বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৭:২৯ অপরাহ্ন১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
ছাতকে মধ্যরাতে জায়গা দখল করে ঘর নির্মাণ-গ্রেপ্তার ১ সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন
পিআইসি কমিটিতে প্রকৃত জমির মালিকদের অন্তর্ভূক্ত করার দাবীতে মানববন্ধন।

পিআইসি কমিটিতে প্রকৃত জমির মালিকদের অন্তর্ভূক্ত করার দাবীতে মানববন্ধন।

বিশেষ প্রতিনিধিঃ
সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের চলতি নদীর ডান তীরের আদাং ২৫ ও ২৬নং বেরী বাঁেধর পিআইসি কমিটিতে হাওরে প্রকৃত জমির মালিকদের অন্তর্ভূক্ত করার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকাল সাড়ে ১১টায় স্থানীয় জমির মালিকগণের আয়োজনে আদাং বেরীবাঁধ এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন,স্থানীয় মুরুব্বী মোঃ মঞ্জু মিয়া,কৃষক মোঃ আবু হানিফা,মোঃ রমজান আলী,মোঃ জয়নাল আবেদীন, ইউনিয়নের ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ ইদ্রিছ আলী ও ইসমাইল হোসেন প্রমুখ।
কৃষক নেতারা বলেন এই ২৫ ও ২৬ নং পিআইসি কমিটিতে এই হাওরের কোন সদস্যকে অন্তভূক্ত করা হয়নি। যাদের এই কমিটিতে অন্তভূক্ত করা হয়েছে প্রকৃতপক্ষে তারা সবাই ভূমিহীন। তাদের এই কমিটিতে অন্তভূক্ত করে ফসল রক্ষা বাঁধের কাজ সঠিকভাবে সম্পন্ন হবে না বলে তারা অভিযোগ করেন। এই পিআইসি কমিটিতে বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার সমির বিশ্বাস কিভাবে ভূমিহীনদের অন্তভূক্ত করেছেন তা তাদের বোধগম্য হয়। ফলে পি আই সি কমিটিতে এই হাওরে যাদের জমি নেই তাদের বাঁধ নিয়ে এত চিন্তা ও নেই। তারা সরকার ও প্রশাসনের নিকট এই হাওরে যাদের জমি আছে এবং প্রকৃত জমির মালিক রয়েছেন তাদের কাগজপত্র যাচাই বাচাই করে পূণরায় পিআইসি কমিটি গঠন এবং তাদের অন্তভূক্ত করার দাবী জানান।

শেয়ার করুন
  • 52
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT