বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৮:২২ অপরাহ্ন২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ সিলেট জেলা কমিটি অনুমোদন- নিউ টাইমস২৪ দর্শক প্রিয় স্যাটেলাইট টিভি একুশের ২১তম জন্মদিন পালিত সুনামগঞ্জে করোনা আক্রান্ত অপু উকিলের সুস্থ কামনা করে যুব মহিলালীগের দোয়া ও মিলাদ মাহফিল তাহিরপুরে সাংবাদিক সহোদরকে প্রাণনাশের হুমকি সুনামগঞ্জে যাদুকাটা নদীতে লাখো শ্রমিকের কাজের দাবীতে শ্রমিকের মানববন্ধন ভাটি বাংলা মিডিয়া গ্রুপের চেয়ারম্যান এনামের উদ্যোগে শতাধিক পরিবারে রমজানের উপহার বিতরণ দেখার হাওরে কৃষকের ধান কেটে দিলেন উপজেলা প্রশাসন ও সুনামগঞ্জ জেলা যুবলীগ চাঁদ দেখা গেলে রোজা- নিউ টাইমস২৪ সুনামগঞ্জে যুবলীগের উদ্যোগে অসহায় মানুষের মাঝে মাস্ক ও হেন্ড সেনিটাইজার বিতরণ লাখ টাকার ধান্দায় ব্যর্থ হয়ে খন্দকার আরজুর বিরুদ্ধে ষড়যন্ত্র- নিউ টাইমস২৪
তাহিরপুরে পরিবেশ বিধ্বংসী ক্র‍্যাশার মিল বন্ধের দাবীতে জেলা প্রশাসকের বরাবরে অভিযোগ

তাহিরপুরে পরিবেশ বিধ্বংসী ক্র‍্যাশার মিল বন্ধের দাবীতে জেলা প্রশাসকের বরাবরে অভিযোগ

সুনামগঞ্জ প্রতিনিধিঃ
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বালিজুরী ইউনিয়নের মাহতাবপুর গ্রামে অতি মাত্রায় শব্দ দূষণ সহ পরিবেশ বিধ্বংসী ক্র‍্যাশার মিল বন্ধের দাবীতে সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ জানিয়েছেন স্থানীয় এলাকাবাসীরা।

রবিবার (১০ জানুয়ারী) মাহতাবপুর এলাকাবাসীর পক্ষে নুরুল হুদা প্রায় শতাধিক এলাকাবাসী সাক্ষর সম্ভলিত দস্তাবেজের ভিত্তিতে লিখিত ভাবে এ অভিযোগটি জানিয়েছেন।

স্থানীয়রা জানান, ক্র‍্যাশার মিলটি রাত দিন অনবরত চালু থাকায় বিকট শব্দের উৎপত্তি হচ্ছে যার ফলে স্কুল কলেজ পড়ুয়া আমাদের ছেলে-মেয়েদের লেখাপড়ার চরম ক্ষতি সাধিত হচ্ছে এবং শব্দের কারণে ঘুমের ঘাটতি সহ মাথাব্যথায় ভোগুছেন অনেকেই। অপরদিকে ক্র‍্যাশার মিলের শব্দ দুষণ ও ধুলোবালির কারণে ইতিমধ্যে অজানা রোগে আক্রান্ত হচ্ছেন বাচ্চাকাচ্চা সহ বয়োবৃদ্ধরা।

অভিযোগ সুত্রে জানা যায়, মাহতাবপুর গ্রামে ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ মক্তব, মাদ্রাসা, কবরস্থান ও প্রাথমিক বিদ্যালয় রয়েছে মিল এলাকায়। এসকল প্রতিষ্ঠানে যাতে করে কোনো প্রকারের ব্যাঘাত না ঘটে তারি লক্ষ্যে স্থানীয় বাসিন্দারা ক্র‍্যাশার মিলটি চালু করার পুর্বেই বন্ধ করার অনুরোধ জানিয়েছিলেন এলাকাবাসী, পক্ষান্তরে নিষেধ অমান্য করে পাশ্বর্তী গ্রামের মৃত আব্দুল গফুরের পুত্র কাশেম মিয়া মিলটি চালু করেন। তার দেখাদেখি আরেকটি মিল চালু করার কাজ প্রক্রিয়াদিন রয়েছে, এমতাবস্থায় বিপাকে রয়েছেন গ্রামবাসী। এ ক্র‍্যাশার মিলটি নিয়ে যে কোনো সময় গ্রামবাসী সাথে দাঙ্গা-হাঙ্গামার আশংকা বিদ্যমান রয়েছে। এমতাবস্থায় শংকট নিরসে প্রশাসনে হস্তক্ষেম কামনা করছেন শান্তিকামী এলাকাবাসী।

বিষয়টি সম্পর্কে ক্র‍্যাশার মিলের মালিক কাশেম মিয়ার মুটোফোনে বার বার ফোন দেওয়ার পরো ফোন রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এব্যাপারে জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন, এখন পর্যন্ত অভিযোগ পাইনি অভিযোগ পেলে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন
  • 87
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT