বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১২:১০ পূর্বাহ্ন১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন সুনামগঞ্জে যুব মহিলালীগের সদর উপজেলা ও পৌর কমিটি অনুমোদন
ব্যাচমেট হিসেবে সকলের কাছে ক্ষমা চাইলেন ইরুফা সুলতানা-নিউ টাইমস্২৪

ব্যাচমেট হিসেবে সকলের কাছে ক্ষমা চাইলেন ইরুফা সুলতানা-নিউ টাইমস্২৪

নিউ টাইমর্স২৪ডেস্কঃ কেশবপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা তার ব্যাচমেট মনিরামপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানের শুক্রবারের কর্মকাণ্ডের জন্য তার পক্ষে সকলের কাছে ক্ষমা চেয়ে বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে এই সময়কার কর্মকাণ্ড তুলে ধরে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। ২৮ মার্চ (শনিবার) সকালে ইরুফা সুলতানার দেওয়া পোস্টটি কপোতাক্ষ নিউজের পাঠকদের জন্য হুবুহু তুলে ধরা হলো-

গতকাল (২৭ মার্চ) মনিরামপুর এর এসিল্যান্ড সাইয়েমা হাসান এর নিউজটা দেখে সত্যিই খুব খারাপ লেগেছে। সে যেটা করেছে সেটা একদমই ঠিক করেনি। সাইয়েমা আমার ব্যাচমেট। শুনেছি উক্ত ঘটনার প্রেক্ষিতে ও সকলের কাছে ক্ষমাও চেয়েছে। আমিও ওর ব্যাচমেট হিসেবে সকলের কাছে ক্ষমা চাইছি।

কিন্তু এই ঘটনার অন্তরালে এই করোনার ভীতির দিন গুলোতে আমাদের ম্যাজিস্ট্রেট দের জীবন কিভাবে কাটছে সেটা কি সাধারণ মানুষ কেউ জানে! প্রতিদিন সকাল ৮টা থেকে শুরু হয় ডিউটি আর শেষ হয় রাত ১১টায়। সারাটা দিন সাধারণ মানুষের পিছনে ছুটে বেড়ানো, তাদের বোঝানো, তাদের খাওয়া-দাওয়ায় কোন সমস্যা হচ্ছে কিনা তার খোঁজ নেওয়া আর কে কোয়ারেন্টাইন মানলো আর কে মানলো না তা খুঁজে বের করা, কারা বাজারে গন জমায়েত করলো তা ভঙ্গ করা। এটা একরকম চোর-পুলিশ খেলার মত। যখনই রাউন্ডে যাই বাজার গুলোতে তখনই সব দৌড় দিয়ে পালায়, আবার যখনই বাজার পার হয়ে সামনে যাই তখনই তারা ফিরে আসে। মাঝে মাঝে নিজেকে নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়ে, মনে হয় পুলিশকে লাঠিচার্জ এর অর্ডার দিয়ে সব বাড়ি পাঠিয়ে দেই।য দিও সেটা করি নি, কারণ নিজেকে যতটা পেরেছি নিয়ন্ত্রণে রেখে মানুষকে বোঝানোর চেষ্টা করেছি। কিন্তু অদ্ভুত হলেও সত্য বয়স্ক আর ছোট দের বোঝানো বেশ কঠিন। তারা বুঝেও বুঝে না। সন্ধ্যার পর সব চাচারা চা খেতে বের হবেই। সব ইয়াং ছেলেগুলো বাজারে এসে আড্ডা দিবেই। যেটা বুঝেছি সেটা হলো ‘বাঙালী কে মানুষ বানানো বহুত কঠিন কাজ’। যদিও এই বাঙালির দলে আমি, আপনি,আমরা সবাই।

সারাদিনের এই ছুটে চলার ফাঁকে ফাঁকে মনে হয় আর বুঝি শরীর টা চলছে না, মনে হয় ঘাড়ের রগটা এখনি ছিড়ে যাবে, মনেহয় হাটুর নিচটা ব্যাথায়-যন্ত্রণায় ফেটে যাবে।তারপরও ছুটি নেই।।।ছুটতে হবে।।। ছুটে চলা নিরন্তর।।।

অন্য কিছু সার্ভিসেও বেশ কাজের চাপ। কিন্তু সেখানে দেখেছি শিফট সিস্টেম। অর্থাৎ ফার্স্ট শিফটে এক টিম আর সেকেন্ড শিফটে আরেক টিম। কিন্তু আমাদের সে সুযোগ নেই।কারণ আমাদের কোন ক্লান্তি নেই, কষ্ট নেই।

দিনশেষে গভীর রাতে যখন বাসায় ফিরি তখন অজানা এক আতংক কাজ করে-আমার বাচ্চাটা আমার দ্বারা ক্ষতিগ্রস্ত হবে না তো!আমি না জেনে ঐ ভয়ংকর ভাইরাস বহন করছি না তো! যত যাই করি সবশেষে আমি তো একজন মা!

যখন ক্লান্ত শরীরে ঘুমানোর উদ্দেশ্যে গা এলিয়ে দেই তখনই মনে পড়ে সারাদিন যে হাজারটা ফোন আসলো, সারাদিন যে হাজারটা সিদ্ধান্ত নিলাম, সারাদিন যে হাজারটা কাজ করলাম সব কি সঠিকভাবে করতে পেরেছি।হিসাবের খাতায় অনেক গুলোই সঠিক মনেহয়, আবার অনেক গুলো বেঠিক। কারণ আমিও একজন মানুষ। সব কাজই সঠিকভাবে করতে পারবো এই আশা করাটাই ভুল।

আমার মত সাইয়েমারও দুইটা ছোট্ট বেবি আছে। সাইয়েমাও আপনাদের ভালোর জন্য সারাদিন ছুটছে; কলিজার টুকরা ছোট্ট বাচ্চা দুইটা রেখে। ওকে ব্যাক্তিগত ভাবে চিনি বলেই জানি ও খুব অনেস্ট একজন অফিসার, তাই স্বাভাবিকভাবে শত্রুরও কোন অভাব নেই।

সবকিছুর পরও সাইয়েমা যেটা করেছে সেটা ভুল করেছে। কারণ কারো পক্ষেই হান্ড্রেড পার্সেন্ট সঠিক কাজ করা সম্ভব নয়। দিনশেষে আমাদের এই শ্রমের জন্য আমরা কোন স্বীকৃতি চাই না। আপনাদের জন্য ভালো কিছু করার চেষ্টা করছি এটাই আমাদের আত্মতৃপ্তি। সবকিছুর জন্য সকলের কাছে ক্ষমাপ্রার্থী।।

শেয়ার করুন
  • 9
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT