শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:০০ অপরাহ্ন১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
বামিংহামে করোনা দূর্যোগে খাবার বিতরণ করেন আলহাজ্ব কবির উদ্দিন ও ওয়াছিমুজ্জামান ছাতকে মধ্যরাতে জায়গা দখল করে ঘর নির্মাণ-গ্রেপ্তার ১ সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান
ব্যারিস্টার ডাল্টনের উদ্যোগে শাল্লায় মসজিদ ও মন্দিরে রাষ্ট্রীয় অনুদানের চেক হস্তান্তর

ব্যারিস্টার ডাল্টনের উদ্যোগে শাল্লায় মসজিদ ও মন্দিরে রাষ্ট্রীয় অনুদানের চেক হস্তান্তর

স্টাফ রিপোর্টারঃ- বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী, যুবলীগের কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার অনুকুল তালুকদার ডাল্টনের ব্যক্তিগত উদ্যোগে- শাল্লা উপজেলার বিভিন্ন মন্দির ও মসজিদের জন্য সংগৃহীত রাষ্ট্রীয় অনুদানের চেক হস্তান্তর করা হয়েছে।
আজ ৪ এপ্রিল শাল্লা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল আমীন চৌধুরী) সংশ্লিষ্ট মন্দির ও মসজিদ কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের হাতে চেকসমুহ হস্তান্তর করেন।
এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট দীপু রঞ্জন দাস ও সেইভ শাল্লা’র পরিচালক রুবেল শঙ্কর বিশ্বাস।
অনুদানপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো- মুক্তারপুর জামে মসজিদ, সীমের কান্দা সরকার হাটি জামে মসজিদ, সেন নগর জামে মসজিদ, মামুদনগর বায়তুন নুর জামে মসজিদ, সর্বজয়া পুজা মন্দির ও সুখলাইন আঁখড়া। প্রতিটি প্রতিষ্ঠানে ৫০ হাজার টাকা করে মোট অনুদানের পরিমাণ ৩ লক্ষ টাকা।
এ প্রতিনিধির সাথে মুঠোফোনে আলাপকালে যুক্তরাজ্য আওয়ামী আইনজীবী পরিষদের সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার অনূকূল তালুকদার ডালটন বলেন আমি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের এবং জননেত্রী শেখ হাসিনার একজন কর্মী হিসেবে দিরাই শাল্লার সাধারণ জনগণের জন্য সাধ্যানুযায়ী কাজ করার চেষ্টা করছি।
ব্যারিস্টার ডালটন আরো জানান উনার ব্যক্তিগত প্রচেষ্টায় শাল্লা ও দিরাই উপজেলার আরো কয়েকটি ধর্মীয় প্রতিষ্ঠানের অনুদান প্রাপ্তির কিছু চেক অচিরেই হস্তান্তর করা হবে এবং কিছু আরও প্রক্রিয়াধীন আছে।
এছাড়াও তিনি বলেন করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে উদ্ভুত পরিস্থিতিতে ঘরে থাকার বিষয়ে সরকারী নির্দেশনার প্রতি সম্মান জানিয়ে ব্যারিস্টার ডাল্টন চেক হস্তান্তরের সময় উপস্থিত থাকেন নি।
উল্লেখ্যঃ ব্যারিস্টার ডাল্টন দীর্ঘদিন ধরেই নিজ অবস্থান থেকে দিরাই-শাল্লার আর্থ-সামাজিক উন্নয়নে সচেষ্ট ভুমিকা পালন করছেন। ইতেপুর্বেও কয়েকটি ধর্মীয় প্রতিষ্ঠানের জন্য নিজ প্রচেষ্টায় রাষ্ট্রীয় সহায়তা সংগ্রহ সহ ব্যক্তিগত তহবিল থেকেও অসচ্ছল মেধাবী শিক্ষার্থী, অসহায় পরিবার ও প্রতিষ্ঠান প্রতি সহায়তার হাত বাড়িয়েছেন।
আগামী দিনেও উনি দিরাই শাল্লার সাধারণ জনগণের পাশে থেকে সাধ্যানুযায়ী সহায়তা অব্যাহত রাখবেন বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

শেয়ার করুন
  • 19
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT