শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৮:০৬ পূর্বাহ্ন১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
বামিংহামে করোনা দূর্যোগে খাবার বিতরণ করেন আলহাজ্ব কবির উদ্দিন ও ওয়াছিমুজ্জামান ছাতকে মধ্যরাতে জায়গা দখল করে ঘর নির্মাণ-গ্রেপ্তার ১ সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান
তাহিরপুর সীমান্ত ভারতীয় কয়লা জব্দ।

তাহিরপুর সীমান্ত ভারতীয় কয়লা জব্দ।

তাহিরপুর প্রতিনিধি:তাহিরপুর সীমান্তে চোরাই পথে আসা ভারতীয় কয়লা,স্যালোমেশিন ও মালবাহী নৌকা জব্দ করে সুনামগঞ্জ (২৮ ব্যাটালিয়ন)বিজিবি।

সূত্র জানায়-তাহিরপুর সীমান্তে নিত্য দিনই পাচার হচ্ছে ভারতীয় অবৈধ কয়লা।সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে প্রতিদিনই ভারতীয় কয়লা পাচার করছে চোরাচালানীরা।

প্রতিদিনের মতো (২ ডিসেম্বর)ভোর রাতে চোরাই পথে ভারতীয় কয়লা পাচারের সময় সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের অন্তর্ভুক্ত টেকেরঘাট বিওপির একটি টহল দল সীমান্ত মেইন পিলার ১১৯৯ এস এর নিকট হতে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে তাহিরপুর উপজেলাধীন ১নং উত্তর শ্রীপুর ইউনিয়নের বড়ছড়া কয়লারঘাট নামক স্থান হতে ৪২০ কেজি ভারতীয় কয়লা,১টি স্যালোমেশিন ও ১টি মালবাহী বারকী নৌকা জব্দ করে বিজিবি।তবে আটক করা সম্ভব হয়নি এসব চোরাচালানীদের।

বিষয়টি নিশ্চিত করে সুনামগঞ্জ(২৮ ব্যাটালিয়ন)বিজিবি’র অধিনায়ক মোঃ মাকসুদুল আলম বলেন-জব্দকৃত ভারতীয় কয়লা,স্যালোমেশিন ও মালবাহী বারকী নৌকা শুল্ক কার্যালয়, সুনামগঞ্জে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। মাদক ও ভারতীয় বিভিন্ন পন্য উদ্ধার করা। কেন ধরাচোয়ার বাহিরে রয়ে যায় এসবের সাথে জড়িত থাকা গডফাদারা এমন প্রশ্নে তিনি বলেন-বিজিবি’র আগমন টের পেয়ে চোরাচালানীরা পালিয়ে যায়,একারণে অধিকাংশ সময়ই চোরাচালানীদের ধরা সম্ভব হয়না।তবে সীমান্তে বিজিবি’র কঠোর নজরদারি রয়েছে বলে জানান তিনি।

শাবজল হোসাইন,তাহিরপুর প্রতিনিধি

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT