শনিবার, ০৮ মে ২০২১, ০৭:৪১ পূর্বাহ্ন২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
দক্ষিণ সুনামগঞ্জ অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে সুনামগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করেন নুরুল হুদা মুকুট -নিউ টাইমস২৪ টানা ২য় বারের মতো এফবিসিসিআই’র পরিচালক নির্বাচিত সুনামগঞ্জের কৃতি সন্তান খায়রুল হুদা চপল সুনামগঞ্জের গুচ্ছগ্রামে শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী রিপন গ্রেপ্তার তাহিরপুরে তৃতীয় লিঙ্গের উরমিলাকে মারধরের ঘটনায় অভিযোগ দায়ের বিয়ের ৪দিন পর তাহিরপুরে নববধূর আত্মহত্যা-নিউ টাইমস২৪ নন্দী গ্রামে চমক দেখালেন মমতা ব্যানার্জী-নিউ টাইমস২৪ তাহিরপুরে যাদুকাটা নদীর তীরে বালু পাথর জব্দ করেছে টাস্ক ফোর্স আজ শক্তিশালী কালবৈশাখী ঝড় আঘাত আনতে পারে – নিউ টাইমস২৪ সুনাম মানবিক সংগঠনের উদ্যোগে ভাসমান ও দরিদ্রদের মাঝে ইফতার বিতরণ
তাহিরপুরে যাদুকাটা নদীর তীরে বালু পাথর জব্দ করেছে টাস্ক ফোর্স

তাহিরপুরে যাদুকাটা নদীর তীরে বালু পাথর জব্দ করেছে টাস্ক ফোর্স

বিশেষ প্রতিনিধি: সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সীমান্তবর্তী যাদুকাটা নদীর তীরে তোলা ৪০ হাজার ঘনফুট বালি ও ৫৫ হাজার ঘনফুট পাথর জব্দ করেছে টাস্ক ফোর্স।

শনিবার সারা দিন অভিযানে জব্দ করা পাথর ও বালি নিলামে তোলা হলে স্থানীয়রা এতে অংশ নেন। দুপুর থেকে টাস্কফোর্সের এ অভিযানে নেতৃত্ব দেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ।

টাস্কফোর্সের অভিযানের সময় উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিদর্শক, তাহিরপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল
লতিফ তরফদার, সুনামগঞ্জ-২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের লাউড়েরগড় সীমান্ত ফাঁড়ীর হাবিলদার মোহাম্মদ আব্দুর রহিম, গণমাধ্যমকর্মী ও স্থানীয়রা।

জানা যায়, উপজেলার যাদুকাটা নদীতে দুপুর ১২টা থেকে শুরু হওয়া টাস্কফোর্সের অভিযান সন্ধ্যা ৬টায় জব্দকৃত বালি-পাথর নিলামে বিক্রির মধ্যদিয়ে শেষ হয়। পরে নিলাম ডেকে প্রায় ৮৬ লাখ টাকায় বিক্রি করা হয়েছে। নিলামে অংশ নিয়ে ৭৫ লাখ ২৬ হাজার ৭৫০ টাকায় ৫৫ হাজার ঘনফুট পাথর নিলাম পেয়েছেন ডালিম হোসেন। ৪০ হাজার ঘনফুট বালু ১০ লাখ ১২ হাজার টাকায় নিলাম পেয়েছেন ইকবাল হোসেন। সরকারি ভ্যাট ও ট্যাক্সসহ পাথরের মূল্য আসে ৭৫ লাখ ২৬ হাজার ৭৫০ টাকা এবং বালি ১০ লাখ, ১২ হাজার টাকা। নিলামকৃত বালি পাথরের মোট মূল্য আসে ৮৫ লাখ ৩৮ হাজার ৭৫০ টাকা।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ জানান, যাদুকাটা নদীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে তোলা বালি পাথর টাস্কফোর্স অভিযান চালিয়ে জব্দ করে। পরে তা নিলামের মাধ্যমে বিক্রি করা হয়েছে।

প্রসঙ্গত, যাদুকাটা নদীতে বালু ও পাথর তোলা সরকার নিষিদ্ধ ঘোষণার পরও একটি শক্তিশালী সিন্ডিকেট কোয়ারি খনন করে বালু পাথর তুলে আসছে। এই বালু ও পাথর তোলার ছবি তুলতে গেলে সম্প্রতি তাদের হাতে লাঞ্ছিত হন স্থানীয় সাংবাদিক কামাল হোসেন।

শেয়ার করুন
  • 6
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT