শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০১:৪৬ অপরাহ্ন১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন সুনামগঞ্জে যুব মহিলালীগের সদর উপজেলা ও পৌর কমিটি অনুমোদন স্মরণ উপ-সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হওয়ায় যুবলীগ নেতা হৃদয়’র অভিনন্দন দেশ ও প্রবাসের নতুন স্থান পেয়েছেন সার্চ মানবাধিকার সোসাইটি কেন্দ্রীয় কমিটিতে যুক্তরাজ্য প্রবাসী ডক্টর সামছুল হক চৌধুরীকে বিমানবন্দরে ফুলেল শুভেচছা প্রদান বঙ্গবন্ধুর সমাধীতে মহিলা শ্রমিকলীগের শ্রদ্ধা জ্ঞাপন ও শপথ গ্রহন বিশ্বম্ভপুরে হিলিপ টাকা আত্মাসাতের অভিযোগেে হারুন মিয়া গ্রেফতার যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁনের সমর্থনে মত বিনিময় সভা অনুষ্ঠিত
তাহিরপুরে অসহায় এক কৃষকের ধান কেটে দিলেন ইউপি চেয়ারম্যানসহ ওয়ার্ড সদস্য’রা

তাহিরপুরে অসহায় এক কৃষকের ধান কেটে দিলেন ইউপি চেয়ারম্যানসহ ওয়ার্ড সদস্য’রা

শাবজল হোসাইন,স্টাফ রিপোর্টার:মহামারী করোনাভাইরাস সংক্রমণের কারনে সবাই ঘরবন্দী দেখা দিয়েছে শ্রমিকের সংকট এমতাবস্থায় সুনামগঞ্জ তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের নয়াবন্দ গ্রামের ক্ষুদ্র কৃষক কালা মিয়ার জমিতে পাকা ধান,ধান কাটার জন্য নেই শ্রমিক,এমতাবস্থা দেখে মানবিক হয়ে পাশে দাঁড়ালেন ১নং উত্তর শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান খসরুল আলম। ৯ টি ওয়ার্ডের মেম্বারগণ ও কয়েক জন নেতাকর্মী সাথে নিয়ে কৃষক কালা মিয়ার ধান কেটে দিলেন।
১৮ জনের একটি দল গঠন করে, কাঁচি ও রশি হাতে নিয়ে,কৃষক কালা মিয়াকে সঙ্গে নিয়ে ছোটে যান কৃষক কালা মিয়ার জমিতে। আজ (২০ এপ্রিল) সোমবার সকাল ১১ টা তেকে থেকে দুপুর ১ টা পর্যন্ত কালা মিয়ার ১ কিয়ার জমির ধান কেটে দিলেন ইউপি চেয়ারম্যান,ওয়ার্ড সদস্যরা ও কয়েক জন নেতাকর্মীরা।
কালা মিয়া গণমাধ্যম কে জানান, তিনি উপজেলা পরিষদের সামনে অবস্থিত মাটিয়ান হাওরের (এক ৬০ শতাংশ) জমিতে ধানের চাষ করেছেন। শ্রমিক সঙ্কটের কারণে পাকা ধান কাটতে পারছেন না। ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্যদের এমন কাজ আমাকে স্বস্তি দিয়েছে। আল্লাহর কাছে তাদের জন্য দোয়া করছি। তিনি আরও জানান, এ সকল চেয়ারম্যান,মেম্বারাই হাওরপাড়ের কৃষকের সন্তান তাই ধান কাটারও অভ্যাস রয়েছে।
চেয়ারম্যান খসরুল আলম বলেন-করোনার এই দুর্যোগে যদি হাওরে উৎপাদিত ধান কৃষকগণ গোলায় তুলতে পারেন। এতে করে দেশের জন্য হবে এক বিরাট প্রাপ্তি। আমরা চাই হাওরপাড়ের সবাই মিলে সামাজিক দুরত্ব বজায় রেখে কৃষকদের কাজের পাশে থাকতে ।
ধান কাটায় যারা ছিলেন উপজেলার ১নং উত্তর শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান খসরুল আলম,১নং ওয়ার্ড সদস্য আ:আলিম,২নং ওয়ার্ড সদস্য হাসান,৩নং ওয়ার্ড সদস্য জম্মত আলী,৪নং ওয়ার্ড সদস্য সুধাংশু দাস,৫ নং ওয়ার্ড সদস্য শফিকুল ইসলাম,৬নং ওয়ার্ড সদস্য নুরুল আমিন,৭ নং ওয়ার্ড সদস্য আবুল মিয়া,৮ নং ওয়ার্ড সদস্য আলী হোসেন,৯নং ওয়ার্ড সদস্য সাজিনুর মিয়া,শিক্ষক মঞ্জু তালুকদার,আনোয়ার হোসেন প্রমূখ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বীজেন ব্যানার্জি বলেন, আমরা সবাই মিলে হাওরে উৎপাদিত ধান কৃষকের গোলায় তোলা নিশ্চিত করতে চাই। এজন্য সবাই নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসছেন।চেয়ারম্যান,মেম্বারাসহ যারা ধান কাটায় জড়িত ছিলেন তাদের সবাইকে ধন্যবাদ জানালেন তিনি।

শেয়ার করুন
  • 649
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT