বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৮:২০ পূর্বাহ্ন১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরের ১১৪ নং দক্ষিণ প্রভাকরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন দক্ষিণ সুনামগঞ্জে লোকনাথ পূজাঁয় প্রতিপক্ষের চুরিকাঘাতে নিহত ১ আহত ২জন বীর মুক্তিযোদ্ধা এড. বজলুল মজিদ চৌধুরী খসরু”র রাষ্ট্রীয় মর্যাদায় দাপন সম্পন্ন ফতেপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রনজিত চৌধুরী রাজনকে হত্যা করার চেষ্টার অভিযোগ বহুবিবাহ ঠেকাতে বিবাহ পদ্ধতি ডিজিটাল করা জরুরি : ফররুখ শাহজাদ চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা এডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু ই‌ন্তেকাল বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাজ্য শাখার উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হাওর ভাতা প্রাপ্যতার দাবিতে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ভাষা শহীদদের প্রতি পুরুষ অধিকার সংগঠনের শ্রদ্ধা নিবেদন মাতৃভাষা দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্থাপিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ
তাহিরপুরে অসহায় এক কৃষকের ধান কেটে দিলেন ইউপি চেয়ারম্যানসহ ওয়ার্ড সদস্য’রা

তাহিরপুরে অসহায় এক কৃষকের ধান কেটে দিলেন ইউপি চেয়ারম্যানসহ ওয়ার্ড সদস্য’রা

শাবজল হোসাইন,স্টাফ রিপোর্টার:মহামারী করোনাভাইরাস সংক্রমণের কারনে সবাই ঘরবন্দী দেখা দিয়েছে শ্রমিকের সংকট এমতাবস্থায় সুনামগঞ্জ তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের নয়াবন্দ গ্রামের ক্ষুদ্র কৃষক কালা মিয়ার জমিতে পাকা ধান,ধান কাটার জন্য নেই শ্রমিক,এমতাবস্থা দেখে মানবিক হয়ে পাশে দাঁড়ালেন ১নং উত্তর শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান খসরুল আলম। ৯ টি ওয়ার্ডের মেম্বারগণ ও কয়েক জন নেতাকর্মী সাথে নিয়ে কৃষক কালা মিয়ার ধান কেটে দিলেন।
১৮ জনের একটি দল গঠন করে, কাঁচি ও রশি হাতে নিয়ে,কৃষক কালা মিয়াকে সঙ্গে নিয়ে ছোটে যান কৃষক কালা মিয়ার জমিতে। আজ (২০ এপ্রিল) সোমবার সকাল ১১ টা তেকে থেকে দুপুর ১ টা পর্যন্ত কালা মিয়ার ১ কিয়ার জমির ধান কেটে দিলেন ইউপি চেয়ারম্যান,ওয়ার্ড সদস্যরা ও কয়েক জন নেতাকর্মীরা।
কালা মিয়া গণমাধ্যম কে জানান, তিনি উপজেলা পরিষদের সামনে অবস্থিত মাটিয়ান হাওরের (এক ৬০ শতাংশ) জমিতে ধানের চাষ করেছেন। শ্রমিক সঙ্কটের কারণে পাকা ধান কাটতে পারছেন না। ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্যদের এমন কাজ আমাকে স্বস্তি দিয়েছে। আল্লাহর কাছে তাদের জন্য দোয়া করছি। তিনি আরও জানান, এ সকল চেয়ারম্যান,মেম্বারাই হাওরপাড়ের কৃষকের সন্তান তাই ধান কাটারও অভ্যাস রয়েছে।
চেয়ারম্যান খসরুল আলম বলেন-করোনার এই দুর্যোগে যদি হাওরে উৎপাদিত ধান কৃষকগণ গোলায় তুলতে পারেন। এতে করে দেশের জন্য হবে এক বিরাট প্রাপ্তি। আমরা চাই হাওরপাড়ের সবাই মিলে সামাজিক দুরত্ব বজায় রেখে কৃষকদের কাজের পাশে থাকতে ।
ধান কাটায় যারা ছিলেন উপজেলার ১নং উত্তর শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান খসরুল আলম,১নং ওয়ার্ড সদস্য আ:আলিম,২নং ওয়ার্ড সদস্য হাসান,৩নং ওয়ার্ড সদস্য জম্মত আলী,৪নং ওয়ার্ড সদস্য সুধাংশু দাস,৫ নং ওয়ার্ড সদস্য শফিকুল ইসলাম,৬নং ওয়ার্ড সদস্য নুরুল আমিন,৭ নং ওয়ার্ড সদস্য আবুল মিয়া,৮ নং ওয়ার্ড সদস্য আলী হোসেন,৯নং ওয়ার্ড সদস্য সাজিনুর মিয়া,শিক্ষক মঞ্জু তালুকদার,আনোয়ার হোসেন প্রমূখ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বীজেন ব্যানার্জি বলেন, আমরা সবাই মিলে হাওরে উৎপাদিত ধান কৃষকের গোলায় তোলা নিশ্চিত করতে চাই। এজন্য সবাই নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসছেন।চেয়ারম্যান,মেম্বারাসহ যারা ধান কাটায় জড়িত ছিলেন তাদের সবাইকে ধন্যবাদ জানালেন তিনি।

শেয়ার করুন
  • 649
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT