শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১২:০৩ পূর্বাহ্ন২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
এইচ টি ইমাম এর মৃত্যুতে আলহাজ্ব মতিউর রহমানের শোক জগন্নাথপুরের ১১৪ নং দক্ষিণ প্রভাকরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন দক্ষিণ সুনামগঞ্জে লোকনাথ পূজাঁয় প্রতিপক্ষের চুরিকাঘাতে নিহত ১ আহত ২জন বীর মুক্তিযোদ্ধা এড. বজলুল মজিদ চৌধুরী খসরু”র রাষ্ট্রীয় মর্যাদায় দাপন সম্পন্ন ফতেপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রনজিত চৌধুরী রাজনকে হত্যা করার চেষ্টার অভিযোগ বহুবিবাহ ঠেকাতে বিবাহ পদ্ধতি ডিজিটাল করা জরুরি : ফররুখ শাহজাদ চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা এডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু ই‌ন্তেকাল বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাজ্য শাখার উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হাওর ভাতা প্রাপ্যতার দাবিতে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ভাষা শহীদদের প্রতি পুরুষ অধিকার সংগঠনের শ্রদ্ধা নিবেদন
কেন্দ্রীয় আওয়ামীলীগের দিকে তাকিয়ে সুনামগঞ্জবাসী কে হবেন কান্ডারী।

কেন্দ্রীয় আওয়ামীলীগের দিকে তাকিয়ে সুনামগঞ্জবাসী কে হবেন কান্ডারী।

বিশেষ প্রতিনিধিঃ প্রাচীনতম সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ২১ তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে কাউন্সিলের মধ্যে দিয়ে নবম বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন শেখ হাসিনা আর পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের। এরপর একে একে কমিটির অন্যান্য পদের নাম ঘোষণা করেন দলের সভাপতি শেখ হাসিনা এম পি। উক্ত কমিটিতে এখনো পদ ফাঁকা রয়েছে অনেক গুলো। তাই এখনো হতাশ নয় সুনামগঞ্জ জেলাবাসী।
দলটির কেন্দ্রীয় কমিটিতে স্থান পেতে সুনামগঞ্জের বেশ কয়েক জন নেতার নাম শুনা যাচ্ছি ছিল। সুনামগঞ্জ জেলা থেকে আওয়ামীলীগ তথা জাতীয় রাজনীতিতে এক সময় আলো ছড়াতেন সাবেক পররাষ্ট্র মন্ত্রী এবং প্রেসিডিয়াম সদস্য মরহুম আব্দুস সামাদ আজাদ, সাবেক মন্ত্রী ও প্রেসিডিয়াম সদস্য স্বর্গীয় বাবু সুরঞ্জিত সেনগুপ্ত তারকা নেতারা। অন্যদিকে ছিলেন এই প্রজন্ম চলে যাওয়ার পর সুনামগঞ্জের রাজনীতিতে একটা বিশাল শূন্যতা তৈরি হয়েছে। এ শূন্যতা অপূরণীয়।সদ্য সমাপ্ত আওয়ামী লীগের কাউন্সিল উত্তর নেতৃত্বের তালিকা দেখলে সুনামগঞ্জ জেলা বাসীর মানুষের হতাশ হওয়া ছাড়া কিছু নেই। এই শূন্যতা পূরণে নতুন কোনো সম্ভাবনাময়ী নেতৃত্ব প্রয়োজন তাই এখনো কেন্দ্রের দিকে তাকিয়ে আছে সুনামগঞ্জ জেলা বাসী।
নাম শোনা যাচ্ছে। স্বাধীন বাংলাদেশের প্রথম পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত আব্দুস সামাদ আজাদ ও সাবেক রেলপথমন্ত্রী প্রয়াত সুরঞ্জিত সেন গুপ্তের পরে সুনামগঞ্জ জেলা থেকে কেউ আর কেন্দ্রীয় কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পান নি। তাই নেতাকর্মীদের ধারণা এবারের সম্মেলনে সুনামগঞ্জের এক বা একাদিক নেতা কেন্দ্রে স্থান পেতে পারেন। তবে সামাদ-সুরঞ্জিতের পর সুনামগজ্ঞ জেলা আওয়াামীলীগের সভাপতি বর্ষিয়ান রাজনীতিবীদ আলহাজ্ব মতিউর রহমান কে জাতীয় কমিটিতে রাখার জন্য সুনামগঞ্জ ও বৃৃৃৃহত্তর সিলেট বাসী জোর দাবী জানিয়েছেন তৃনমূল নেতাকর্মীরা, এছাড়া যারা কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া নিয়ে যারা আলোচনায় আছেন তারা হলেন, কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান, প্রয়াত সুরিঞ্জত সেন গুপ্তের স্ত্রী সাংসদ জয়া সেন গুপ্তা, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত আব্দুস সামাদ আজাদের পুত্র আজিজুস সামাদ ডন।
এর মধ্যে এমএ মান্নান ও আলহাজ্ব মতিউর রহমান সভাপতিমন্ডলীর সদস্য এবং ব্যারিস্টার এম এনামুল কবির ইমন ও আজিজুস সামাদ ডন আছেন সাংগঠনিক সম্পাদক পদে আলোচনায়। এছাড়া জয়া সেন গুপ্তা দলের কোন সম্পাদকীয় পদে আসতে পারেন বলে আলোচনায় রয়েছেন। কেন্দ্রের দিকে তাকিয়ে পুরো সুনামগঞ্জ বাসী।

শেয়ার করুন
  • 378
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT