বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১০:০৫ পূর্বাহ্ন১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
ছাতকে মধ্যরাতে জায়গা দখল করে ঘর নির্মাণ-গ্রেপ্তার ১ সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন
ভুয়া ফেসবুক পেজের বিরুদ্ধে সাইবার ক্রাইম ইউনিটে তাজা খবরের অভিযোগ-নিউ টাইমস্২৪

ভুয়া ফেসবুক পেজের বিরুদ্ধে সাইবার ক্রাইম ইউনিটে তাজা খবরের অভিযোগ-নিউ টাইমস্২৪

ভুয়া ফেসবুক পেজের বিরুদ্ধে সাইবার ক্রাইম ইউনিটে তাজা খবরের অভিযোগ

নিউ টাইমস্ ডেস্ক :: সাম্প্রতিক সময়ে ‘তাজা খবরের’ ভুয়া ফেসবুক পেজ তৈরি করে বিভ্রান্তিকর সংবাদ ছড়াচ্ছে একটি অসাধু চক্র। মঙ্গলবার (১৪ এপ্রিল) তাজা খবরের নামে ভুয়া আরেকটি পেজ খুলে গুজব ছড়াচ্ছে অনলাইন অপরাধী চক্রটি। হুবহু তাজা খবরের তথ্য ও ছবি যুক্ত করে চলছে অপপ্রচার।

বিষয়টি অবহিত করে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়ে তিনজনের নাম উল্লেখ করে বুধবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার সিকিউরিটি ও ক্রাইম ইউনিটের অ্যাডিশনাল ডেপুটি কমিশনার মো. নাজমুল ইসলাম বিপিএম-সেবা বরাবর অভিযোগ করেছে তাজা খবর কতৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করেছেন তাজা খবরের ভারপ্রাপ্ত সম্পাদক মো. বকুল হোসেন।

লিখিত অভিযোগে তাজা খবরের বার্তা প্রধান নজরুল ইসলাম দয়া বলেছেন, আমাদের অনলাইন পোর্টাল লিংক https://tazakhobor.news এবং ফেসবুক পেইজ লিংক https://www.facebook.com/tazakho আমরা প্রশাসন পজিটিভ সংবাদ প্রকাশ করা সহ অনলাইন অপরাধীদের বিরুদ্ধে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করে আসছি।

সরকারি বিভিন্ন সহায়তার প্রলোভন দেখিয়ে প্রবাসী শ্রমিকদের জিম্মি করে লাখ লাখ টাকা নেয়া সহ ভিসার দালালী করছে একটি সিন্ডিকেট। এদের বিরুদ্ধে তাজা খবর সহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। সংবাদ প্রকাশের পর থেকেই তারা তাজা খবর সম্পর্কেও গুজব ছড়াচ্ছে অনলাইন অপরাধী চক্রটি।
তাজা খবরের নামে যেসকল ভুয়া ফেসবুক ও পেজ রয়েছে এবং সেইসব অনলাইন অপরাধী এডমিনদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন তাজা খবরের বার্তা প্রধান নজরুল ইসলাম দয়া।
সুত্রমতে, সরকারি বৈধতা নিয়ে প্রিন্ট কার্যক্রম শুরু করে তাজা খবর। একযুগ ধরে প্রশাসন পজিটিভ সংবাদ ও বিভিন্ন অনিয়ম-অপরাধের সংবাদ প্রকাশের পর থেকে শুরু হওয়া এই তাজা খবরের নামে ভুয়া ফেসবুক পেজ প্রবণতা আরো বেড়ে গেছে। তাজা খবরের পেইজ হ্যাক করারও চেষ্টা করছে অসাধু চক্রটি। তাজা খবরের নামে ভুয়া ফেসবুক পেজগুলোর বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহণ পত্রিক্রিয়াধিন রয়েছে।

বাংলাদেশে ও প্রবাসে এই মুহূর্তে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা অনেক। যার মধ্যে একটি বড় অংশই ব্যবহার করেন সামাজিক যোগাযোগ মাধ্যমের সব থেকে জনপ্রিয় সাইট ফেসবুক। সারাদিনে একবার হলেও নিজের ফেসবুক একাউন্টে ঢু মারেন না এমন তরুণ তরুণী আজকাল খুঁজে পাওয়া ভার। নতুন প্রজন্মের একটি বড় অংশই সামাজিক যোগাযোগের এই মাধ্যমটি ব্যবহার করে থাকেন তথ্য আদান প্রদান বা সংবাদের জন্য। তাই খুব দ্রুত যেকোনো সংবাদ পৌঁছে দিতে এখন সবার আগ্রহের কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে ফেসবুক। আর তাই সাম্প্রতিক সময়ে গুজব ছড়ানোর মাধ্যম হিসেবেও ব্যবহার হচ্ছে ফেসবুকে। অন্যান্য গনমাধ্যমের মতোই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাজা খবরের অ্যাকটিভিটিও তাল মিলিয়ে চলার চেষ্টা করছে। সংগ্রহ আজকের তাজা খবর

শেয়ার করুন
  • 19
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT