রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০২:৫৪ পূর্বাহ্ন৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
শোকের মাসে যুবলীগের উদ্যোগে ৫ শতাধিক পথ শিশু ও ছিন্নমূল মানুষের মাজে খাবার বিতরণ চরনারচর ইউনিয়নে উপকার ভোগীদের কার্ড বিতরণ করেন চেয়ারম্যান রতন তাং বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাজ্য শাখার আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত দক্ষিণ সুনামগঞ্জের গাগলী গ্রামে ডোবায় পড়ে দুই শিশুর মৃত্যু উত্তর শ্রীপুর ইউনিয়নে ছাত্র কল্যাণ পরিষদ কমিটি গঠন সার্চ মানবাধিকার সংগঠনের প্রচেষ্টায় নিষ্পত্তি হলো দুই ভাইয়ের বিরোধ ২১শে আগষ্ট নিহতদের স্বরণে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের শোকর‌্যালী,সভা,দোয়া অনুষ্ঠিত সদ্য প্রয়াত সাবেক মেয়র কামরানের কবর জিয়ারত করেন ব্যারিষ্টার এম.এনামুল কবির ইমন বঙ্গবন্ধুর মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল দক্ষিণ সুনামগঞ্জে ১০বৎসরের শিশুকে ধর্ষন ধর্ষক হাশিম গ্রেফতার
মানবাধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু ছিলেন “গ্রেট হিরো” সার্চ চেয়ারম্যান খাঁন রেজাউল ইসলাম রেজা

মানবাধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু ছিলেন “গ্রেট হিরো” সার্চ চেয়ারম্যান খাঁন রেজাউল ইসলাম রেজা

বিশেষ প্রতিনিধিঃ

মানবাধিকার বাস্তবায়নে নীতি নিদ্ধারক এবং গ্রেট হিরো ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতিসংঘ ঘোষিত মানবাধিকারের মুলমন্ত্র হলো প্রতিটি মানুষ সম্মানজনক ভাবে বেচে থাকা তার জন্মগত অধিকার। অধিকার হচ্ছে মানুষ হিসেবে প্রত্যেকের প্রাপ্য যা কাউকে ভাগ করে দেয়া যায় না বা কেউ কেড়ে নিতে পারে না। কিন্তু ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট একটি কুচক্র মহল দুই কন্যা ছাড়া বঙ্গবন্ধু সহ তার পরিবাবারের সবাইকে হত্যা করে ইতিহাসের সব চেয়ে বড় মানবাধিকার লংঘন করেছিল যা সত্যিকার অর্থে একটি পরিবার নয় একটি দেশ ও জাতিকে ধ্বংশ করেছিল সেদিন।
আমরা মনে করি আমাদের প্রিয় দেশ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ নামে প্রতিষ্ঠিত হয়েছে মানুষের অধিকার বাস্তবায়নের জন্য। আমাদের দেশে মানবাধিকার হচ্ছে সংগ্রামের ফসল আর এই ফসল ফলিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। একমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সব সময় মানুষের অধিকার বাস্তবায়িত হয়েছে তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ” গ্রেট হিরো ” হিসেবে আজীবন বেচে থাকবেন আমাদের মাঝে। বঙ্গ বন্ধু শেখ মুজিবুর রহমান তার প্রতিটি ভাষনে মানবাধিকার বাস্তবায়নের কথা বলে গেছেন যা আমাদের মাঝে স্বর্নাক্ষরে লেখা থাকবে এবং সারাজীবন জাতি স্বরন করবে। তিনি সব সময় জনগনের অধিকার বাস্তবায়নের জন্য সমতা, প্রতিটি মানুষের মর্যাদা সামাজিক ন্যায় বিচার, দুর্নিতী দমন, ঘুষখোর, সুদখোর চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা এবং কৃষক,দিনমুজুর, খেটে খাওয়া মানুষদের যথাযথ মর্যাদা প্রদান করা এবং অসহায় মানুষের পাশে থেকে তাদের অধিকার বাস্তবায়নে সচেষ্ট হওয়া। মানবাধিকার বাস্তবায়নে এবং প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু সব সময় বলতেন এই রাষ্ট্র হবে বাঙ্গালী, তাদের মূলমন্ত্র হবে “সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নাই ” বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের মানুষের অধিকার বাস্তবায়নের জন্য কখনো নিজের আরাম আয়েশের কথা চিন্তা করেন নাই বা ভাবেননি অথচ একদল নরপিচাশ তাকে সহ তার পরিবারের সকলকে হত্যা করে ১৯৭৫ সালের ১৫ ই আগষ্ট পৃথিবীর ইতিহাসে চরম মানবাধিকার লংঘন করেছিল।আমরা ভুলিনি, ভুলবো না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মতো আমরাও বিশ্বাস করি নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে সম্পাদন না করলে কখনো মানুষের অধিকার বাস্তবায়ন সম্ভব নয়।

শেয়ার করুন
  • 39
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT