শনিবার, ০৮ মে ২০২১, ১০:০২ অপরাহ্ন২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
বাংলাদেশ হিন্দু পরিষদ দিরাই উপজেলা কমিটির অভিষেক অনুষ্ঠিত দক্ষিণ সুনামগঞ্জ অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে সুনামগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করেন নুরুল হুদা মুকুট -নিউ টাইমস২৪ টানা ২য় বারের মতো এফবিসিসিআই’র পরিচালক নির্বাচিত সুনামগঞ্জের কৃতি সন্তান খায়রুল হুদা চপল সুনামগঞ্জের গুচ্ছগ্রামে শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী রিপন গ্রেপ্তার তাহিরপুরে তৃতীয় লিঙ্গের উরমিলাকে মারধরের ঘটনায় অভিযোগ দায়ের বিয়ের ৪দিন পর তাহিরপুরে নববধূর আত্মহত্যা-নিউ টাইমস২৪ নন্দী গ্রামে চমক দেখালেন মমতা ব্যানার্জী-নিউ টাইমস২৪ তাহিরপুরে যাদুকাটা নদীর তীরে বালু পাথর জব্দ করেছে টাস্ক ফোর্স আজ শক্তিশালী কালবৈশাখী ঝড় আঘাত আনতে পারে – নিউ টাইমস২৪
জামালগঞ্জের ৮০ দশকের প্রবীণ সাংবাদিক মরহুম আনোয়ার পাশার মৃত্যু বার্ষিকী পালিত।

জামালগঞ্জের ৮০ দশকের প্রবীণ সাংবাদিক মরহুম আনোয়ার পাশার মৃত্যু বার্ষিকী পালিত।

বিশেষ প্রতিনিধিঃ সুনামগঞ্জ জেলার ৮০ দশকের উজ্জ্বল পরিচিত মুখ জামালগঞ্জ উপজেলার প্রবীণ সাংবাদিক মরহুম আনোয়ার পাশা চৌধুরী’র ১২ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে গতকাল ২৮ ডিসেম্বর বিকেলে সুনামগঞ্জ সাংবাদিক ফোরামের পৌরবিপনিস্থ অস্থায়ী কার্যলয়ে আলোচনা সভা ও দোয়া মাহ্ফিল অনুষ্টিত হয়েছে।

জেলা সাংবাদিক ফোরাম’র সভাপতি মোহনা টিভির জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস তালুকদারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার সম্পাদক মাহতাব উদ্দিন তালুকদারের সঞ্চালনা বক্তব্য রাখেন, ফোরামের সহ-সভাপতি মো: ফরিদ মিয়া, যুগ্ম সম্পাদক তৌহিদ চৌধুরী প্রদীপ, একে মিলন আহমেদ, কোষাধক্ষ আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম শ্যমল,বিপলু রজ্ঞন দাস,মহিলা বিষয়ক সম্পাদক তানিম আক্তার,মিজানুর রহমান রুমান,আলী হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, মরহুম সাংবাদিক আনোয়ার পাশা চৌধুরী ৮০ দশকে সুনামগঞ্জের একজন উজ্জ্বল পরিচিত মুভ ছিলেন, তিনি সুনামগঞ্জ সরকারী কলেজের পক্ষ থেকে তার নেতৃত্বে ১৯৮২ সালে বিটিভি তে বিতর্ক প্রতিযোগীতায় অংস নিয়ে তার দলকে জয়ী করেন ও তিনি শ্রেষ্ট দলনেতার পুরষ্কারে ভুষিত হন। সাংবাদিকতার জীবনে লেখনীর মাধ্যমে সুনামগঞ্জ তথা হাওরাঞ্চলের উন্নয়নে যথেষ্ট অবদান রেখে গেছেন। তিনি সর্বদা সাংবাদিকতার পেশাকে সবকিছুর উর্ধে রেখে প্রায় দুই যুগ’র বেশী সময় সততার, নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে গেছেন। তিনি পেশাগত দায়িত্ব পালনে সবার কাছে ছিলেন সমাদৃত ও প্রিয় মানুষ। বস্তুুনিষ্ঠ সংবাদ প্রকাশে তিনি সাহসী ও অগ্রনী ভূমিকা রাখতেন। স্থানীয় সাংবাদিকদের উন্নয়নে হাওর পাড়ের সাংবাদিকদের সমন্বয়ে তিনি সুনামগঞ্জ পশ্চিম আঞ্চলিক সাংবাদিক ইউনিট গঠন করে সাধারণ সম্পাদক’র দায়িত্ব পালন করে গেছেন। সাংবাদিকতার জীবনে তিনি ঢাকাস্থ বিভিন্ন সময়ে দৈনিক, সাপ্তাহিক ও মাসিক পত্রিকায় কাজ করে গেছেন। এ ছাড়া তিনি মৃত্যু দৈনিক সিলেটের ডাক পত্রিকার জামালগঞ্জ প্রতিনিধি হিসেবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে গেছেন। তাঁর সম্পাদনায় বিভিন্ন সাময়িকী, বিশেষ ক্রোড়পত্র ও ভাটির দেশ নামে একটি পত্রিকা প্রকাশ করে হাওরবাসীর উন্নয়নে যথেষ্ট অবদান রেখে গেছেন। তার মৃত্যুতে সুনামগঞ্জ বাসী উন্নয়নের একজন অগ্রপথিক সাংবাদিককে হারাল। আলোচনা শেষে মরহুম সাংবাদিক আনোয়ার পাশা চৌধুরীর রুহের আতœার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। তার বিদেহী আত্মার মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়। এছাড়া মরহুমের গ্রামের বাড়ী ফেনারবাকে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শেয়ার করুন
  • 46
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT