মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১০:১৭ পূর্বাহ্ন১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
ইরাক এসে ঈদ ভুলে গেছি শিহাব যুবলীগ নেতা লুৎফর রহমান নাঈমের উদ্যোগে খাদ্য বিতরণ দেশ বিদেশের সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সার্চ মানবাধিকার সোসাইটি চেয়ারম্যান পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান সুনামগঞ্জ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাহেদ হাসান সুনামগঞ্জবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ছাত্রদলের আহবায়ক ও যুগ্ম সাধারন সম্পাদক পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান যুক্তরাজ্য প্রবাসী আ স ম মিছবাহ ও ফেরদৌস আরা পাখি সুনামগঞ্জ বাসীসহ দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধা এড.আসাদ উল্লাহ সরকার পবিত্র ঈদুল ফিতরে ৭নংওয়ার্ডসহ সুনামগঞ্জ পৌরবাসীকে শুভেচ্ছা জানান জুয়েল আহমদ সুনামগঞ্জবাসী সহ দেশবাসীকে শুভেচ্ছা ও মোবারকবাদ জানান আরিফ উল আলম দেশ বিদেশের সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান সৌদি আরব প্রবাসী সাইফুল ইসলাম শান্ত
ধর্মপাশায় ৫৪ পরিবারের উদ্যোগে ১ কি.মি. রাস্তা নির্মাণ-নিউ টাইমস্২৪

ধর্মপাশায় ৫৪ পরিবারের উদ্যোগে ১ কি.মি. রাস্তা নির্মাণ-নিউ টাইমস্২৪

ধর্মপাশায় ৫৪ পরিবারের উদ্যোগে ১ কি.মি. রাস্তা নির্মাণ

শাবজল হোসাইন,স্টাফ রিপোর্টার::ধর্মপাশার ২ নং দক্ষিন বংশীকুন্ডা ইউনিয়নে দক্ষিন বংশীকুন্ডা গ্রামের উত্তর পাড়ার পূর্ব পাশ হতে বংশীকুন্ডা মমিন উচ্চ বিদ্যালয়ের পর্যন্ত প্রায় ১ কিলোমিটার রাস্তা নির্মাণ করেন দক্ষিন বংশীকুন্ডা গ্রামের ৫৪ টি পরিবারের অর্থায়নে।

স্থানীয়রা জানান-গ্রাম বাসীদের প্রায় ৫০ বছর ধরে চলাচলের সমস্যা ছিলো রাস্তা না থাকায়।নিঃচিন্তপুর,রংসি,খিদিলপুর,বংশীকুন্ডা গ্রামসহ আরো কয়েকটি গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তা ছিলো ঐ রাস্তাটি,প্রায় ৫ শতাধিক ছাত্র-ছাত্রীর বংশীকুন্ডা প্রাইমারি স্কুল,বংশীকুন্ডা উচ্চ বিদ্যালয় ও নয়াগাঁও মাদ্রাসায় যাতায়াতের একমাত্র রাস্তা।আমরা গ্রামবাসীরা এলাকার বর্তমান চেয়ারম্যান আজিম মাহমুদকে বার বার বলেছি আমাদের সমস্যার কথা,উনি কোন পাত্তাই দেননি। আমাদের ওয়ার্ড মেম্বার সাইকুল ইসলাম ও চেয়ারম্যানকে বার বার অবগত করেছিলেন,তাতেও লাভ হয়নি।এই রাস্তাটি না থাকায় কয়েকটি গ্রামের মানুষের সমস্যা ছিলো।বর্ষা কালে ছাত্র-ছাত্রীদের নৌকা দিয়ে স্কুলে যেতে হতো।হেমন্তকালও কাঁদা লেপ্টে স্কুলে যেতে হতো।বাজার হাটে যেতে হলেও একই পরিস্থিতিতে যেতে হতো। অবশেষে কোন উপায় না পেয়ে দক্ষিন বংশীকুন্ডা গ্রামের উত্তর পাড়ার বাসিন্দা নূরুউদ্দিন’র উদ্যোগে ৫৪ টি পরিবার মিলে,তাঁদের নিজস্ব অর্থায়নে রাস্তাটি নির্মাণ করেন। ৫০ জন শ্রমিক দিয়ে ১০ দিনে ঐ রাস্তাটি নির্মাণ করা হয়। তাতে ব্যয় হয় প্রায় ১ লক্ষ টাকা।
উদ্যোক্তা নূরুউদ্দিন বলেন-আজ ৫০ বছর হয় এখানে বসবাস করছি,তখন থেকেই কোন রাস্তা না থাকায় আমরা অনেক সমস্যায় ছিলাম।স্কুল কলেজের শিক্ষার্থীদেরও চলাচলে সমস্যা ছিলো। কত চেয়ারম্যান আসলো গেলো কেউই আমাদের সমস্যা টি দেখেনি।বর্তমান চেয়ারম্যানকেও অনেক বার বলেছি,তিনি কোন পাত্তা দেননি।অবশেষে এমপি,চেয়ারম্যানদের আাশায় না থেকে আমরা নিজেই নিজেদের সমস্যা সমাধান করলাম।৫৪ টি পরিবারের অর্থায়নে প্রায় ১ কি.মি.এর রাস্তাটি নির্মাণ করেছি,এতে প্রায় এক লক্ষ টাকা ব্যয় হয়েছে।

শেয়ার করুন
  • 31
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT