শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১০:৩৭ পূর্বাহ্ন১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
বামিংহামে করোনা দূর্যোগে খাবার বিতরণ করেন আলহাজ্ব কবির উদ্দিন ও ওয়াছিমুজ্জামান ছাতকে মধ্যরাতে জায়গা দখল করে ঘর নির্মাণ-গ্রেপ্তার ১ সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান
শিক্ষা ও স্বাস্থ্যখাতে বরাদ্দ বৃদ্ধির দাবিতে সুনামগঞ্জ জেলা ছাত্র ইউনিয়নের মানববন্ধন

শিক্ষা ও স্বাস্থ্যখাতে বরাদ্দ বৃদ্ধির দাবিতে সুনামগঞ্জ জেলা ছাত্র ইউনিয়নের মানববন্ধন

শাবজল হোসাইন,স্টাফ রিপোর্টার:আসন্ন জাতীয় বাজেটে শিক্ষাখাত ও স্বাস্থ্যখাতে বরাদ্দ বৃদ্ধির দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সুনামগঞ্জ জেলা সংসদ।
আজ (১৪ মে) বৃহস্পতিবার দুপুরে পৌরবিপনীস্থ জেলা ছাত্র ইউনিয়নের কার্যালয়ের সামনে ‘শারিরীক দূরত্ব’ নিশ্চিত করে এ মানববন্ধন কর্মসূচি পালন করে সংগঠনটি।
মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়নসহ দেশের শিক্ষাবিদ, গবেষকদের দীর্ঘদিনের দাবি থাকা সত্যেও শিক্ষাখাতে বাজেট বাড়ায়নি সরকার। ইউনেস্কোর শিক্ষা দলিলে স্বাক্ষরিত দেশ হিসেবে মোট বাজেটের ২৫ ভাগ শিক্ষাখাতে বরাদ্দ দেয়া গেলে দেশের গবেষণাখাতকে শক্তিশালী করা যেতো। বর্তমান সময়ের সার্টিফিকেটমুখী শিক্ষাব্যবস্থা আর বরাদ্দের অভাবই দেশের ক্রান্তিকালে বিশ্ববিদ্যালয়গুলোর গবেষণাগারকে অকেজো করে রেখেছে।
আজকে বাংলাদেশের মানুষ প্রশ্ন তোলা শুরু করেছে, হাজার হাজার কোটি টাকা খরচ করে কেনা সামরিক ট্যাংক আমাদের দরকার নাকি করোনা ভাইরাসের মতো দুর্যোগ মোকাবেলায় দেশের জনকল্যানমুখী গবেষণা ও স্বয়ং-সম্পূর্ণ হাসপাতাল দরকার?
এ সময়ে সামরিক খাতের হাজার হাজার কোটি টাকার বরাদ্দের চাইতে বেশি দরকার শিক্ষা ও স্বাস্থ্যখাতে বরাদ্দ বৃদ্ধি করে দেশে গবেষণা ও স্বাস্থ্যখাতকে শক্ত পাটাতন তৈরি করা। এজন্যই আসন্ন বাজেটকে সামনে রেখে, শিক্ষাখাত থেকে তথ্য-প্রযুক্তি ও প্রশিক্ষণ খাতকে পৃথক করে মোট বাজেটের ১৮ ভাগ শিক্ষাখাতে বিনিয়োগ করা এবং করোনা পরবর্তী শিক্ষাব্যবস্থা ঢেলে সাজাতে দাবি জানান নেতাকর্মীরা।
মানববন্ধনে জেলা ছাত্র ইউনিয়নের সহ সাধারণ সম্পাদক নিমাই সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন সহ সভাপতি মনির হোসেন দুর্জয়, ছাত্র নেতা ইমরান মিয়া, রিপন দেব। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন আবু বকর, মিসবা, পান্ডব সরকার প্রমুখ।

শেয়ার করুন
  • 13
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT