মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৪:৪৫ পূর্বাহ্ন১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন সুনামগঞ্জে যুব মহিলালীগের সদর উপজেলা ও পৌর কমিটি অনুমোদন
দিরাই ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ।

দিরাই ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ।

বিশেষ প্রতিনিধিঃ
সুনামগঞ্জের দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২০ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বিকেলে ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয়ের আয়োজনে স্কুল মাঠে এ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় হাই জাম্প,লং জাম্প,লং রেইস,লম্বা দৌড়সহ বিভিন্ন ধরনের খেলা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়। ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দিরাই উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ গোলাম মিয়ার সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদার।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন,বিশিষ্ঠ সমাজসেবক বাবু অমর চানঁ দাস,প্রাক্তন শিক্ষক নির্মল রায় চৌধুরী বুলবুল,সহকারী প্রধান শিক্ষক অসিত বরণ চৌধুরী,শিক্ষক সমীর মোহন দাস,সমাজ সেবক মোঃ আজিজুল হক ও ডাঃ পীজুষ চৌধুরী প্রমুখ।
সভাপতির বক্তব্যে ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দিরাই উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ গোলাম মিয়া বলেন,সুশিক্ষা অর্জনের মাধ্যমে একজন ছাত্র কিংবা ছাত্রী সে মেধা বিকাশের মাধ্যমে উচ্চ শিক্ষা নিয়ে দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখতে পারে। তবে লেখাপড়ার পাশাপাশি তাদের শারীরিক ফিটনেস গঠনে খেলাধূলার কোন বিকল্প নেই।
প্রধান অতিথির বক্তব্যে চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদার বলেন,বর্তমান সরকার শহরে বন্দর থেকে শুরু করে একেবারেই গ্রাম পর্যন্ত শিক্ষার প্রসারে যে ভূমিকা রেখেছে তা একটি জাতিকে তাদের কাংঙ্খিত লক্ষ্যে পৌছাতে সক্ষম হবে। কেননা একটি শিক্ষিত জাতি গঠন করা না গেলে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের যে চেতনা একটি অসাম্প্রদায়িক স্বনির্ভর উন্নত বাংলাদেশ তা কখনো সম্ভব হবে না। কাজেই এজন্য বর্তমান প্রজন্মের ছাত্রছাত্রীদের শিক্ষকদের পাশাপাশি তাদের অভিভাবকরা আরো বেশী করে সচেতন হয়ে সুশিক্ষার মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারলে সেই ছাত্রটি একদিন তার পরিবারের হাল ধরতে পারবে এবং দেশ ও জাতির কল্যাণে অবদান রাখা সম্ভব। তবে এজন্য লেখাপড়ার পাশাপাশি শারীরিক ও মানসিক মনন ও মেধা বিকাশে খেলাধূলার কোন জুড়ি নেই বলে মন্থব্য করেন তিনি। পরে বিজয়ী ছাত্রছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

শেয়ার করুন
  • 75
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT