সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০১:২৩ পূর্বাহ্ন১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন সুনামগঞ্জে যুব মহিলালীগের সদর উপজেলা ও পৌর কমিটি অনুমোদন স্মরণ উপ-সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হওয়ায় যুবলীগ নেতা হৃদয়’র অভিনন্দন দেশ ও প্রবাসের নতুন স্থান পেয়েছেন সার্চ মানবাধিকার সোসাইটি কেন্দ্রীয় কমিটিতে
সরকারি রাস্তা ও পানির নালা দখল করে অবৈধভাবে পুকুর খনন।

সরকারি রাস্তা ও পানির নালা দখল করে অবৈধভাবে পুকুর খনন।

তাহিরপুর প্রতিনিধি:সুনামগঞ্জের তাহিরপুরে সরকারি রাস্তা ও পানির নালা অবৈধ ভাবে দখল করে পুকুর খননের অভিযোগ পাওয়া গেছে।
উপজেলার উঃ শ্রীপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড দুধের আউটা গ্রামের পশ্চিম দিকে সরকারি রাস্তা ও জমিতে পানি দেওয়ার নালা অবৈধভাবে দখল করে আছে দুধের আউটা গ্রামের মৃত লেবু মিয়ার ছেলে ধন মিয়া(৩০),মুল্লিক(৩৩),ছনু মিয়া(২৭),নয়ন মিয়া (৩৫)তাজুদ আলী(৩৮),আলমঙ্গীর(২৫),শাহানঙ্গীর(২৩),সহ আরো কয়েক জন সন্ত্রাসী।এই সন্ত্রাসীদের ভয়ে গ্রামবাসীরা আতংকে আছে বলে জানান ঐ গ্রামের বাসিন্দারা।
স্থানীয়রা জানান-গত বৈশাখে ঐ রাস্তাটি অবৈধভাবে দখল করে রাস্তা কেটে অবৈধভাবে পুকুর খনন করে।এতে সাধারণ কৃষকদের দেখাদিচ্ছে চলাচল সংকট,চলাচল করতে পারছে না কয়েকটি গ্রামের জনসাধারণরা।শুধু রাস্তাই দখল করেনি,দখল করে নিয়েছে রাস্তার উত্তর পাশে থাকা রেকর্ডীয় নালা। ঐ নালাটি তৈরী করে দিয়েছিলেন জামালপুর গ্রামের ডা: বিমল দাস নামে একব্যক্তি। আজ থেকে ৪০ বছর আগে সাধারণ কৃষকদের সুবিধার জন্য ঐ নালাটি করা হয়েছিলো।ঐ নালাটি বুড়োজমিতে পানি দেওয়ার একমাত্র মাধ্যম।ঐ নালাটি খনন করে ছিলেন কয়েকটি গ্রামের সাধারন কৃষকরা।কৃষকের অতুলনীয় পরিশ্রমের বিনিময় তৈরী হয়েছিলো নালাটি।সরকারি রাস্তা অবৈধভাবে দখল করে,রাস্তা কেটে কৃষকদের রেকর্ডীয় নালা ভরাট করে পুকুরের উত্তর পাশ গড়েছে।নালা ভরাট করার ফলে জমিতে পানি দিতে পারছে না সাধারণ কৃষকরা,তার চেয়ে বড় সংকট হয়ে দাঁড়িয়েছে ঐ রাস্তাটি।সরকারি রাস্তা অবৈধ ভাবে দখল অবৈধ ভাবে পুকুর খনন করার কারণে ভোগান্তি বেড়েই চলেছে কৃষকদের।যেন দেখার কেউ নেই।

নূরুল হক নামে একব্যক্তি বলেন-সন্ত্রাসী ধন মিয়া ও তার সহযোগিরা তাদের সার্থে সরকারি রাস্তা ও কৃষকদের রেকর্ডীয় পানির নালা অবৈধভাবে দখল করে রাস্তা কেটে নালা ভরাট করে অবৈধভাবে পুকুর খনন করেছে।এর আগেও ধনমিয়ার বাড়ির পেছনের সরকারি রাস্তা দখল করে পারিবারিক কবরস্থান বানিয়ে রেখেছে।আমরা কৃষকরা টেলা গাড়ি,ধান মারাইকল,হালার, এগুলো নিয়ে যাতায়াত করতে পারছিনা।গত বৈশাখে আমরা অনেক কষ্ট করে ধান,বন বাড়িতে এনেছি পুকুর খনন করার কারণে।তিনি আরো বলেন-এদের বিরুদ্ধে প্রতিবাদ করলে তাদের সন্ত্রাসী বাহিনী দিয়ে মারপিট করা সহ মামলা দিয়ে হয়রানি করে।আমার ছেলে প্রতিবাদ করেছিলো বলে আমার ছেলেকেও ঐ সন্ত্রাসীরা মারপিট করে ছিলো।তাই ভয়ে কেউ তাদের বিরুদ্ধে কথা বলেনা। আমরা সাধারণ কৃষকরা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। যেন সরকারি রাস্তা ও কৃষকদের নিজ হাতে খনন করা পানির নালা উন্মুক্ত করে দেওয়া হয় ।
নামপ্রকাশ করতে অনিচ্ছুক,আরো অনেকেই ঐ সন্ত্রাসীদের অপকর্মের কথা বলেন।

শাবজল হোসাইন,তাহিরপুর প্রতিনিধি

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT