শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৩:২৫ অপরাহ্ন২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
জগন্নাথপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতিন লাকী দেশে আসছেন ১০ ডিসেম্বর বামিংহামে করোনা দূর্যোগে খাবার বিতরণ করেন আলহাজ্ব কবির উদ্দিন ও ওয়াছিমুজ্জামান ছাতকে মধ্যরাতে জায়গা দখল করে ঘর নির্মাণ-গ্রেপ্তার ১ সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন
তাহিরপুর উপজেলায় হযরত ক্কারী নূর আলী শাহ্’র উরুস বুধবার

তাহিরপুর উপজেলায় হযরত ক্কারী নূর আলী শাহ্’র উরুস বুধবার

আবু জাহান তালুকদার,তাহিরপুর প্রতিনিধিঃসুনামগঞ্জ তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নে তরং গ্রামে পীরে কামিল হযরত ক্কারী নুর আলী শাহ্ র উরুস মোবারক ৬ই ফাল্গুন রোজ বুধবার সকাল থেকে ফজর পযর্ন্ত ভক্ত গনের মিলন মেলা ও উরুসের সব কার্যক্রম অনুষ্টিত হবে।

জানা যায় তিনি ১৯৫৭সালের আঠারই ফেব্রুয়ারি ইহলোক ত্যাগ করে পরপারে চলে যান ঐ অলি। সেই হিসাবে ৬২তম উরুস মোবারক অনুষ্টিত হচ্ছে ।

তারিখ টি সঠিক বলে সমর্থন করেন, তরং গ্রামের আহম্মদ হোসেন আখঞ্জী। তিনি বলেন ক্কারী নূর আলী শাহ্ র (এক ভক্ত কডু ফকির নামে ছিলেন )উনি আমাদের বাড়িতে অনেক সময় আসতেন। আর আমার বাবার সাথে মিলছিল। সেই হিসাবে আমার গুরুজনের কাছ থেকে শোনেছি ১৯৫৭ সালেই উনি ইহ জগত ত্যাগ করেছিলেন।

উরুস কর্মসূচীর মধ্যে মিলাদ মাহফিল, গিলাফ চড়ানো, জিগির আছগার, মুর্শিদী, ভাটিয়ালি, জারি, ও বাউল গান শিরনী বিতরণ। বুধবার ( ১৯ ফেব্রুয়ারী ) বাদ ফজরের আগে আখেরী মোনাজাত এর মধ্যদিয়ে উরুসের কার্যক্রম শেষ হবে।
উরুসের নির্দিষ্ট তারিখ ও বার বিষয়ে জানতে চাওয়া হলে ৮নংওয়ার্ড ইউ/পি সদস্য আলী হুসেন আখঞ্জী বলেন আগামী ৬ তারিখ বুধবার সরকারি বর্ষপঞ্জি অনুযায়ী উরুস মোবারক অনুষ্টিত হবে । তাই আমরা থানায় ও উপজেলা প্রশাসনে আবেদন করেছি, নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা জন্য ।

ক্কারী নূর আলী শাহ্ র মাজারের খাদেম নূর মিয়া বলেন আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে চাই অলি আওলিয়ারা মানব কল্যানে জীবন কে উত্সর্গ করেছেন । সেই শিক্ষা দেওয়া আমার উদ্যোশ । তাই প্রতি মানুষ অলি আওলিয়ার দরবারে যাওয়া উচিত ।

উরুসকে কেন্দ্র করে মাজার প্রাঙ্গনে প্রতিবারের ন্যায় এবারও মেলার আয়োজন করা হয়েছে। মেলায় দেশি বিদেশী পণ্যের দোকান বসতে শুরু হয়েছে। উরুস ও মেলায় আগতদের নিরাপত্তার ব্যাপারে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

শেয়ার করুন
  • 246
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT