শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১২:১০ পূর্বাহ্ন২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
জগন্নাথপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতিন লাকী দেশে আসছেন ১০ ডিসেম্বর বামিংহামে করোনা দূর্যোগে খাবার বিতরণ করেন আলহাজ্ব কবির উদ্দিন ও ওয়াছিমুজ্জামান ছাতকে মধ্যরাতে জায়গা দখল করে ঘর নির্মাণ-গ্রেপ্তার ১ সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন
শাহ আব্দুল করিমের ১০৪ জন্মশত উপলক্ষে দু’দিনব্যাপী লোক উৎসব শুরু

শাহ আব্দুল করিমের ১০৪ জন্মশত উপলক্ষে দু’দিনব্যাপী লোক উৎসব শুরু

বিশেষ প্রতিনিধিঃ কোন মেস্তোরি নাও বানাইল কেমন দেখা যায় ঝিলমিল ঝিলমিল করে করে রে ময়ূর পংঙ্খি নায় ,কেন পিরিতি বাড়াইলে রে বন্ধু ছেড়ে যাইবা যদি “জ্ঞানী গুণী সবাই বলেন মুক্তি আসে মানবতায়, মানবতা, মন ধর্ম-কর্ম বিফলে যায়” এমন অসংখ্যা কালজয়ী গানের রচয়িতা হাওরের জেলা সুনামগঞ্জের দিরাই উপজেলার তাড়ল ইউনিয়নের কালনী নদী ঘেষা উজান ধল নিজ গ্রামে বাউল সম্রাট শাহ আব্দুল করিমের ১০৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে শুক্রবার বিকেল ৪টায় দু’দিনব্যাপী লোক উৎসব শুরু হয়েছে।
এই উৎসব শেষ হবে আজ শনিবার গভীর রাতে। এই লোক উৎসবকে ঘিরে মেলা মাঠে শতাধিক দোকানীরা বিভিন্ন ধরনের পন্যসামগ্রী নিয়ে বসেছেন। মেলার নিরাপত্তায় আইন শৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। দু’দিনব্যাপী শাহ আব্দুল করিম ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে লোক উৎসব শুরু হয়েছে। শাহ আব্দুল করিম পরিষদ ও ধল গ্রামবাসীর উদ্যোগে কোয়ালিটি আইসক্রীম এর সহযোগিতায় দু’দিন ব্যাপী গ্রামের মাঠে প্রতিবছরের ন্যায় লোক উৎসব উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শাহ আব্দুল করিমের ছেলে শাহ নুর জালালের সভাপতিত্বে ও জয়ন্ত কুমার সরকার ও মাহমুদ পাভেলের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে এই দু’দিনব্যাপী লোক উৎসবের উদ্বোধন করেন বাউলপ্রেমী স্বাধীনতা পদকপ্রাপ্ত বিশিষ্ঠ অর্থনীতিবিদ পিকেএসএফ এর চেয়ারম্যান ড. কাজী খলিকুজ্জামান। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, একুশে পদকপ্রাপ্ত সুষমা দাস, পিকেএসএফ এর ব্যবস্থাপনা উপ পরিচালক ড. জসিম উদ্দিন, টিএম এস এস এর ্উপ নির্বাহী পরিচালক মোঃ আব্দুল কাদের, সানোয়ারা ড্রিংস এন্ড বেভারেস এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ মুজিবুর রহমান,ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. জাহেদা আহমদ,দিরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাফিজুর রহমান তালুকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী ও দিরাই শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক নারায়ন দাস প্রমুখ। দেশ বিদেশের বাউল প্রেমী শাহ আব্দুল করিমের ভক্তবৃন্দের পদভাবে মুখরিত হয়ে উঠেছে উজান ধল গ্রামটি। রাতে এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা বাউল শিল্পীরা গান পরিবেশন করেন। ১৯১৬ সালের ১৫ই ফেব্রæয়ারী দিরাইয়ের উজান ধল গ্রামের এক গরীর পিতার ঘরে জন্মগ্রহন করেন। তিনি তার জীবদ্দশায় দেড় হাজারের মতো গান রচনা করেন। তিনি ২০০৯ সালের ১২ সেপ্টেম্বর মৃত্যুবরণ করেন। ভক্তবৃন্দের দাবী আগামীতে শাহ আব্দুল করিমের এই জন্মবার্ষিকীতে সরকারের পুরোপুরি সহযোগিতা কামনা করছেন।

শেয়ার করুন
  • 52
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT