বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৩:৩২ পূর্বাহ্ন১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি গঠন উপলক্ষে সদস্য অভিযান স্বরাষ্ট্রমন্ত্রীর কঠোর হস্তক্ষেপ কামনা করে মানববন্ধন করেছে মধুরাপুর গ্রামবাসী সাংবাদিক শফিউলের প্রচেষ্টায় বিশ্বম্ভপুর উপজেলায় দ্বীনি মাদ্রাসা করার পরিকল্পনা বিশ্ববিদ্যালয় নিয়ে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান মানব পাচারকারী তাজুদ আলী ও মোস্তফা মিয়ার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের কুয়েতে বাংলাদেশের এম পি পাপুল গ্রেফতার সিলেট ছাড়ার আগে নগরবাসীর দোয়া চাইলেন বদর উদ্দিন আহমদ কামরান সুনামগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের সামনে ১২ মাসের বেতনভাতা পরিশোধের দাবীতে চতুর্থ শ্রেণীর কর্মচারীদের অবস্থান কর্মসূচীতে পুলিশের লাঠিপেঠা, ৬ জন আটক এতেক্বাফরত ইমাম-মুয়াজ্জিনদের হাতে পৌঁছুল প্রধানমন্ত্রী ও স্বজন সমাবেশের ঈদ উপহার জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকীতে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের লাইভ ভার্চুয়াল আলোচনা সভা
দক্ষিণ সুনামগঞ্জে ৬পি আই সি আটক ৫জন শ্রীঘরে

দক্ষিণ সুনামগঞ্জে ৬পি আই সি আটক ৫জন শ্রীঘরে

বিশেষ প্রতিনিধিঃ দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় পানি উন্নয়ন বোর্ডের অধীনে ৬টি হাওরে মোট ৫০টি প্রকল্প বাস্তবায়ন কমিটির আওতায় ৫০টি ফসল রক্ষা বাঁধ নির্মাণ করা হচ্ছে। কাবিটা নীতিমালা-২০১৭ এর পরিপন্থী হওয়ায় উপজেলার পূর্ব বীরগাঁও ইউনিয়নের খাই হাওরের ৩১, ৩২ ও পশ্চিম বীরগাঁও ইউনিয়নের খাই হাওরের ২৭, ২৮, ২৯, ৩০ নং পিআইসির সভাপতিকে আটক করে ৫ জনকে শ্রীঘরে পাঠিয়েছে ভ্রাম্যমান আদালত।

পরে ভ্রমামান আদালতের মাধ্যমে পশ্চিম বীরগাঁও ইউনিয়রে খাই হাওরের ২৭, ২৮, ২৯, ৩০ ও পূর্ব বীরগাঁও ইউনিয়নের ৩২ নং পিআইসির সভাপতিকে ২ দিন বিানশ্রম কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রের ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী। ও পূর্ব বীরগাঁও ইউনিয়নের খাই হাওরের ৩১ পিআইসির সভাপতিকে মুচলেকায় মুক্তি দেন।

আটকৃতরা হলেন, পশ্চিম বীরগাঁও ইউনিয়রে খাই হাওরের ২৭ নং পিআইসর সভাপিত মো. হিরণ মিয়া, ২৮ নং পিআইসর সভাপতি এমরান হোসেন, ২৯ নং পিআইনর সভাপতি রুহুল আমীন, ৩০ নং পিআইসির সভাপতি মো. আমিরুল ইসলাম ও পূর্ব বীরগাঁও ইুনিয়নের খাই হাওরের ৩২ নং পিআইসির সভাপতি সয়েজ নুর। তাদের সবাইকে ২দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এবং পূর্ব বীরগাঁও ইউনিয়নের খাই হাওরের ৩১ নং পিআইসির সভাপতি জুবায়েল আহমদকে মুচলেকায় মুক্তি দেওয়া হয়।

সোমবার (২৪ ফেব্রুয়ারী) সকাল থেকে বিকাল পর্যন্ত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী সহ উপজেলা পানি উন্নয়ন বোর্ডের মনিটরিং কমিটির সদস্যরা পশ্চিম বীরগাঁও ও পূর্ব বীরগাঁও ইউনিয়নে বাস্তবায়িত বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন। পরিদর্শনে খাই হাওরের ঐ ৬ প্রকল্পের কাজে ত্রুটি থাকায় ও বার বার উপজেলা নির্বাহী কর্মকর্তা ত্রুটি পূর্ণ বাঁধ দ্রুত সময়ে নীতিমালা অনুযায়ী সম্পন্ন করার কথা বলেও তারা কোন কাজ না করায় ঐ পিআইসর সভাপতিদেরকে আটক করেন।

পরে বিকাল সাড়ে ৫টায় উপজেলা নিবার্হী কর্মকর্তা ও উপজেলা নিবার্হী ম্যাজিস্ট্রেট জেবুন নাহার শাম্মী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৫টি পিআইসির সভাপতিকে ২দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। ৩১ নং পিআইসির সভাপতিকে মুচলেকায় মুক্তিদেন।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় কর্মরত পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী মো. ফারুক আল মামুন জানান, এই প্রকল্প গুলোতে আমি বার বার গিয়ে প্রকল্পবাস্তবায়ন কমিটির সভাপতি সদস্য সচিব সহ সবাইকে কাজ কি ভাবে করতে হবে হাতে কলমে দেখিয়েছি। কিন্তু তারা কেউ কাজ ভাল ভাবে করতে চায়নি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী জানান, ঐ ৬টি প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতিদেরকে বার বার বলেছি নীতিমালা অনুযায়ী কাজ করার জন্য। কিন্তু তারা কোন কথা শুনেনি। তাদের কাজে অনেক ত্রুটি ছিলো। ৩১ নং পিআইসির কাজ মোটামোটি ভাবে ভাল হওয়ায় তাকে মুচলেকায় মু্িক্ত দেওয়া হয়েছে। বাকি ২৭,২৮,২৯,৩০ ও ৩২ নং পিআইসর সভাপতিকে ২দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছি।

তিনি বলেন, বাঁধের কাজে কোন অনিয়ম সহ্য করা হবে না। যাদের কাজে অনিয়ম বা ত্রুটি থাকবে তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

শেয়ার করুন
  • 122
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT