শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৩:০০ অপরাহ্ন১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
বীর মুক্তিযোদ্ধা এড. বজলুল মজিদ চৌধুরী খসরু”র রাষ্ট্রীয় মর্যাদায় দাপন সম্পন্ন ফতেপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রনজিত চৌধুরী রাজনকে হত্যা করার চেষ্টার অভিযোগ বহুবিবাহ ঠেকাতে বিবাহ পদ্ধতি ডিজিটাল করা জরুরি : ফররুখ শাহজাদ চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা এডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু ই‌ন্তেকাল বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাজ্য শাখার উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হাওর ভাতা প্রাপ্যতার দাবিতে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ভাষা শহীদদের প্রতি পুরুষ অধিকার সংগঠনের শ্রদ্ধা নিবেদন মাতৃভাষা দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্থাপিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ভাষা দিবসে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান ও প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা জ্ঞাপন ভাষা শহীদদের প্রতি সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের নেতৃবৃন্দের শ্রদ্ধা
গুচ্ছগ্রাম স্থাপনের পরিকল্পনার প্রতিবাদে কৃষক কৃষনীদের মানববন্ধন।

গুচ্ছগ্রাম স্থাপনের পরিকল্পনার প্রতিবাদে কৃষক কৃষনীদের মানববন্ধন।

বিশেষ প্রতিনিধিঃ
সুনামগঞ্জের দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নের সুনামপুর মৌজার জে এল-১১,খতিয়ান ও দাগ নং-১ সরকার কর্তৃক গুচ্ছগ্রাম স্থাপনের পরিকল্পনার প্রতিবাদে কৃষক কৃষনীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
সোমবার দুপুর ১২টায় সুনামপুর,কিত্তাগাওঁ ও আনোয়ারপুর এই তিন গ্রামবাসীর আয়োজনে চিনাইর দাইড় পতিত কান্দা মাঠে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় হাজারো কৃষক কৃষানী অংশ নেন। এ সময় বক্তব্য রাখেন,রফিনগর ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক পুর্নেন্দু সরকার,সাবেক ইউপি সদস্য গোপাল তালুকদার, বীরেন্দ্র তালুকদার,কৃষক ভূবণ লাল তালুকদার,অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ নুর মিয়া,মোঃ হুসেন আলী,জ্যো¯œা রানী তালুকদার,প্রভাকর তালুকদার,মঞ্জু সরকার,জ্ঞান বালা দাস,তারা মণি দাস,আছমা বেগম,উবেন্দ্র তালুকদার ও বজলু মিয়া প্রমুখ।
কৃষক নেতারা বলেন এই মৌজার ২৫ একর পতিত জায়গার মধ্যে ১০ একর জায়গাতে ইতিমধ্যে ৮০টি পরিবার বসত বাড়ি নির্মাণ করেছেন এবং বাকি ১৫ একর জায়গাতে যেখানে সরকার গুচ্ছগ্রাম করার পরিকল্পনা করছেন সেই জায়গা দিয়ে তিনটি গ্রামের ৬ শতাধিক পরিবারের হাজারো কৃষকের চলাচলের একমাত্র রাস্তা,এখানে গরু ও মহিষ চড়ানো,বাচ্ছাদের খেলার মাঠ,ধান মাড়াই, শুকানো এবং একটি শশ্মানঘাট ও কবরস্থান রয়েছে। তারা বলেন, সরকার এই জায়গাতে গুচ্ছগ্রাম স্থাপন করলে তিনটি গ্রাম মারাত্মকভাবে বিপদের সম্মুখীন হবে। কিত্তাগাওঁ ও সুনামপুর এই দুটি সংখ্যালঘু গ্রামের অস্তিত্ব বিলীন হয়ে যাবে। এ বিষয়ে তারা সুনামগঞ্জ জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট এখানে গুচ্ছগ্রাম না করার জন্য আবেদন করেছেন। তারা বলেন এখানে জীবন দিয়ে হলেও গুচ্ছগ্রাম করতে দিবে না বলে হুশিয়ারী উচ্চারণ করেন। তারা অন্য মৌজায় গুচ্ছগ্রাম স্থাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট দাবী জোর দাবী জানান। অন্যতায় আগামীতে আরো কঠোর কর্মসূচী প্রদানের ও ঘোষনা দেন। পরে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন
  • 82
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT