রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৮:১৬ অপরাহ্ন২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
কেক কাটা সহ নানান কর্মসূচীর মধ্যে দিয়ে সুনামগঞ্জে পুলিশের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত এইচ টি ইমাম এর মৃত্যুতে আলহাজ্ব মতিউর রহমানের শোক জগন্নাথপুরের ১১৪ নং দক্ষিণ প্রভাকরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন দক্ষিণ সুনামগঞ্জে লোকনাথ পূজাঁয় প্রতিপক্ষের চুরিকাঘাতে নিহত ১ আহত ২জন বীর মুক্তিযোদ্ধা এড. বজলুল মজিদ চৌধুরী খসরু”র রাষ্ট্রীয় মর্যাদায় দাপন সম্পন্ন ফতেপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রনজিত চৌধুরী রাজনকে হত্যা করার চেষ্টার অভিযোগ বহুবিবাহ ঠেকাতে বিবাহ পদ্ধতি ডিজিটাল করা জরুরি : ফররুখ শাহজাদ চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা এডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু ই‌ন্তেকাল বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাজ্য শাখার উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হাওর ভাতা প্রাপ্যতার দাবিতে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান
দিরাই ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ।

দিরাই ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ।

বিশেষ প্রতিনিধিঃ
সুনামগঞ্জের দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২০ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বিকেলে ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয়ের আয়োজনে স্কুল মাঠে এ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় হাই জাম্প,লং জাম্প,লং রেইস,লম্বা দৌড়সহ বিভিন্ন ধরনের খেলা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়। ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দিরাই উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ গোলাম মিয়ার সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদার।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন,বিশিষ্ঠ সমাজসেবক বাবু অমর চানঁ দাস,প্রাক্তন শিক্ষক নির্মল রায় চৌধুরী বুলবুল,সহকারী প্রধান শিক্ষক অসিত বরণ চৌধুরী,শিক্ষক সমীর মোহন দাস,সমাজ সেবক মোঃ আজিজুল হক ও ডাঃ পীজুষ চৌধুরী প্রমুখ।
সভাপতির বক্তব্যে ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দিরাই উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ গোলাম মিয়া বলেন,সুশিক্ষা অর্জনের মাধ্যমে একজন ছাত্র কিংবা ছাত্রী সে মেধা বিকাশের মাধ্যমে উচ্চ শিক্ষা নিয়ে দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখতে পারে। তবে লেখাপড়ার পাশাপাশি তাদের শারীরিক ফিটনেস গঠনে খেলাধূলার কোন বিকল্প নেই।
প্রধান অতিথির বক্তব্যে চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদার বলেন,বর্তমান সরকার শহরে বন্দর থেকে শুরু করে একেবারেই গ্রাম পর্যন্ত শিক্ষার প্রসারে যে ভূমিকা রেখেছে তা একটি জাতিকে তাদের কাংঙ্খিত লক্ষ্যে পৌছাতে সক্ষম হবে। কেননা একটি শিক্ষিত জাতি গঠন করা না গেলে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের যে চেতনা একটি অসাম্প্রদায়িক স্বনির্ভর উন্নত বাংলাদেশ তা কখনো সম্ভব হবে না। কাজেই এজন্য বর্তমান প্রজন্মের ছাত্রছাত্রীদের শিক্ষকদের পাশাপাশি তাদের অভিভাবকরা আরো বেশী করে সচেতন হয়ে সুশিক্ষার মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারলে সেই ছাত্রটি একদিন তার পরিবারের হাল ধরতে পারবে এবং দেশ ও জাতির কল্যাণে অবদান রাখা সম্ভব। তবে এজন্য লেখাপড়ার পাশাপাশি শারীরিক ও মানসিক মনন ও মেধা বিকাশে খেলাধূলার কোন জুড়ি নেই বলে মন্থব্য করেন তিনি। পরে বিজয়ী ছাত্রছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

শেয়ার করুন
  • 75
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT