বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৮:১৬ অপরাহ্ন১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন সুনামগঞ্জে যুব মহিলালীগের সদর উপজেলা ও পৌর কমিটি অনুমোদন স্মরণ উপ-সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হওয়ায় যুবলীগ নেতা হৃদয়’র অভিনন্দন দেশ ও প্রবাসের নতুন স্থান পেয়েছেন সার্চ মানবাধিকার সোসাইটি কেন্দ্রীয় কমিটিতে যুক্তরাজ্য প্রবাসী ডক্টর সামছুল হক চৌধুরীকে বিমানবন্দরে ফুলেল শুভেচছা প্রদান বঙ্গবন্ধুর সমাধীতে মহিলা শ্রমিকলীগের শ্রদ্ধা জ্ঞাপন ও শপথ গ্রহন বিশ্বম্ভপুরে হিলিপ টাকা আত্মাসাতের অভিযোগেে হারুন মিয়া গ্রেফতার যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁনের সমর্থনে মত বিনিময় সভা অনুষ্ঠিত সার্চ মানবাধিকার কেন্দ্রীয় কমিটি অনুমোদন সুনামগঞ্জের হুসনা হুদা ভাইস চেয়ারম্যান নির্বাচিত
প্রবাসে থেকেও মানবকল্যানে কাজ করে যাচ্ছেন কুমিল্লার ফেরদৌস আরা পাখি

প্রবাসে থেকেও মানবকল্যানে কাজ করে যাচ্ছেন কুমিল্লার ফেরদৌস আরা পাখি

বিশেষ প্রতিনিধি ঃ
প্রবাসে থেকে ও মানবকল্যানে করে যাচ্ছেন যুক্তরাজ্য বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা এবং কুমিল্লা এসোসিয়েশনের মহিলা সম্পাদিকা, বাংলাদেশ হিউম্যান রাইটস কমিশনের ভাইস প্রেসিডেন্ট, নারী নেত্রী ফেরদৌস আরা পাখি। তিনি আরো সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।তিনি সর্বদা প্রিয় জন্মভূমির এলাকার মানুষের কল্যানে কাজ করে যাচ্ছেন। তার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক এবং উন্নয়ন মূলক কর্মকান্ডের মাধ্যমে তিনি এলাকার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন।
উন্নয়নের দৃষ্টান্ত রেখেই চলেছেন তার মাতৃভূমির খেটে খাাওয়া মানুষের জন্য। সৎ সাহস আর জ্ঞানের প্রতিভার স্বাক্ষর রেখে মানুষের কল্যানে আত্মনিয়োগ করে চলেছেন নিজেকে । স্কুল, মাদ্রাসা, মসজিদ ও এতিমখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে আর্থিক সহযোগীতা করে যাচ্ছেন সবসময়।
তিনি এমন একজন দানশীল, কোন লোকের অসুস্থতার কথা শুনলেই আর দেরি না করে সাহয্যের হাত বাড়িয়ে দেন। এছাড়াও দলীয় কোন কর্মী অসুস্থ বা হয়রানীমূলক মামলা হামলার শিকার হলে তাদের পাশে দাড়িয়ে সহযোগীতা করে চলেছেন।
ফেরদৌস আরা পাখি ১৯৮৩ সালে কুমিল্লা জেলার চৌদ্দগ্রামে মন্সীর হাট গ্রামে এক মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন । তার পিতা মহসিন উল্লা একজন আর্দশ শিক্ষক ছিলেন। তাহার মাতা বকুল বেগম একজন গৃহীনী। ২০০১ সালে ইউরোপের বেলজিয়ামে পাড়ি জমান। বেলজিয়াম শেষ করে লন্ডনে বর্তমানে ছেলে মেয়ে নিয়ে বসবাস। ব্যবসার পাশাপাশি তিনি বঙ্গবন্ধুর আদর্শে গড়া আওয়ামী রাজনীতিতে সক্রিয় হন।
যুক্তরাজ্য বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও বর্তমান সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একজন অগ্রসৈনিক হিসেবে যুক্তরাজ্য আওয়ামী রাজনীতিতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। প্রাণঘাতী করোনা দূর্যোগে ফেরদৌস আরা পাখির নিজ জেলা কুমিল্লা ও সুনামগঞ্জের অসহায় কর্মহীন মানুষের পাশে থেকে খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন।

শেয়ার করুন
  • 542
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT