বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৬:৩০ অপরাহ্ন১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
এইচ টি ইমাম এর মৃত্যুতে আলহাজ্ব মতিউর রহমানের শোক জগন্নাথপুরের ১১৪ নং দক্ষিণ প্রভাকরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন দক্ষিণ সুনামগঞ্জে লোকনাথ পূজাঁয় প্রতিপক্ষের চুরিকাঘাতে নিহত ১ আহত ২জন বীর মুক্তিযোদ্ধা এড. বজলুল মজিদ চৌধুরী খসরু”র রাষ্ট্রীয় মর্যাদায় দাপন সম্পন্ন ফতেপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রনজিত চৌধুরী রাজনকে হত্যা করার চেষ্টার অভিযোগ বহুবিবাহ ঠেকাতে বিবাহ পদ্ধতি ডিজিটাল করা জরুরি : ফররুখ শাহজাদ চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা এডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু ই‌ন্তেকাল বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাজ্য শাখার উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হাওর ভাতা প্রাপ্যতার দাবিতে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ভাষা শহীদদের প্রতি পুরুষ অধিকার সংগঠনের শ্রদ্ধা নিবেদন
ভুয়া ফেসবুক পেজের বিরুদ্ধে সাইবার ক্রাইম ইউনিটে তাজা খবরের অভিযোগ-নিউ টাইমস্২৪

ভুয়া ফেসবুক পেজের বিরুদ্ধে সাইবার ক্রাইম ইউনিটে তাজা খবরের অভিযোগ-নিউ টাইমস্২৪

ভুয়া ফেসবুক পেজের বিরুদ্ধে সাইবার ক্রাইম ইউনিটে তাজা খবরের অভিযোগ

নিউ টাইমস্ ডেস্ক :: সাম্প্রতিক সময়ে ‘তাজা খবরের’ ভুয়া ফেসবুক পেজ তৈরি করে বিভ্রান্তিকর সংবাদ ছড়াচ্ছে একটি অসাধু চক্র। মঙ্গলবার (১৪ এপ্রিল) তাজা খবরের নামে ভুয়া আরেকটি পেজ খুলে গুজব ছড়াচ্ছে অনলাইন অপরাধী চক্রটি। হুবহু তাজা খবরের তথ্য ও ছবি যুক্ত করে চলছে অপপ্রচার।

বিষয়টি অবহিত করে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়ে তিনজনের নাম উল্লেখ করে বুধবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার সিকিউরিটি ও ক্রাইম ইউনিটের অ্যাডিশনাল ডেপুটি কমিশনার মো. নাজমুল ইসলাম বিপিএম-সেবা বরাবর অভিযোগ করেছে তাজা খবর কতৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করেছেন তাজা খবরের ভারপ্রাপ্ত সম্পাদক মো. বকুল হোসেন।

লিখিত অভিযোগে তাজা খবরের বার্তা প্রধান নজরুল ইসলাম দয়া বলেছেন, আমাদের অনলাইন পোর্টাল লিংক https://tazakhobor.news এবং ফেসবুক পেইজ লিংক https://www.facebook.com/tazakho আমরা প্রশাসন পজিটিভ সংবাদ প্রকাশ করা সহ অনলাইন অপরাধীদের বিরুদ্ধে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করে আসছি।

সরকারি বিভিন্ন সহায়তার প্রলোভন দেখিয়ে প্রবাসী শ্রমিকদের জিম্মি করে লাখ লাখ টাকা নেয়া সহ ভিসার দালালী করছে একটি সিন্ডিকেট। এদের বিরুদ্ধে তাজা খবর সহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। সংবাদ প্রকাশের পর থেকেই তারা তাজা খবর সম্পর্কেও গুজব ছড়াচ্ছে অনলাইন অপরাধী চক্রটি।
তাজা খবরের নামে যেসকল ভুয়া ফেসবুক ও পেজ রয়েছে এবং সেইসব অনলাইন অপরাধী এডমিনদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন তাজা খবরের বার্তা প্রধান নজরুল ইসলাম দয়া।
সুত্রমতে, সরকারি বৈধতা নিয়ে প্রিন্ট কার্যক্রম শুরু করে তাজা খবর। একযুগ ধরে প্রশাসন পজিটিভ সংবাদ ও বিভিন্ন অনিয়ম-অপরাধের সংবাদ প্রকাশের পর থেকে শুরু হওয়া এই তাজা খবরের নামে ভুয়া ফেসবুক পেজ প্রবণতা আরো বেড়ে গেছে। তাজা খবরের পেইজ হ্যাক করারও চেষ্টা করছে অসাধু চক্রটি। তাজা খবরের নামে ভুয়া ফেসবুক পেজগুলোর বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহণ পত্রিক্রিয়াধিন রয়েছে।

বাংলাদেশে ও প্রবাসে এই মুহূর্তে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা অনেক। যার মধ্যে একটি বড় অংশই ব্যবহার করেন সামাজিক যোগাযোগ মাধ্যমের সব থেকে জনপ্রিয় সাইট ফেসবুক। সারাদিনে একবার হলেও নিজের ফেসবুক একাউন্টে ঢু মারেন না এমন তরুণ তরুণী আজকাল খুঁজে পাওয়া ভার। নতুন প্রজন্মের একটি বড় অংশই সামাজিক যোগাযোগের এই মাধ্যমটি ব্যবহার করে থাকেন তথ্য আদান প্রদান বা সংবাদের জন্য। তাই খুব দ্রুত যেকোনো সংবাদ পৌঁছে দিতে এখন সবার আগ্রহের কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে ফেসবুক। আর তাই সাম্প্রতিক সময়ে গুজব ছড়ানোর মাধ্যম হিসেবেও ব্যবহার হচ্ছে ফেসবুকে। অন্যান্য গনমাধ্যমের মতোই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাজা খবরের অ্যাকটিভিটিও তাল মিলিয়ে চলার চেষ্টা করছে। সংগ্রহ আজকের তাজা খবর

শেয়ার করুন
  • 19
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT