শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৭:২৪ অপরাহ্ন১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
বামিংহামে করোনা দূর্যোগে খাবার বিতরণ করেন আলহাজ্ব কবির উদ্দিন ও ওয়াছিমুজ্জামান ছাতকে মধ্যরাতে জায়গা দখল করে ঘর নির্মাণ-গ্রেপ্তার ১ সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান
গুচ্ছগ্রাম স্থাপনের পরিকল্পনার প্রতিবাদে কৃষক কৃষনীদের মানববন্ধন।

গুচ্ছগ্রাম স্থাপনের পরিকল্পনার প্রতিবাদে কৃষক কৃষনীদের মানববন্ধন।

বিশেষ প্রতিনিধিঃ
সুনামগঞ্জের দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নের সুনামপুর মৌজার জে এল-১১,খতিয়ান ও দাগ নং-১ সরকার কর্তৃক গুচ্ছগ্রাম স্থাপনের পরিকল্পনার প্রতিবাদে কৃষক কৃষনীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
সোমবার দুপুর ১২টায় সুনামপুর,কিত্তাগাওঁ ও আনোয়ারপুর এই তিন গ্রামবাসীর আয়োজনে চিনাইর দাইড় পতিত কান্দা মাঠে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় হাজারো কৃষক কৃষানী অংশ নেন। এ সময় বক্তব্য রাখেন,রফিনগর ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক পুর্নেন্দু সরকার,সাবেক ইউপি সদস্য গোপাল তালুকদার, বীরেন্দ্র তালুকদার,কৃষক ভূবণ লাল তালুকদার,অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ নুর মিয়া,মোঃ হুসেন আলী,জ্যো¯œা রানী তালুকদার,প্রভাকর তালুকদার,মঞ্জু সরকার,জ্ঞান বালা দাস,তারা মণি দাস,আছমা বেগম,উবেন্দ্র তালুকদার ও বজলু মিয়া প্রমুখ।
কৃষক নেতারা বলেন এই মৌজার ২৫ একর পতিত জায়গার মধ্যে ১০ একর জায়গাতে ইতিমধ্যে ৮০টি পরিবার বসত বাড়ি নির্মাণ করেছেন এবং বাকি ১৫ একর জায়গাতে যেখানে সরকার গুচ্ছগ্রাম করার পরিকল্পনা করছেন সেই জায়গা দিয়ে তিনটি গ্রামের ৬ শতাধিক পরিবারের হাজারো কৃষকের চলাচলের একমাত্র রাস্তা,এখানে গরু ও মহিষ চড়ানো,বাচ্ছাদের খেলার মাঠ,ধান মাড়াই, শুকানো এবং একটি শশ্মানঘাট ও কবরস্থান রয়েছে। তারা বলেন, সরকার এই জায়গাতে গুচ্ছগ্রাম স্থাপন করলে তিনটি গ্রাম মারাত্মকভাবে বিপদের সম্মুখীন হবে। কিত্তাগাওঁ ও সুনামপুর এই দুটি সংখ্যালঘু গ্রামের অস্তিত্ব বিলীন হয়ে যাবে। এ বিষয়ে তারা সুনামগঞ্জ জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট এখানে গুচ্ছগ্রাম না করার জন্য আবেদন করেছেন। তারা বলেন এখানে জীবন দিয়ে হলেও গুচ্ছগ্রাম করতে দিবে না বলে হুশিয়ারী উচ্চারণ করেন। তারা অন্য মৌজায় গুচ্ছগ্রাম স্থাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট দাবী জোর দাবী জানান। অন্যতায় আগামীতে আরো কঠোর কর্মসূচী প্রদানের ও ঘোষনা দেন। পরে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন
  • 82
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT