বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১০:৪৭ অপরাহ্ন২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
দক্ষিণ সুনামগঞ্জ অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে সুনামগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করেন নুরুল হুদা মুকুট -নিউ টাইমস২৪ টানা ২য় বারের মতো এফবিসিসিআই’র পরিচালক নির্বাচিত সুনামগঞ্জের কৃতি সন্তান খায়রুল হুদা চপল সুনামগঞ্জের গুচ্ছগ্রামে শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী রিপন গ্রেপ্তার তাহিরপুরে তৃতীয় লিঙ্গের উরমিলাকে মারধরের ঘটনায় অভিযোগ দায়ের বিয়ের ৪দিন পর তাহিরপুরে নববধূর আত্মহত্যা-নিউ টাইমস২৪ নন্দী গ্রামে চমক দেখালেন মমতা ব্যানার্জী-নিউ টাইমস২৪ তাহিরপুরে যাদুকাটা নদীর তীরে বালু পাথর জব্দ করেছে টাস্ক ফোর্স আজ শক্তিশালী কালবৈশাখী ঝড় আঘাত আনতে পারে – নিউ টাইমস২৪ সুনাম মানবিক সংগঠনের উদ্যোগে ভাসমান ও দরিদ্রদের মাঝে ইফতার বিতরণ
ছাতকে খাদ্য দ্রব্য মূল্য বৃদ্ধিতে জরিমানা-নিউ টাইমস্২৪

ছাতকে খাদ্য দ্রব্য মূল্য বৃদ্ধিতে জরিমানা-নিউ টাইমস্২৪

বিশেষ প্রতিনিধিঃ দেশে করোনাভাইরাস শনাক্তের খবর প্রকাশের পর বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে মাস্ক, চাল, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য অতিরিক্ত দামে বিক্রি করার অপরাধে দুটি ব্যাবসা প্রতিষ্টানকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। আজ বৃহস্পাতিবার সুনামগঞ্জের ছাতকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাপস শীল। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আওতায় সাদিক স্টোর, সালিক এন্ড রমিজ ট্রেডার্স ও জননী স্টোরকে ৪৬ হাজার টাকা জরিরমানা করা হয়। জানা যায়, দেশে করোনা ভাইরাস পরিস্থিতি সুযোগকে কাজে লাগিয়ে কিছু অসাধু ব্যবসায়ীরা বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে মাস্ক, চাল, পেঁজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য অতিরিক্ত দামে বিক্রি করছে। এমন কি অতিরিক্ত দামে বিক্রির সুযোগ নিতে নিত্যপ্রয়োজনীয় লাখ-লাখ টাকার পন্য মজুদ করে প্রকট কৃত্রিম সংকট সৃষ্টি করা অভিযোগ উঠেছে। আর এর সুযোগ নিচ্ছেন বিক্রেতারা। উপজেলার ধারন বাজার, গোবিন্দগঞ্জ, জাঊয়াবাজার, পিরপুরবাজার, কামারগাঁও বাজার, বাংলাবাজারসহ প্রায় সবকটি বাজারে কিছু অসাধু ব্যবসায়ীরা তারা কৃত্রিম সংকট সৃষ্টি করে নিত্যপ্রয়োজনীয় পণ্য কয়েকগুণ বেশি দামে বিক্রি করছেন অভিযোগ ভোক্তাদের।
দেশে করোনাভাইরাস শনাক্তের খবর প্রকাশের পর এ সংক্রান্ত মেডিকেলসামগ্রীর চাহিদা বেড়ে গেছে। আর এর সুযোগ নিচ্ছেন বিক্রেতারা। দোকানে আর হ্যান্ডওয়াশতো উধাও হয়ে গেছে। ২০ টাকার মাস্ক বিক্রি হচ্ছে ২শ’ টাকায়। অনেক ক্ষেত্রে পাওয়া যাচ্ছেনা। পরিস্থিতি মোকাবেলায় ভ্রাম্যমান আদালতের পাশা-পাশি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর মনিটরিং টিমকে উপজেলা পর্যায়ে মাঠে থাকার দাবী ভোক্তাদের। জরিমানা আদায়ের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা সহকারী (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাপস শীল।

শেয়ার করুন
  • 33
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT