বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১০:৩৪ অপরাহ্ন২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
দক্ষিণ সুনামগঞ্জ অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে সুনামগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করেন নুরুল হুদা মুকুট -নিউ টাইমস২৪ টানা ২য় বারের মতো এফবিসিসিআই’র পরিচালক নির্বাচিত সুনামগঞ্জের কৃতি সন্তান খায়রুল হুদা চপল সুনামগঞ্জের গুচ্ছগ্রামে শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী রিপন গ্রেপ্তার তাহিরপুরে তৃতীয় লিঙ্গের উরমিলাকে মারধরের ঘটনায় অভিযোগ দায়ের বিয়ের ৪দিন পর তাহিরপুরে নববধূর আত্মহত্যা-নিউ টাইমস২৪ নন্দী গ্রামে চমক দেখালেন মমতা ব্যানার্জী-নিউ টাইমস২৪ তাহিরপুরে যাদুকাটা নদীর তীরে বালু পাথর জব্দ করেছে টাস্ক ফোর্স আজ শক্তিশালী কালবৈশাখী ঝড় আঘাত আনতে পারে – নিউ টাইমস২৪ সুনাম মানবিক সংগঠনের উদ্যোগে ভাসমান ও দরিদ্রদের মাঝে ইফতার বিতরণ
ব্যাচমেট হিসেবে সকলের কাছে ক্ষমা চাইলেন ইরুফা সুলতানা-নিউ টাইমস্২৪

ব্যাচমেট হিসেবে সকলের কাছে ক্ষমা চাইলেন ইরুফা সুলতানা-নিউ টাইমস্২৪

নিউ টাইমর্স২৪ডেস্কঃ কেশবপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা তার ব্যাচমেট মনিরামপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানের শুক্রবারের কর্মকাণ্ডের জন্য তার পক্ষে সকলের কাছে ক্ষমা চেয়ে বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে এই সময়কার কর্মকাণ্ড তুলে ধরে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। ২৮ মার্চ (শনিবার) সকালে ইরুফা সুলতানার দেওয়া পোস্টটি কপোতাক্ষ নিউজের পাঠকদের জন্য হুবুহু তুলে ধরা হলো-

গতকাল (২৭ মার্চ) মনিরামপুর এর এসিল্যান্ড সাইয়েমা হাসান এর নিউজটা দেখে সত্যিই খুব খারাপ লেগেছে। সে যেটা করেছে সেটা একদমই ঠিক করেনি। সাইয়েমা আমার ব্যাচমেট। শুনেছি উক্ত ঘটনার প্রেক্ষিতে ও সকলের কাছে ক্ষমাও চেয়েছে। আমিও ওর ব্যাচমেট হিসেবে সকলের কাছে ক্ষমা চাইছি।

কিন্তু এই ঘটনার অন্তরালে এই করোনার ভীতির দিন গুলোতে আমাদের ম্যাজিস্ট্রেট দের জীবন কিভাবে কাটছে সেটা কি সাধারণ মানুষ কেউ জানে! প্রতিদিন সকাল ৮টা থেকে শুরু হয় ডিউটি আর শেষ হয় রাত ১১টায়। সারাটা দিন সাধারণ মানুষের পিছনে ছুটে বেড়ানো, তাদের বোঝানো, তাদের খাওয়া-দাওয়ায় কোন সমস্যা হচ্ছে কিনা তার খোঁজ নেওয়া আর কে কোয়ারেন্টাইন মানলো আর কে মানলো না তা খুঁজে বের করা, কারা বাজারে গন জমায়েত করলো তা ভঙ্গ করা। এটা একরকম চোর-পুলিশ খেলার মত। যখনই রাউন্ডে যাই বাজার গুলোতে তখনই সব দৌড় দিয়ে পালায়, আবার যখনই বাজার পার হয়ে সামনে যাই তখনই তারা ফিরে আসে। মাঝে মাঝে নিজেকে নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়ে, মনে হয় পুলিশকে লাঠিচার্জ এর অর্ডার দিয়ে সব বাড়ি পাঠিয়ে দেই।য দিও সেটা করি নি, কারণ নিজেকে যতটা পেরেছি নিয়ন্ত্রণে রেখে মানুষকে বোঝানোর চেষ্টা করেছি। কিন্তু অদ্ভুত হলেও সত্য বয়স্ক আর ছোট দের বোঝানো বেশ কঠিন। তারা বুঝেও বুঝে না। সন্ধ্যার পর সব চাচারা চা খেতে বের হবেই। সব ইয়াং ছেলেগুলো বাজারে এসে আড্ডা দিবেই। যেটা বুঝেছি সেটা হলো ‘বাঙালী কে মানুষ বানানো বহুত কঠিন কাজ’। যদিও এই বাঙালির দলে আমি, আপনি,আমরা সবাই।

সারাদিনের এই ছুটে চলার ফাঁকে ফাঁকে মনে হয় আর বুঝি শরীর টা চলছে না, মনে হয় ঘাড়ের রগটা এখনি ছিড়ে যাবে, মনেহয় হাটুর নিচটা ব্যাথায়-যন্ত্রণায় ফেটে যাবে।তারপরও ছুটি নেই।।।ছুটতে হবে।।। ছুটে চলা নিরন্তর।।।

অন্য কিছু সার্ভিসেও বেশ কাজের চাপ। কিন্তু সেখানে দেখেছি শিফট সিস্টেম। অর্থাৎ ফার্স্ট শিফটে এক টিম আর সেকেন্ড শিফটে আরেক টিম। কিন্তু আমাদের সে সুযোগ নেই।কারণ আমাদের কোন ক্লান্তি নেই, কষ্ট নেই।

দিনশেষে গভীর রাতে যখন বাসায় ফিরি তখন অজানা এক আতংক কাজ করে-আমার বাচ্চাটা আমার দ্বারা ক্ষতিগ্রস্ত হবে না তো!আমি না জেনে ঐ ভয়ংকর ভাইরাস বহন করছি না তো! যত যাই করি সবশেষে আমি তো একজন মা!

যখন ক্লান্ত শরীরে ঘুমানোর উদ্দেশ্যে গা এলিয়ে দেই তখনই মনে পড়ে সারাদিন যে হাজারটা ফোন আসলো, সারাদিন যে হাজারটা সিদ্ধান্ত নিলাম, সারাদিন যে হাজারটা কাজ করলাম সব কি সঠিকভাবে করতে পেরেছি।হিসাবের খাতায় অনেক গুলোই সঠিক মনেহয়, আবার অনেক গুলো বেঠিক। কারণ আমিও একজন মানুষ। সব কাজই সঠিকভাবে করতে পারবো এই আশা করাটাই ভুল।

আমার মত সাইয়েমারও দুইটা ছোট্ট বেবি আছে। সাইয়েমাও আপনাদের ভালোর জন্য সারাদিন ছুটছে; কলিজার টুকরা ছোট্ট বাচ্চা দুইটা রেখে। ওকে ব্যাক্তিগত ভাবে চিনি বলেই জানি ও খুব অনেস্ট একজন অফিসার, তাই স্বাভাবিকভাবে শত্রুরও কোন অভাব নেই।

সবকিছুর পরও সাইয়েমা যেটা করেছে সেটা ভুল করেছে। কারণ কারো পক্ষেই হান্ড্রেড পার্সেন্ট সঠিক কাজ করা সম্ভব নয়। দিনশেষে আমাদের এই শ্রমের জন্য আমরা কোন স্বীকৃতি চাই না। আপনাদের জন্য ভালো কিছু করার চেষ্টা করছি এটাই আমাদের আত্মতৃপ্তি। সবকিছুর জন্য সকলের কাছে ক্ষমাপ্রার্থী।।

শেয়ার করুন
  • 9
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT