মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ১২:৩৪ অপরাহ্ন২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
না ফেরার দেশে চলে গেলেন জনপ্রিয় অভিনেতা শাহিন আলম কেক কাটা সহ নানান কর্মসূচীর মধ্যে দিয়ে সুনামগঞ্জে পুলিশের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত এইচ টি ইমাম এর মৃত্যুতে আলহাজ্ব মতিউর রহমানের শোক জগন্নাথপুরের ১১৪ নং দক্ষিণ প্রভাকরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন দক্ষিণ সুনামগঞ্জে লোকনাথ পূজাঁয় প্রতিপক্ষের চুরিকাঘাতে নিহত ১ আহত ২জন বীর মুক্তিযোদ্ধা এড. বজলুল মজিদ চৌধুরী খসরু”র রাষ্ট্রীয় মর্যাদায় দাপন সম্পন্ন ফতেপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রনজিত চৌধুরী রাজনকে হত্যা করার চেষ্টার অভিযোগ বহুবিবাহ ঠেকাতে বিবাহ পদ্ধতি ডিজিটাল করা জরুরি : ফররুখ শাহজাদ চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা এডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু ই‌ন্তেকাল বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাজ্য শাখার উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
গতকাল মধ্যরাত থেকে অফলাইনে নির্বাচনী প্রচারণা বন্ধ অনলাইনে প্রার্থীরা সরব

গতকাল মধ্যরাত থেকে অফলাইনে নির্বাচনী প্রচারণা বন্ধ অনলাইনে প্রার্থীরা সরব

বিশেষ প্রতিনিধি ঃসুনামগঞ্জ পৌরসভার নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা গতকাল বৃহস্পতিবার শেষ হয়েছে। তবে অনলাইন মাধ্যমে প্রচারণা থেমে নেই। ছবি, পোস্টার, ভিডিও, গ্রাফিকসসহ নানা উপায়ে তাঁরা ভোটারদের আকৃষ্ট করার চেষ্টা করছেন। প্রচারণায় ফেসবুক, ওয়েবসাইট, ইউটিউব, টুইটারসহ নানা মাধ্যম ব্যবহৃত হচ্ছে।

সুনামগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে এবার ৩ জন এবং কাউন্সিলর পদে (সংরক্ষিতসহ) ৬২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর পদপ্রার্থীদেরই অনলাইনে প্রচার-প্রচারণা সবচেয়ে বেশি। তা ছাড়া অনেক কাউন্সিলর পদপ্রার্থী ও তাঁদের সমর্থকেরাও অনলাইনে সরব উপস্থিতির জানান দিচ্ছেন।

অনলাইন খুঁজে দেখা গেছে আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী নাদের বখতের কর্মী সমর্থকরা অনলাইনে ব্যাপকভাবে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। অপরদিকে বি এন পির মনোনীত প্রার্থী মুর্শেদ আলম ও ইসলামি আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মোহাম্মদ রহমত উল্লা মনোনয়ন পাওয়া তিনজন প্রার্থী সনাতন রীতির পাশাপাশি নিয়মিত প্রচারণার অংশ হিসেবে ফেসবুক, ইউটিউব ও নিজস্ব ওয়েবসাইট ব্যবহার করছেন।

মেয়র প্রার্থীদের পাশাপাশি কাউন্সিলর প্রার্থীরাও সনাতন পদ্ধতিতে প্রচারের পাশাপাশি অনলাইনকে প্রচারের অন্যতম মাধ্যম হিসেবে বেছে নিয়েছেন। পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী মিন্টু চৌধুরী ফেসবুকে সরব দেখা গেছে। তাঁর নামে তৈরি একটি ফেসবুক পেজে ভিডিও বার্তা ও গানের মাধ্যমে ভোট প্রার্থনা, ওয়ার্ড নিয়ে তাঁর পরিকল্পনাসহ নানা বিষয় প্রকাশ করা হচ্ছে। হাজার হাজার মানুষ এসব প্রচার দেখছে।

অনলাইনে প্রচারের এই ধরন সম্পর্কে জানতে চাইলে জাতীয় শ্রমিকলীগ সুনামগঞ্জ জেলার সভাপতি ও তরুণ সমাজ সেবক সেলিম আহমেদ বলেন, যুগের সঙ্গে সঙ্গে নির্বাচনী প্রচারের ধরনেও পরিবর্তন এসেছে। এখন সুনামগঞ্জ শহরের প্রায় সবাই ইন্টারনেট ব্যবহার করেন। তাই অনলাইনে নির্বাচনী প্রচারও অনেক বেশি কার্যকর। সে কারণে এর ব্যবহারও বাড়ছে।

শেয়ার করুন
  • 21
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT