রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০১:২৮ অপরাহ্ন১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
দক্ষিণ সুনামগঞ্জে লোকনাথ পূজাঁয় প্রতিপক্ষের চুরিকাঘাতে নিহত ১ আহত ২জন বীর মুক্তিযোদ্ধা এড. বজলুল মজিদ চৌধুরী খসরু”র রাষ্ট্রীয় মর্যাদায় দাপন সম্পন্ন ফতেপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রনজিত চৌধুরী রাজনকে হত্যা করার চেষ্টার অভিযোগ বহুবিবাহ ঠেকাতে বিবাহ পদ্ধতি ডিজিটাল করা জরুরি : ফররুখ শাহজাদ চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা এডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু ই‌ন্তেকাল বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাজ্য শাখার উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হাওর ভাতা প্রাপ্যতার দাবিতে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ভাষা শহীদদের প্রতি পুরুষ অধিকার সংগঠনের শ্রদ্ধা নিবেদন মাতৃভাষা দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্থাপিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ভাষা দিবসে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান ও প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা জ্ঞাপন
ছাতকে খাদ্য দ্রব্য মূল্য বৃদ্ধিতে জরিমানা-নিউ টাইমস্২৪

ছাতকে খাদ্য দ্রব্য মূল্য বৃদ্ধিতে জরিমানা-নিউ টাইমস্২৪

বিশেষ প্রতিনিধিঃ দেশে করোনাভাইরাস শনাক্তের খবর প্রকাশের পর বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে মাস্ক, চাল, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য অতিরিক্ত দামে বিক্রি করার অপরাধে দুটি ব্যাবসা প্রতিষ্টানকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। আজ বৃহস্পাতিবার সুনামগঞ্জের ছাতকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাপস শীল। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আওতায় সাদিক স্টোর, সালিক এন্ড রমিজ ট্রেডার্স ও জননী স্টোরকে ৪৬ হাজার টাকা জরিরমানা করা হয়। জানা যায়, দেশে করোনা ভাইরাস পরিস্থিতি সুযোগকে কাজে লাগিয়ে কিছু অসাধু ব্যবসায়ীরা বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে মাস্ক, চাল, পেঁজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য অতিরিক্ত দামে বিক্রি করছে। এমন কি অতিরিক্ত দামে বিক্রির সুযোগ নিতে নিত্যপ্রয়োজনীয় লাখ-লাখ টাকার পন্য মজুদ করে প্রকট কৃত্রিম সংকট সৃষ্টি করা অভিযোগ উঠেছে। আর এর সুযোগ নিচ্ছেন বিক্রেতারা। উপজেলার ধারন বাজার, গোবিন্দগঞ্জ, জাঊয়াবাজার, পিরপুরবাজার, কামারগাঁও বাজার, বাংলাবাজারসহ প্রায় সবকটি বাজারে কিছু অসাধু ব্যবসায়ীরা তারা কৃত্রিম সংকট সৃষ্টি করে নিত্যপ্রয়োজনীয় পণ্য কয়েকগুণ বেশি দামে বিক্রি করছেন অভিযোগ ভোক্তাদের।
দেশে করোনাভাইরাস শনাক্তের খবর প্রকাশের পর এ সংক্রান্ত মেডিকেলসামগ্রীর চাহিদা বেড়ে গেছে। আর এর সুযোগ নিচ্ছেন বিক্রেতারা। দোকানে আর হ্যান্ডওয়াশতো উধাও হয়ে গেছে। ২০ টাকার মাস্ক বিক্রি হচ্ছে ২শ’ টাকায়। অনেক ক্ষেত্রে পাওয়া যাচ্ছেনা। পরিস্থিতি মোকাবেলায় ভ্রাম্যমান আদালতের পাশা-পাশি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর মনিটরিং টিমকে উপজেলা পর্যায়ে মাঠে থাকার দাবী ভোক্তাদের। জরিমানা আদায়ের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা সহকারী (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাপস শীল।

শেয়ার করুন
  • 33
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT