মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:০৪ অপরাহ্ন৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন সুনামগঞ্জে যুব মহিলালীগের সদর উপজেলা ও পৌর কমিটি অনুমোদন স্মরণ উপ-সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হওয়ায় যুবলীগ নেতা হৃদয়’র অভিনন্দন দেশ ও প্রবাসের নতুন স্থান পেয়েছেন সার্চ মানবাধিকার সোসাইটি কেন্দ্রীয় কমিটিতে যুক্তরাজ্য প্রবাসী ডক্টর সামছুল হক চৌধুরীকে বিমানবন্দরে ফুলেল শুভেচছা প্রদান বঙ্গবন্ধুর সমাধীতে মহিলা শ্রমিকলীগের শ্রদ্ধা জ্ঞাপন ও শপথ গ্রহন বিশ্বম্ভপুরে হিলিপ টাকা আত্মাসাতের অভিযোগেে হারুন মিয়া গ্রেফতার যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁনের সমর্থনে মত বিনিময় সভা অনুষ্ঠিত সার্চ মানবাধিকার কেন্দ্রীয় কমিটি অনুমোদন সুনামগঞ্জের হুসনা হুদা ভাইস চেয়ারম্যান নির্বাচিত সুনামগঞ্জে মারপিট মামলার আসামী ফজলু মিয়া গ্রেফতার
দোয়ারাবাজারে জমি সংক্রান্ত জেরে দু পক্ষের সংঘর্ষে আহত ৩৬-নিউ টাইমস্২৪

দোয়ারাবাজারে জমি সংক্রান্ত জেরে দু পক্ষের সংঘর্ষে আহত ৩৬-নিউ টাইমস্২৪

দোয়ারায় জমি সংক্রান্ত পুর্ব সত্রুতার জেরে দু পক্ষের সংঘর্ষে আহত ৩৬
ষ্টাফ রিপোর্টার:
সুনামগঞ্জের দোয়ারাবাজারে জমি সংক্রান্ত পুর্ব সত্রুতার জেরে দু পক্ষের সংঘর্ষে ৩৬ জন আহত হয়েছে। এসময় একটি আব্দুল খালেকের পক্ষের লোকজনের একটি ঘরও ভাঙচুর করা হয়।
বুধবার (৩১ মার্চ সকালে দোয়ারাবাজার উপজেলার সুরমা ইউনিয়নের কদমতলী গ্রামের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনাটি ঘটে।

আহতদের দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহতরা হলেন আব্দুল খালিকের গ্রুপের রহিমা বেগম(৪৫),সৈয়দুন নেছা (৩৫), সোনারা বেগম(২৭), ইউসুফ আলী(৬৫), ফরিদ মিয়া(২৬),আব্দুল হান্নান(৪০), সমসু মিয়া (২৭), মামুনা বেগম(৭), জাহাঙ্গীর(২০), অযুত মিয়া(৪০), সহিদ মিয়া(৩২), সিরাজ মিয়া(৩৮), আমিরুন নেছা(২৫), মিনার (১৮), মতিন(২৮), কামাল(২২) সুজন (২১)।

মাওলানা সফিক উদ্দিন গ্রুপের আহতরা হলেন, নুরুল ইসলাম (৬৫), আশ্রাফ আলী(৫৫), মাহমদ আলী (৫০), হুছন আলী(৪৫), কেরামত আলী (৫০), আছমত আলী(৬৫), আনছর আলী (৩৫), সামছুল(২৩), সফিকুল ইসলাম (৪৩)।
আইনুদ্দিন(৩৫), জরিনা(৩০), আজিয়া(৩০), জিকরা আক্তার(১৫), সুহেনা(১২), জাহানারা(৪০), রাবিয়া(৪৫), মনোয়ারা বেগম(২৮),
ঘটনা সুত্রে জানা যায় আব্দুল খালিক গ্রুপ ও মাওলানা সফিক উদ্দিন গ্রুপের মধ্যে জমি জমা নিয়ে দীর্ঘদিন যাবত মারামারি ও মামলা মোকদমা চলে আসছে। গত ডিসেম্বর মাসে জমিতে ধান কাটা ও জমিতে ঘর উঠানু ও মাটি কাটাকে কেন্দ্র করে বুধবার সকালে দুুুই পক্ষের সংঘর্ষে ৩৬ জন আহত হন। খবর পেয়ে দোয়ারাবাজার থানার পুলিশ পরিস্থিতি নিয়ন্্ত্রণে আনেন।

এব্যপারে আব্দুল খালিক বলেন, আমার রেকডিয় জমিতে ঘর বেধে বসবাস করছে আমার বাতিজার পরিবারের লোকজন। সেই ঘরটি মাওলানা সফিক উদ্দিনের লোকজন ও মান্নারগাও ইউনিয়নের জালাল পুর গ্রামের কলমদর আলীর ছেলে রেজা সহ তার ৩ তিন ভাই ও তাদের আত্বীয় স্বজন সবাই মিলে লোটপাট করে আমাদের ঘরের বাঁশপালা সহ ঘরের সকল মালামাল ও নগদ টাকা সহ প্রায় লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায় তারা। আমরা বাঁধা দিলে আমাদের মহিলা সহ ১৮ জনকে মেরে আহত করে।

মাওলানা সফিকুল ইসলাম বলেন, আব্দুল খালেকের বাবা আলখাছ আলী আমাদের কাছে ১ কেদার জমি বিক্রি করলেও দীর্ঘদিন জাবত আমাদের রেকডিয় ভুমিতে দখল না দিয়ে খাস জমি সমজাইয়া দেয় তারা। আমরা রেকর্ডের জমিতে দখল নিতে গেলে আব্দুল খালেক তার বাবার বিক্রি অশিকার করছে। বোধবার সকালে আমাদের জায়গা থেকে জোর পুর্বক মাটি কাটছিল আমরা বাঁধা দিলে খালিকের লোকজন অতর্কিত হামলা চালায় এবং বাড়িঘর লোটপাট করে।

এব্যাপারে দোয়ারা থানায় ওসি মো. আবুল হাসেম বলেন, জমি জমা নিয়া দুই পক্ষের সংর্ষ বাঁধে। সংঘর্ষের খবর পেয়ে আমারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। আহতদের চিকিৎসার জন্য পাটানো হয়েছে। তবে এখন পর্যন্ত অভিযোগ করা হয়নি, অভিযোগ পেলে আইনানোগ ব্যাবস্থা নেয়া হবে।

শেয়ার করুন
  • 135
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT