শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:৪৪ পূর্বাহ্ন১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
বামিংহামে করোনা দূর্যোগে খাবার বিতরণ করেন আলহাজ্ব কবির উদ্দিন ও ওয়াছিমুজ্জামান ছাতকে মধ্যরাতে জায়গা দখল করে ঘর নির্মাণ-গ্রেপ্তার ১ সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান
তাহিরপুরে জাতীয় দুর্যোগ প্রস্ততি দিবস ২০২০ পালিত

তাহিরপুরে জাতীয় দুর্যোগ প্রস্ততি দিবস ২০২০ পালিত

তাহিরপুর প্রতিনিধি:উপজেলার ২নং দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির (UDMC) আয়োজনে কারিতাস SAMORTHO (সামর্থ্য) প্রকল্পের সহায়তায় মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ের হল রম্নমে ১০ই মার্চ জাতীয় দুর্যোগ প্রস্ত্ততি দিবস ২০২০ খ্রী: উদযাপন করা হয়। দিবসের মূলসুর ছিল ‘‘দুর্যোগ ঝুঁকি হ্রাস পূর্ব প্রস্ত্ততি টেকসই উন্নয়নে আনবে গতি’’। উক্ত অনুষ্ঠানে ইউনিয়নের সর্বস্থরের নারী,পুরুষ ও ছাত্র/ছাত্রীর অংশগ্রহণের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়। দিবস উদযাপনে ২৯২ জন নারী ও ২৫০ জন পুরুষ উপস্থিত ছিলেন। ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও অত্র ইউনিয়নের চেয়ারম্যান বিশ্বজিত সরকারের নেতৃত্বে র‌্যালী অনুষ্ঠিত হয়। পরবর্তীতে আলোচনা সভা সম্পূর্ণ হয়। সভার শুরুতে কারিতাস সিলেট অঞ্চলের কর্মসূচী কর্মকর্তা মি: ডানিয়েল ধৃতু সণাল জাতীয় দুর্যোগ প্রস্ত্ততি দিবস ২০২০ খ্রী: উদযাপনের লক্ষ্য ও উদ্দেশ্য এবং দিবসের মূলসুরের আঙ্গিকে আলোকপাত করেন। তিনি বলেন কারিতাস বাংলাদেশ বিভিন্ন জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় দুর্যোগ প্রস্ত্ততি দিবস ২০২০ খ্রী: উদযাপন ও সহায়তা করছে। এই দিবস উদযাপনের মাধ্যমে এলাকার জনগণ সচেতনতার পাশাপাশি তাঁরা তাঁদের পরিবারে ছোট ছোট প্রস্ত্ততি গ্রহনের মধ্য দিয়ে বন্যা অথবা যে কোন দুর্যোগের ঝুঁকি কমিয়ে আনবে যার মাধ্যমে ইউনিয়ন পর্যায় যে কোন টেকসই উন্নয়নে গতি আনবে বলে আশাবাদ ব্যাক্ত করেন।

ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও চেয়ারম্যান বিশ্বজিত সরকার দিবসের আঙ্গিকে বক্তব্য প্রদান করেন। তিনি বলেন কারিতাস সামর্থ্য প্রকল্পের সহায়তায় ২নং শ্রীপুর দক্ষিণ ইউনিয়নে, ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে জাতীয় দুর্যোগ প্রস্ত্ততি দিবস ২০২০ খ্রী: উদযাপিত হচ্ছে। ইউনিয়নের জনগনের সচেতনতার লক্ষ্যে যা আমাদের প্রতি বছর পালন করা উচিত। দিবস উদযাপনের মাধ্যমে অত্র ইউনিয়নের ৪১১৮ টি পরিবার সচেতন হবে । বন্যা, খরা, কালবৈশাখী ঝড়, ইত্যাদি প্রাকৃতিক যে কোন দুর্যোগ মোকাবেলায় পরিবারে প্রস্ত্ততি গ্রহন করে তাঁদের জীবন ও সম্পদের ঝুঁকি কমিয়ে আনবে। পরর্বতীতে সামর্থ্য প্রকল্পের মাঠ কর্মকর্তা মি: প্রণয় পিউরীফিকেশন,সাবেক প্রধান শিক্ষক মো: রহমত আলী, ওর্য়াড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য প্রভাত চন্দ্র সরকার মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মিছবাহুল আলম,নিউ টাইমস ২৪.কম অনলাইন পত্রিকার সাংবাদিক মো: শাবজাল হোসাইন, সামর্থ্য প্রকল্পের ফিল্ড সুপারভাইজার মো:সম্রাজ মিয়া , মো:আমির হোসেন, মো:আক্তারুজ্জামান,গন্যমান্য ব্যক্তিবর্গ প্রতিপাদ্যের আলোকে বক্তব্য প্রদান করেন। এবং উপস্থিত অংশগ্রহনকারীর মধ্য থেকে বক্তব্য প্রদান করেন। পরিশেষে মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত (৪০জন ছাত্র/ছাত্রী) রচনা ও চিত্রাঅংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণে মাধ্যমে দুর্যোগ প্রস্ত্ততি দিবসের সমাপ্তি ঘোষনা করা হয়।

শেয়ার করুন
  • 47
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT