শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৮:৫১ অপরাহ্ন১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
বামিংহামে করোনা দূর্যোগে খাবার বিতরণ করেন আলহাজ্ব কবির উদ্দিন ও ওয়াছিমুজ্জামান ছাতকে মধ্যরাতে জায়গা দখল করে ঘর নির্মাণ-গ্রেপ্তার ১ সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান
“ভয়ঙ্কর দুঃসংবাদ” দুটি ঘূর্ণিঝড়ের আশংকা-নিউ টাইমস্২৪

“ভয়ঙ্কর দুঃসংবাদ” দুটি ঘূর্ণিঝড়ের আশংকা-নিউ টাইমস্২৪

নিউ টাইমর্স২৪ডেস্কঃ দেশের তাপমাত্রা এখন ৩৬ ডিগ্রি সেলিসিয়াসের ওপরে। এমন তাপমাত্রায় আবহাওয়া অফিস জানালো ভয়ঙ্কর দুঃসংবাদ। বলছে, তাপমাত্রার বাড়ার প্রবণতা বিরাজ থাকবে আরো পাঁচদিন। এছাড়াও দীর্ঘমেয়াদি পূর্বাভাসে দুটি ঘূর্ণিঝড়ের আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

তারা জানিয়েছে, দেশের পশ্চিম ও উত্তর-পশ্চিমাঞ্চলের ওপর দিয়ে একটি মৃদু অথবা মাঝারি ধরণের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। যার মাত্রা মৃদুর ক্ষেত্রে ৩৬ থেকে ৩৮ ডিগ্রি আর মাঝারির ক্ষেত্রে ৩৮ থেকে ৪০ ডিগ্রি।

সামনের (এপ্রিল) মাসের দীর্ঘমেয়াদি পূর্বাভাসে বলা হয়েছে, স্বাভাবিক/স্বাভাবিকের চেয়ে কিছুটা বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে মাসটিতে। বঙ্গোপসাগরে এক থেকে দুটি নিম্নচাপ হতে পারে। এর মধ্যে একটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে।

এছাড়া দেশের উত্তর থেকে মধ্যাঞ্চল পর্যন্ত বজ্রসহ মাঝারি অথবা তীব্র কালবৈশাখী ঝড় হতে পারে। এ মাসে দেশের উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলে ৪০ ডিগ্রির বেশি একটি তীব্র তাপপ্রবাহ এবং অন্যত্র এক থেকে ২টি মৃদু অথবা মাঝারি তাপপ্রবাহ বয়ে যেতে পারে।

এদিকে এর পরের মাসের (মে) দীর্ঘমেয়াদি পূর্বাভাসে বলা হয়েছে, এ মাসে দেশে স্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টি হতে পারে এবং এর মধ্যে একটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে বজ্রসহ সারাদেশে কালবৈশাখী ঝড় হতে পারে।

এ মাসে উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলে ১ থেকে ২টি তীব্র তাপপ্রবাহ এবং অন্যত্র তাপপ্রবাহ বয়ে যেতে পারে।

শেয়ার করুন
  • 194
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT