রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৯:২৪ অপরাহ্ন২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
কেক কাটা সহ নানান কর্মসূচীর মধ্যে দিয়ে সুনামগঞ্জে পুলিশের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত এইচ টি ইমাম এর মৃত্যুতে আলহাজ্ব মতিউর রহমানের শোক জগন্নাথপুরের ১১৪ নং দক্ষিণ প্রভাকরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন দক্ষিণ সুনামগঞ্জে লোকনাথ পূজাঁয় প্রতিপক্ষের চুরিকাঘাতে নিহত ১ আহত ২জন বীর মুক্তিযোদ্ধা এড. বজলুল মজিদ চৌধুরী খসরু”র রাষ্ট্রীয় মর্যাদায় দাপন সম্পন্ন ফতেপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রনজিত চৌধুরী রাজনকে হত্যা করার চেষ্টার অভিযোগ বহুবিবাহ ঠেকাতে বিবাহ পদ্ধতি ডিজিটাল করা জরুরি : ফররুখ শাহজাদ চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা এডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু ই‌ন্তেকাল বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাজ্য শাখার উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হাওর ভাতা প্রাপ্যতার দাবিতে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান
দিরাইয়ে ব্যারিষ্টার ইমনের অর্থায়নে বিকল এম্বুলেন্স সচল করে চালক প্রদান

দিরাইয়ে ব্যারিষ্টার ইমনের অর্থায়নে বিকল এম্বুলেন্স সচল করে চালক প্রদান

বিশেষ প্রতিনিধিঃ সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নান্দনিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ব্যারিস্টার এম এনামুল কবির ইমন এবার দিরাই উপজেলা স্বাস্থ্য কমপপ্লেক্সের বিকল এম্বুলেন্স নিজস্ব অর্থায়নে সচল করে ও বেতন দিয়ে একজন চালক নিয়োগ দিয়েছেন। উল্লেখ্য এর আগে গত ৯ এপ্রিল সুনামগঞ্জ সিভিল সার্জনন কার্যালয়কে করোনা রোগের সেবায় ব্যবহারের জন্য একটি এম্বুলেন্স দান করেছিলেন তিনি। বর্তমানে ওই এম্বুললেন্সটি করোনা রোগের নমুনা সংগ্রহে স্বাস্থ্যকর্মীদের যাতায়াতসহ করোনা সংক্রান্ত সেবায় নিয়োজিত রয়েছে। মঙ্গলবার বিকেলে দিরাই উপজেলা হাসপাতালের সরকারি এম্বুলেন্সটি সংস্কার করে সুনামগঞ্জ সিভিল সার্জনকে সমঝে দিয়ে তার নান্দনিক ফাউন্ডেশন থেকে একজন চালকও প্রদান করেন। করোনা কালে এই চালকের বেতন বহন করবেন ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।
দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয় সূত্রে জানা গেছে, প্রায় বছর খানেক ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একমাত্র এম্বুলেন্সটি বিকল হয়ে সিলেট টাটা কম্পানির ওয়ার্কশপে পড়েছিল। এম্বুলেন্সের চালক না থাকায় স্বাস্থ্য বিভাগও এটির খোঁজ খবর নিচ্ছিলনা। সম্প্রতি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন বিষয়টি অবগত হয়ে সিলেটের টাটা কম্পানির ওয়ার্কশপের সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ এটি দ্রুত সচল করার আহ্বান জানান। জানা গেছে এক সময় ব্যারিস্টার এম. এনামুল কবির ইমনের প্রতিষ্ঠান টাটা কম্পানির লিগ্যাল এডভাইজার হিসেবে কাজ করতো। এই সুবাদে তিনি তাদেরকে দ্রুত এম্বুলেন্সটি মেরামত করে দেওয়ার আহ্বান জানালে গত সোমবার রাতে সেটি সংস্কার করে সুনামগঞ্জে পাঠিয়ে দেয় কম্পানি। এদিকে চালক না থাকায় দিরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান ব্যারিস্টার এম এনামুল কবির ইমনকে তার স্বেচ্ছাসেবী সংগঠন নান্দনিক ফাউন্ডেশন থেকে একজন চালক দেওয়ার অনুরোধ জানালে তিনি সেটা সাদরে গ্রহণ করে আজ একজন চালক নিয়োগ দেন। পরে সিভিল সার্জন ডা. শামস উদ্দিন ও ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন আনুষ্ঠানিকভাবে এম্বুলেন্সটি দিরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কাছ তেকে হস্থান্তর করেন।
সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. শামসুদ্দিন বলেন, এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহোদয় করোনা সংক্রান্ত বিষয়ে ব্যবহারের জন্য একটি এম্বুলেন্স প্রদান করেছেন। এই এম্বুলেন্সটি এখন আমরা ব্যবহার করে অনেক কাজ করতে পারছি। আজ তিনি আমাদের বিকল এম্বুলেন্সটি সংস্কার করে নিজের তহবিল থেকে বেতন দিয়ে একজন চালক নিয়োগ দিয়েছেন। আমরা স্বাস্থ্যবিভাগ উনার প্রতি কৃতজ্ঞ।
ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশ দিয়েছেন এই দুঃসময়ে মানুষের পক্ষে কাজ করতে। আমি উনার একজন কর্মী হিসেবে আদেশ পালন করার চেষ্টা করছি। আর্ত মানবতার সেবায় আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে।

শেয়ার করুন
  • 18
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT