদয়’র অভিনন্দন দেশ ও প্রবাসের নতুন স্থান পেয়েছেন সার্চ মানবাধিকার সোসাইটি কেন্দ্রীয় কমিটিতে যুক্তরাজ্য প্রবাসী ডক্টর সামছুল হক চৌধুরীকে বিমানবন্দরে ফুলেল শুভেচছা প্রদান বঙ্গবন্ধুর সমাধীতে মহিলা শ্রমিকলীগের শ্রদ্ধা জ্ঞাপন ও শপথ গ্রহন বিশ্বম্ভপুরে হিলিপ টাকা আত্মাসাতের অভিযোগেে হারুন মিয়া গ্রেফতার যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁনের সমর্থনে মত বিনিময় সভা অনুষ্ঠিত
করোনা সম্পর্কে সুনামগঞ্জবাসীকে সচেতনমুলক ফেসবুক লাইভ ভিডিওতে – ব্যারিষ্টার এনামুল কবির ইমন

করোনা সম্পর্কে সুনামগঞ্জবাসীকে সচেতনমুলক ফেসবুক লাইভ ভিডিওতে – ব্যারিষ্টার এনামুল কবির ইমন

বিশেষ প্রতিনিধি ঃমহামারির আকারে ছড়াতে থাকা নভেল করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে । বাংলাদেশেও ধীরে ধীরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তবে অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে অনেক কম বিশেষ করে সনাক্তকৃত ব্যক্তিরা বেশির ভাগ বিদেশফেরত। অনেকেই আবার তাঁদের পরিবারের সদস্য। অবস্থার পরিপ্রেক্ষিতে প্রশাসনকে কঠোর অবস্থান নিতে হচ্ছে। যেখানেই অনিয়ম মিলছে সেখানেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে করা হচ্ছে জরিমানা। বর্তমান সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের পক্ষ থেকে করোনাভাইরাস প্রতিরোধে নেওয়া হয়েছে সর্বাত্মক ব্যবস্থা। সচেতনতার জন্য প্রচার চলছে। কিন্তু দেশের মানুষ, বিশেষ করে বিদেশফেরত ব্যক্তিরা বা তাঁদের পরিবারের সদস্যরা কি সরকারের নির্দেশনা মেনে চলছেন? প্রশ্নটা আসছে এ কারণেই যে বিদেশ থেকে আসা অনেকেই ঘুরে বেড়াচ্ছেন আত্মীয়-স্বজনের বাড়িতে। কেউ কেউ বিয়ের আসরে যাচ্ছেন। হোম কোয়ারেন্টিনে যাঁদের থাকার কথা, তাঁদের এই অবাধ ঘুরে বেড়ানো ও মেলামেশা করোনাভাইরাস আশঙ্কা বাড়িয়ে দিচ্ছে। দেশের এমন অবস্থায় আমাদের সচেতনতা বাড়ানোর বিকল্প নেই। সরকারের পাশাপাশি নাগরিকদেরও দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে।

আজ সকাল ১০টায় করোনা ভাইরাস সম্পর্কে সুনামগঞ্জবাসী সহ দেশবাসীকে সচেতনমুলক কিছু বার্তা দিতে ফেসবুক লাইভ ভিডিওতে আসেন সুনামগঞ্জ জেলা পরিষদের সাবেক প্রশাসক এবং সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের বিপ্লবী সাধারন সম্পাদক ব্যারিষ্টার এনামুল কবির ইমন।

ভিডিওতে এসে তিনি সকলকে নিয়ম মেনে চলার পাশাপাশি সচেতনতা বৃদ্ধিতে তার প্রিয় সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের সুনামগঞ্জ জেলা জুড়ে গঠিত শাখার নেতৃবৃন্দদের নির্দেশ প্রদান করেন, আপনারা সকলে নিজ নিজ অবস্থান থেকে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক কর্মকান্ড পরিচালনা করুন। ব্যারিষ্টার এনামুল কবির ইমন কর্মিদের সতর্ক করে দিয়ে বলেন, আপনারা অবশ্যই খেয়াল রাখবেন কোন জনসমাগম করে নয়। দুরত্ব বজায় রেখে লিফলেট বিতরণ করতে পারেন এবং কর্মসূচিতে যাবার সময় অবশ্যই মুখে মাক্স, হাতে গ্লাভস এবং স্যানিটাইজার নিয়ে যাবেন। নিজেরা নিয়ম মেনে চলবেন, ঠিক সেভাবে অন্যদের নিয়ম মানাতে উদ্বুদ্ধ করবেন।

ব্যারিষ্টার এনামুল কবির ইমন আরো বলেন, যেহেতু জনসমাগম এই ভাইরাসে বৃদ্ধি পাবে এজন্য চেষ্টা করুন ডিজিটালাই্জভাবে কাজ করতে। আপনারা অনলাইন/ ফেসবুকে প্রচুর সচেতনতামূলক পোস্ট করুন। করোনাভাইরাস প্রতিরোধে প্রত্যেককে ব্যক্তিগতভাবে কাজ করতে হবে। নাগরিকরা দায়িত্বশীলতার পরিচয় দিয়ে সাবধানতা অবলম্বন করলে সংক্রমণ রোধ অনেকটাই সম্ভব হবে।

ব্যারিষ্টার এনামুল কবির ইমন আরো বলেন, আমাদের প্রত্যেকের ব্যবহারের জিনিস, নিয়মিত হাত ধোয়া থেকে শুরু করে সবকিছুইতে সচেতন থাকতে হবে। প্রয়োজনে নামাজ বা প্রার্থনা ঘরে বসে আদায়ের চেষ্টা করতে হবে। নিজেকে রক্ষা করার জন্য সচেষ্ট হলে অন্যজন ভালো থাকবে। আমরা শুধুমাত্র সচেতন থাকলেই করোনা ভাইরাস দূর করতে পারবো ইনশাআল্লাহ।

শেয়ার করুন
  • 1.2K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT