বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৭:৪৭ অপরাহ্ন১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
ছাতকে মধ্যরাতে জায়গা দখল করে ঘর নির্মাণ-গ্রেপ্তার ১ সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন
শিক্ষার্থীদের আবাসন ভাড়া মওকুফের দাবিতে সুনামগঞ্জ জেলা ছাত্র ইউনিয়নের স্মারকলিপি

শিক্ষার্থীদের আবাসন ভাড়া মওকুফের দাবিতে সুনামগঞ্জ জেলা ছাত্র ইউনিয়নের স্মারকলিপি

শাবজল হোসাইন,স্টাফ রিপোর্টার: করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের বাড়ি ভাড়া, মেস ভাড়া মওকুফ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নোটিশ প্রেরণের দাবিতে সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি জমা দিয়েছে জেলা ছাত্র ইউনিয়ন। জেলা ছাত্র ইউনিয়নের সহ সভাপতি মনির হোসেন দুর্জয় ও সহ সাধারণ সম্পাদক নিমাই সরকার এই স্মারকলিপি দেন। এসময় জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ’র পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন জেলা নেজারত ডেপুটি কালেক্টর মো. সম্রাট হোসেন।

বৃহস্পতিবার (৭ মে) জেলা ছাত্র ইউনিয়নের দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

সুনামগঞ্জ জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি দুযোর্ধন দাস দুর্জয় ও সাধারণ সম্পাদক আসাদ মনি এক যুক্ত বিবৃতিতে বলেন, করোনা মহামারিতে সারা বিশ্বের সাথে বাংলাদেশেও উদ্বেগজনক পরিস্থিতি বিরাজ করছে। সারাদেশের মতো লকডাউনের কবলে পড়ে সুনামগঞ্জের শ্রমজীবী- নিম্নবিত্ত মানুষ না খেতে পেয়ে মানবেতর জীবনযাপন করছেন। ভালো নেই মধ্যবিত্ত পরিবারগুলো। যে সকল ছেলেমেয়েরা স্কুল-কলেজে পড়ে তারা বেশিরভাগই কৃষক, জেলে, নিম্নমধ্যবিত্ত- মধ্যবিত্ত ঘরের সন্তান। এসকল শিক্ষার্থীরা টিউশন ও পার্ট টাইম চাকরি করে নিজেদের থাকার ম্যাসভাড়া, বাসাভাড়া ও নিজেদের পড়ালেখার ব্যয়ভার বহন করে। অনেকে আবার টিউশন করে বাড়িতেও টাকা পাঠায়।

হঠাৎ করে লকডাউন পরিস্থিতি তৈরি হওয়ার ফলে এসব ছাত্রদের বিপাকে পড়েছে। সুনামগঞ্জ সরকারি কলেজের কোনো ছাত্রাবাস না থাকায় ছাত্ররা শহরের বিভিন্ন মেসে, বডিংয়ে ও বাসাবাড়িতে রয়েছে। সেসব মেস, বডিং ও বাসার মালিকরা অব্যাহতভাবে বাড়ি ভাড়া, বডিং ভাড়া, মেস ভাড়ার জন্য তাগাদা দিচ্ছে। করোনা ভাইরাসের পরিস্থিতি আরও অবনতি হচ্ছে। এ অবস্থা দীর্ঘদিন অব্যাহত থাকলে শিক্ষার্থীরা আরও চরম সংকটে নিমজ্জিত হবে।

বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেন, এই পরিস্থিতিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে আবাসন মালিকদের শিক্ষার্থীদের প্রতি নমনীয় আচরন ও করোনা ভাইরাসের মহামারি শেষ না হওয়া পর্যন্ত আবাসন ভাড়া মওকুফের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নোটিশ প্রদানের জোড় দাবি জানান।

শেয়ার করুন
  • 124
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT