শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:০৬ অপরাহ্ন১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
দক্ষিণ সুনামগঞ্জে লোকনাথ পূজাঁয় প্রতিপক্ষের চুরিকাঘাতে নিহত ১ আহত ২জন বীর মুক্তিযোদ্ধা এড. বজলুল মজিদ চৌধুরী খসরু”র রাষ্ট্রীয় মর্যাদায় দাপন সম্পন্ন ফতেপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রনজিত চৌধুরী রাজনকে হত্যা করার চেষ্টার অভিযোগ বহুবিবাহ ঠেকাতে বিবাহ পদ্ধতি ডিজিটাল করা জরুরি : ফররুখ শাহজাদ চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা এডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু ই‌ন্তেকাল বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাজ্য শাখার উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হাওর ভাতা প্রাপ্যতার দাবিতে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ভাষা শহীদদের প্রতি পুরুষ অধিকার সংগঠনের শ্রদ্ধা নিবেদন মাতৃভাষা দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্থাপিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ভাষা দিবসে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান ও প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা জ্ঞাপন
কৃষকের স্বপ্ন পূরনে এগিয়ে আসেন : ব্যারিস্টার ইমন-নিউ টাইমস্২৪

কৃষকের স্বপ্ন পূরনে এগিয়ে আসেন : ব্যারিস্টার ইমন-নিউ টাইমস্২৪

কৃষকের স্বপ্ন পূরনে এগিয়ে আসেন : ব্যারিস্টার ইমন

দোয়ারাবাজার প্রতিনিধিঃ সুনামগেঞ্জের দোয়ারাবাজার উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের বদরপুর গ্রামের প্রান্তিক কৃষক কারী মোহাম্মদ আলী সরকারের কৃষি যন্ত্রপাতির উপর ভর্তুকির আওতায় প্রায় ২৮ লাখ টাকার কম্বাইন্ড হারভেষ্টর মেশিন (ধান কাটার মেশিন) উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের মাধ্যমে ক্রয় করেন। গত মাসে কৃষকের আবেদনের প্রেক্ষিতে সংসদ সদস্য মহিবুর রহমান মানিক এমপি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কৃষি সম্প্রসারন বিভাগের সাথে কথা বলে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন তার ধান কাটার মেশিন নিশ্চিত করেন।
এসময় ঐ কৃষক ব্যারিস্টার ইমনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমার মত একজন প্রান্তিক পর্যায়ের কৃষককে কম্বাইন্ড হারভেষ্টর মেশিন প্রাপ্তিতে উনার সহানুভুতি ও জননেত্রী শেখ হাসিনা কৃষক বান্ধব সরকারের পরিচয় বহন করে।
উক্ত মেশিন বিক্রয় প্রতিনিধির সাথে কথা বলে জানা যায়, এ মেশিন টি ভর্তুকি ছাড়া ক্রয় করতে একজন ক্রেতাকে ২৮ লাখ টাকার উপরে গুণতে হয়। আর সেখানে সরকারের স্বইচ্ছায় পঞ্চাশ শতাংশ ভর্তুকিতে চৌদ্দ (১৪) লক্ষ টাকায় আমরা কৃষকের হাতে মেশিনটি পোঁছে দেয়। এই চৌদ্দ (১৪) লক্ষ টাকার মধ্যে চার দশমিক পঁচিশ (৪.২৫) টাকা ডাউন প্রেমেন্ট প্রতি ফসল কালীন সময়ে দুই থেকে তিন বছরের কিস্তি নিয়ে থাকি। এই মেশিন দিয়ে প্রতিদিন গড়ে পঁচিশ থেকে ত্রিশ বিঘা জমির ধান কাটা সম্ভব বলে জানান।

শেয়ার করুন
  • 608
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT