মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৬:০৮ পূর্বাহ্ন১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন সুনামগঞ্জে যুব মহিলালীগের সদর উপজেলা ও পৌর কমিটি অনুমোদন
দোয়ারাবাজার উপজেলায় গুণীজনদের স্মরণ সভা অনুষ্ঠিত।

দোয়ারাবাজার উপজেলায় গুণীজনদের স্মরণ সভা অনুষ্ঠিত।

এম এ মোতালিব ভুইয়াঃ
সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার টেংরাবাজারে সাবেক এমপি, বীরমুক্তিযোদ্ধা অ্যাড.আব্দুল মজিদ মাস্টার,বিশিষ্ঠ শিক্ষাবিদ টেংরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মরহুম আফসার উদ্দিন ভুইয়া,বীর মুক্তিযোদ্ধা মরহুম ফয়েজ উদ্দিন আহমেদ মাষ্টার,বীর মুক্তিযোদ্ধা মরহুম আজিম উদ্দিন মাষ্টার,বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল ইসলাম,বীর মুক্তিযোদ্ধা মরহুম রফিক উদ্দিন,মরহুম আব্দুস ছালাম মেম্বার,মরহুম আব্দুর রহমান মেম্বার ও মরহুম আব্দুল মতিন মেম্বারসহ গুণীজনদের স্মরণসভায় বক্তারা বলেছেন, গুণীজনেরা ভালো কর্মের জন্য মানুষের মাঝে বেচে থাকেন অক্ষয় হয়ে।আব্দুল মজিদ মাস্টার এমনি একজন আলোকিত মানুষ ছিলেন। জীবদ্দশায় তার বহুপ্রতিভার গুণে তিনি সকলের কাছে বহুকাল পর্যন্ত বরণীয় হয়ে থাকবেন। তিনি ছিলেন বরেণ্য শিক্ষাবিদ,মানবদরদী ও দেশপ্রেমিক একজন নেতা। তার কারণেই দোয়ারাবাজার উপজেলাবাসী সম্মানিত হয়েছে।
বক্তারা আরো বলেন,দোয়ারাবাজারে হাওর,পাহাড়সহ মুক্তিযোদ্ধের অনেক ইতিহাস ঐতিহ্য রয়েছে তেমনি এই এলাকার মানুষজন অনেক ভালো অনেকটাই উধার মনের, এই দোয়ারাবাজারের সুরমা ইউনিয়নের কৃতি সন্তান ছিলেন, সাবেক এমপি, বীরমুক্তিযোদ্ধা অ্যাড.আব্দুল মজিদ মাস্টার,বিশিষ্ঠ শিক্ষাবিদ টেংরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মরহুম আফসার উদ্দিন ভুইয়া,বীর মুক্তিযোদ্ধা মরহুম ফয়েজ উদ্দিন আহমেদ মাষ্টার,বীর মুক্তিযোদ্ধা মরহুম আজিম উদ্দিন মাষ্টার,বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল ইসলাম,বীর মুক্তিযোদ্ধা মরহুম রফিক উদ্দিন,মরহুম আব্দুস ছালাম মেম্বার,মরহুম আব্দুর রহমান মেম্বার ও মরহুম আব্দুল মতিন মেম্বার ।এই মাটিতে অনেক গুনীজনের জন্ম যারা চিরকাল অমর হয়েই বেঁচে থাকবেন, গুটা দোয়ারাবাজার উপজেলাবাসী তাদের চিরকাল শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।
রোববার(২২ ডিসেম্বর) বিকালে উপজেলার সুরমা ইউনিয়নের টেংরা বিজয় একাত্তর চত্বরে প্রকৌশলী আব্দুল হালিম বীরপ্রতীক এর সভাপতিত্বে ও সাবেক ইউপি চেয়ারম্যান শাহজাহান মাস্টারের সঞ্চালনায় স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ডাঃ আব্দুর রহিম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আব্দুল মজিদ বীরপ্রতীক, সুনামগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. মো. চান মিয়া,কৃষক নেতা আব্দুল আওয়াল, যোদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা ফখর উদ্দিন, সুনামগঞ্জ জুবিলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফয়েজুর রহমান, অ্যাড.আব্দুল হামিদ, মশিউর রহমান মাস্টার, অ্যাড.মো. মানিক, বীরমুক্তিযোদ্ধা আব্দুছ ছোবহান, অ্যাড. ছাইদুর রহমান তালুকদার, সুরমা ইউপি চেয়ারম্যান খন্দকার মামুনুর রশীদ, অ্যাড. শাহ আলম তুলিপ, সিনিয়র সাংবাদিক মুহাম্মদ হাবীবুল্লাহ হেলালী, অ্যাড.নাজমুল হুদা হিমেল, আব্দুল করিম,আমান উল্লাহ, শফিকুল ইসলাম আর্মি, অ্যাড. শফিউল্লাহ প্রমুখ। পরে এক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন
  • 34
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT