বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৯:৪৬ পূর্বাহ্ন১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
ছাতকে মধ্যরাতে জায়গা দখল করে ঘর নির্মাণ-গ্রেপ্তার ১ সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন
দোয়ারাবাজারে অগ্নিকান্ডে ১০টি দোকান ভষ্মিভুত, ৭২ লাখ টাকা ক্ষতি

দোয়ারাবাজারে অগ্নিকান্ডে ১০টি দোকান ভষ্মিভুত, ৭২ লাখ টাকা ক্ষতি

এম এ মোতালিব ভুঁইয়া :

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের নরসিংপুর বাজারে আগুন লেগে ১০টি দোকান ভষ্মিভুত হয়েছে। এতে প্রায় ৭২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা। এ সময় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।বৃহস্পতিবার দুপুর সাড়ে ৩টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সুত্রে জানা যায়, বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারী)দুপুর সাড়ে ৩টার দিকে উপজেলার নরসিংপুর বাজারের আলতাব আলী মার্কেটের একটি গ্যাস সিলিন্ডারের দোকানে আগুন লাগার পর মূহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক বাজারের ব্যবসায়ীসহ এলাকাবাসীর হস্তক্ষেপে বালি ও পানি নিক্ষেপের মাধ্যমে ঘন্টাখানেক পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়।এ সময় ওই মার্কেটের ব্যবসায়ী নরসিংপুর গ্রামের মোঃ আম্বর আলীর পুত্র মাহফুজুর রহমান বাহারের গ্যাস সিলিন্ডারের দোকান, হাজী আহমদ আলীর পুত্র মোঃআব্দুল হান্নানের ইলেকট্রনিক্সের দোকান ,ছনখাই গ্রামের দাবান্দ দাসের পুত্র রঞ্জন দাসের হোমিও ফার্মেসী,নরসিংপুর গ্রামের মৃত আজর আলীর পুত্র মোঃ কামাল উদ্দিনের কম্পিউটার ও সাজ ঘরের দোকান,বীরেন্দ্রনগর গ্রামের আওলাদ আলির পুত্র মোঃ মিজান আহমেদের টেইলাসের দোকান,নরসিংপুর গ্রামের মৃত আরজ আক্লীর পুত্র মোঃ বিল্লাহ মিয়ার ইলেকট্রনিক্স ও মেশেনারী পার্স দোকান,নরসিংপুর গ্রামের মৃত আরজ আলীর পুত্র মোঃসাহাব উদ্দিনের কম্পিউটার ও মোবাইল মালামালের দোকান ,ঘিলাছড়া গ্রামের মনো মিয়ার পুত্র জুয়েল আহমেদের টেইলাসের দোকান,নরসিংপুর গ্রামের মৃত হাসন আলীর পুত্র মোঃমানিক মিয়ার কম্পিউটার ও মোবাইল মালামালের দোকান,সিরাজপুর গ্রামের মৃত আশ্রব আলীর পুত্র মোঃহোসেন আলীর টেইলাসের দোকানে তা ছড়িয়ে পড়লে দোকানের সব মালামাল পুড়ে যায় ও আলতাব আলী মার্কেট(আহমেদ আলি গং)দের আধা পাকা বিল্ডিং এর ক্ষতিগ্রস্থ হয়। খবর পেয়ে স্থানীয়রা এসে আগুন পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। অগ্নীকান্ডের ঘটনায়.৭২ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানিয়েছে। কিন্তু খবর পেয়ে লাফার্জ ফেরি হয়ে সুরমা নদী পাড়ি দিতে বিলম্বিত হওয়ায় ছাতকের ফায়ার সার্ভিসের একটি টিম আগুন নিয়ন্ত্রণের পরক্ষনে ঘটনাস্থলে এসে পৌছে।এ সময় ঘটনাস্থল পরিদর্শন করেন দোয়ারাবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, স্থানীয় ইউপি চেয়ারম্যান নুর উদ্দিন আহমদ, দোয়ারাবাজার পুলিশ প্রশাসনসহ বিভিন্ন দায়িত্বশীল ব্যক্তিবর্গ। আগুনের সূত্রপাত সম্পর্কে স্থানীয়রা জানান, ওই মার্কেটের পেছনে ব্যবসায়ীদের ফেলা ময়লা-আবর্জনার স্তুপে আগুন ধরানো থেকেই পার্শ্ববততী মাহফুজ বাহারের গ্যাস সিলিন্ডারের দোকানে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। আগুনের দাউদাউ লেলিহান শিখা শতাধিক ফুট উপরে উঠতে দেখা যায়। এ সময় আগুনের ভয়ে বাজারের অর্ধশতাধিক ব্যবসায়ীরা তাদের দোকানের মূল্যবান মালামাল অন্যত্র স্থানান্তরকালে লুটপাটসহ অনেক ক্ষতিগ্রস্তের শিকার হয়েছেন।
দোয়ারাবাজার থানার ওসি আবুল হাশেম বলেন, খবর পেয়ে পুলিশের একটি ফোর্স ঘটনাস্থলে পৌছে আগুন নিবার্পনে স্থানীয়দের সহযোগিতা করে থাকে।

দোয়ারাবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন নরসিংপুর বাজারে অগ্নিকান্ডে ১০টি দোকান ভষ্মিভুত ও আলতাব আলী মার্কেট আধা পাকা বিল্ডিং এর ক্ষতিগ্রস্থ হয়েছে তাতে কমপক্ষে ৭২ লাখ টাকা ক্ষতি হয়েছে এরা এখন প্রায় নিস্ব। তাদেরকে আর্থক সহযোগিতা করার জন্য কতৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।

শেয়ার করুন
  • 28
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT