শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:৫৫ অপরাহ্ন১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন সুনামগঞ্জে যুব মহিলালীগের সদর উপজেলা ও পৌর কমিটি অনুমোদন স্মরণ উপ-সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হওয়ায় যুবলীগ নেতা হৃদয়’র অভিনন্দন দেশ ও প্রবাসের নতুন স্থান পেয়েছেন সার্চ মানবাধিকার সোসাইটি কেন্দ্রীয় কমিটিতে যুক্তরাজ্য প্রবাসী ডক্টর সামছুল হক চৌধুরীকে বিমানবন্দরে ফুলেল শুভেচছা প্রদান বঙ্গবন্ধুর সমাধীতে মহিলা শ্রমিকলীগের শ্রদ্ধা জ্ঞাপন ও শপথ গ্রহন বিশ্বম্ভপুরে হিলিপ টাকা আত্মাসাতের অভিযোগেে হারুন মিয়া গ্রেফতার যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁনের সমর্থনে মত বিনিময় সভা অনুষ্ঠিত
তাহিরপুরে ভবঘুরেদের তিনবেলা খাদ্য দিচ্ছেন সুধাংশু মেম্বার-নিউ টাইমস্২৪

তাহিরপুরে ভবঘুরেদের তিনবেলা খাদ্য দিচ্ছেন সুধাংশু মেম্বার-নিউ টাইমস্২৪

আবু জাহান তালুকদার :: তাহিরপুর প্রতিনিধিঃ-মানুষ মানুষের জন্যে,জীবন জীবনের জন্যে।করোনা ভাইরাসকে কেন্দ্র করে যখন সাধারণ অসহায় ও হতদরিদ্র মানুষের খাদ্য কষ্ট দেখে বাংলাদেশ সরকার তাৎক্ষনিক ভাবে জরুরি ভিত্তিতে ত্রাণের ব্যবস্থা করলেন।শুধু ত্রাণের ব্যাবস্থা হয়নি ছিহ্নমূল,অসহায় ও ভবঘুরে মানুষ গুলোর জন্যে। করোনা প্রতিরোধে দেশের প্রতিটি বাজার মহল্লা,উপজেলা, জেলা, বিভাগীয় শহর ও রাজধানীতে সরকার জনসমাগমের উপর নিষেধাজ্ঞা আরোপ করে। ভবঘুরে মানুষেরা এই জনসমাগম থেকে তাদের প্রাত্যহিক আহার্যটুকু দান অথবা পরিত্যক্ত হিসবে কুড়িয়ে নিয়ে নিজের পেটের আগুন নিভায়।ইট-পাথরের শহরে লাল নীল বাতি গুলি আগের মতই জ্বলতে থাকলেও শুধু খুজে পাওয়া যায়না অসহায় পরিবারহারা এই ভবঘুরে মানুষের খাদ্য সংস্থান।অসহায় এই মানুষগুলির অসহায়ত্বের কথা চিন্তা করে নিজেই উপজেলা ১নং উত্তর শ্রীপুর ইউনিয়নের পথে পথে ঘুরে খুজে নিচ্ছেন ভবঘুরে পাগল মানুষ গুলোকে।খাদ্য তুলে দিচ্ছেন তাদের হাতে।সেই সাথে ঘোষণা দিয়েছেন যত দিন হাট বাজারের হোটেল রেস্টুরেন্টগুলো না খুলা হবে তত দিন এই এসব অসহায় মানুষের খাদ্য সংস্থান দিয়ে যাবেন।আর সেই মানবিক ব্যাক্তিটি হচ্ছে সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার ১নং উত্তর শ্রীপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড সদস্য সুধাংশু দাস।

সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার ১নং উত্তর শ্রীপুর ইউনিয়নের বাজারের সব হোটেল রেস্টুরেন্টগুলো বন্ধ থাকায় সবচেয়ে বেশী খাদ্য সংকটে পড়েছে বাজারের পরিবারহারা ভবঘুরে পাগল মানুষগুলো। রবিবার সকাল থেকে ভবঘুরে পাগল মানুষগুলোর তিন বেলা আহারের দায়িত্ব কাধে তুলে নিয়েছেন তিনি। রবিবার দুপুরের বিস্কুট এর প্যাকেট ও পানীয়জল তিনি নিজ হাতে ভবঘুরে পাগলদের হাতে তুলে দেন। যতদিন পর্যন্ত এভাবে বাজারের হোটেল রেস্তোরা বন্ধ থাকবে ততদিন তিনি তাদের তিনবেলা খাদ্যসংস্থান করে যাবেন বলে জানিয়েছেন।

১নং উত্তর শ্রীপুর ইউনিয়নে ৪নং ওয়ার্ড মেম্বার সুধাংশু দাস বলেন-যতদিন পর্যন্ত বাজারের হোটেল রেস্তোরা বন্ধ থাকবে ততদিন পর্যন্ত অসহায়, বাস্তুহারা, ভবঘুরে ও স্মৃতি ভ্রষ্ট প্রকৃতির মানুষদের তিনবেলা খাবারের ব্যবস্থা করবো।

শেয়ার করুন
  • 72
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT