সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০২:২৪ পূর্বাহ্ন১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন সুনামগঞ্জে যুব মহিলালীগের সদর উপজেলা ও পৌর কমিটি অনুমোদন স্মরণ উপ-সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হওয়ায় যুবলীগ নেতা হৃদয়’র অভিনন্দন দেশ ও প্রবাসের নতুন স্থান পেয়েছেন সার্চ মানবাধিকার সোসাইটি কেন্দ্রীয় কমিটিতে
মরহুম জননেতা ও দুইবারের মেয়র আইয়ুব বখত জগলু”র স্বরণ সভায় বক্তারা

মরহুম জননেতা ও দুইবারের মেয়র আইয়ুব বখত জগলু”র স্বরণ সভায় বক্তারা

বিশেষ প্রতিনিধিঃ
এনেছিলে সাথে করে মৃত্যুহীন প্রাণ মরণে তাহা করে গেলে দান এই প্রতিপাদ্য নিয়ে সুনামগঞ্জের দুইবারের নির্বাচিত মেয়র ও জেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক আয়ূব বখত জগলুলের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার বিকেল ৪টায় আয়ূব বখত জগলুল স্মৃতি পরিষদ জেলা শাখার আয়োজনে শহরের শিল্পকলা একাডেমির মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
স্মরণসভায় শহরের বিভিন্নস্তরের নেতৃবৃন্দরা অংশ নেন। সুনামগঞ্জ জেলা আওয়ামলীগের সহ সভাপতি ও জেলা আইনজীবি সমিতির সভাপতি এড. আপ্তাব উদ্দিনের সভাপতিত্বে ও বিজয় তালুকদার বিজু,শাহ আবু নাসের,এড. বিমান কান্তি রায়ের যৌথ সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন,সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোনের রতন,সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ এড. পীর ফজলুর রহমান মিসবাহ। এছাড়াও পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান,সিনিয়র আইনজীবি এড. রইছ উদ্দিন আহমদ,সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে,শিক্ষাবিদ র্ধূজুটি কুমার বসু,সাবেক অধ্যক্ষ নেথালিয়ার হেয়ার ক্রস,সাবেক অধ্যক্ষ দিলীপ কুমার মজুমদার,মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান,মুক্তিযোদ্ধা মালেক পীর,জেলা উদীজির সভাপতি নারীনেত্রী শিলা রায়,সিনিয়র আইনজীবি এড.হোসেন তৌফিক,শিক্ষাবিদ যোগেশ্বর দাস,তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী নুরুল মোমেন,এড. হুমায়ূন মঞ্জিল চৌধুরী,এড.পীর মতিউর রহমান,জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক এড.নান্টু রায়,এড.হায়দার চৌধুরী লিটন,সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান,সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত,জসিম উদ্দিন দিলীপ,আব্দুল মতিন,সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী আবুল কালাম,সাধারন সম্পাদক মোঃ মোবারক হোসেন,জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিতেন্দ্র তালুকদার পিন্টু,এড. চাঁন মিয়া,এড.নজরুল ইসলাম,মোঃ মফিজুল হক,সমাজসেবক ইয়াকুব বখত বহলুল,সাবেক পিপি খায়রুল কবীর রুমেন,জেলা বিএনপির সহ সভাপতি নাদের আহমদ,সুনামগঞ্জ পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শেরগুল আহমদ,সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড.মোঃ আবুল হোসেন, বাদাঘাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন,জেলা শ্রমিকলীগের সাধারন সম্পাদক মোঃ সাইফুল ইসলাম মুবিন,জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ শোয়েব চৌধুরী,দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক ও প্রকাশক বিজন সেন রায়,সাবেক পৌর কাউন্সিলর এড. মনীষ কান্তি দে মিন্টু,সাবেক প্যানেল মেয়র মোঃ মণির উদ্দিন,জেলা যুব মহিলালীগের সভাপতি সানজিদা নাসরিন দিনা ডায়না,জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ আরিফুল হক ও সাবেক সাধারন সম্পাদক মোঃ রফিক চৌধুরী ও ঝন্টু তালুকদার প্রমুখ।
নেতৃবৃন্দরা শুরুত্বে প্রয়াত মেয়র আয়ূব বখত জগলুলের আত্মার শান্তি কামনা করে একমিনিট দাড়িঁয়ে নীরবতা পালন করেন। তারা বলেন এই আয়ূব বখত একটি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে তিনি সকল লোভ লালসার উধের্ব থেকে মৃত্যুর আগ পর্যন্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্দশের ত্যাগের রাজনীতি করে গেছেন। তিনি সব সময় অসাম্প্রদায়িকতার চেতনাকে বুকে ধারন করে রাজনীতি করেছেন। তিনি ছিলেন এই জেলাবাসীর জন্য একটি বটবৃক্ষ ও বাতিঘর। প্রতিটি ধর্মের মানুষের প্রতি তার ছিল সমান মমত্ববোধ,কোন অপশক্তির কাছে কোন সময় মাথা নত করেননি। তারা আরো বলেন,আয়ূব বখত কোন সময় কোন ক্যাডার বাহিনী সৃষ্টি করে সম্পদ কামানোর রাজনীতি করেন নি। তিনি এই শহরকে আলোকিত করে একটি সম্প্রীতির শহর গড়ে তুলতে পৌর শহরের নাগরিকদের জন্য নান্দনিক রিভারভিউ পার্ক করেছেন,রাস্তা প্রশস্থকরণ,পানি নিস্কাশনের জন্য আধুনিক ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ করা বিশুদ্ধ সুপ্রিয় পানীর পাম নির্মাণসহ অসংখ্যা কাজ করে গেছেন। কিন্তু তার অকাল প্রয়ান এই সুনামগঞ্জবাসীকে আহত করেছে। তিনি সব সময় তার কর্মের জন্য সুনামগঞ্জবাসীর হৃদয়ে আজীবন অবস্মিরণীয় হয়ে থাকবেন বলে তারা আশাবাদ ব্যক্তদ করেন। তিনি ২০১৮ সালের আজকের দিনে পৌর নাগরিকদের প্রকল্প নিয়ে প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে গিয়ে ঢাকায় একটি হোটেলে অবস্থানকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন।

শেয়ার করুন
  • 63
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT