রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৭:৫৭ পূর্বাহ্ন২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
এইচ টি ইমাম এর মৃত্যুতে আলহাজ্ব মতিউর রহমানের শোক জগন্নাথপুরের ১১৪ নং দক্ষিণ প্রভাকরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন দক্ষিণ সুনামগঞ্জে লোকনাথ পূজাঁয় প্রতিপক্ষের চুরিকাঘাতে নিহত ১ আহত ২জন বীর মুক্তিযোদ্ধা এড. বজলুল মজিদ চৌধুরী খসরু”র রাষ্ট্রীয় মর্যাদায় দাপন সম্পন্ন ফতেপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রনজিত চৌধুরী রাজনকে হত্যা করার চেষ্টার অভিযোগ বহুবিবাহ ঠেকাতে বিবাহ পদ্ধতি ডিজিটাল করা জরুরি : ফররুখ শাহজাদ চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা এডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু ই‌ন্তেকাল বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাজ্য শাখার উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হাওর ভাতা প্রাপ্যতার দাবিতে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ভাষা শহীদদের প্রতি পুরুষ অধিকার সংগঠনের শ্রদ্ধা নিবেদন
সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ও দোষীদের গ্রেপ্তারের দাবীতে সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের মানববন্ধন

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ও দোষীদের গ্রেপ্তারের দাবীতে সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি ঃ
সুনামগঞ্জের তাহিরপুরে দৈনিক সংবাদের স্থানীয় প্রতিনিধি কামাল হোসেনকে গাছের সাথে বেঁধে নির্যাতনের প্রতিবাদে ও জড়িতদের দ্রুত গ্রেফতার করেকঠোর শাস্তি প্রদানের দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুর ২টায় সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের আয়োজনে সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গণে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

উক্ত মানবন্ধনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্র মিডিয়ায় কর্মরত সংবাদকর্মী ছাড়াও এডভোকেটসহ বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দরা একাত্মতা পোষন করেন।

আজ মঙ্গলবার সকালে এই ঘটনার সাথে জড়িত সন্দেহে চার জনকে আটক করে তাহিরপুর থানা পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি একে মিলন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আফজাল হোসেনের সঞ্চালনায় এসময় মানববন্ধনে বক্তব্য দেন, জেলা মুক্তিযোদ্ধা লীগের সভাপতি ও সিনিয়র আইনজীবী বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আসাদ উল্লা সরকার, সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের উপদেষ্টা দৈনিক হাওরাঞ্চল কথার সম্পাদক প্রকাশক মোহাম্মদ মাহতাব উদ্দিন তালুকদার,জেলা মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি মো. রহুল আমিন,বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি এডভোকেট আলম নূর হীরা, জেলা সেচ্ছাসেবক লীগের সাংঠনিক সম্পাদক ও তরুণ আইনজীবী এডভোকেট বুরহান উদ্দিন, সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক এমরান হোসেন, সহ-সাধারণ সম্পাদক তাজুল ইসলাম তারেখ, সাংঠনিক সম্পাদক কে এম শহীদুল ইসলাম, দৈনিক হাওরাঞ্চল কথা পত্রিকার স্টাফ রিপোর্টার মোঃ হানিফ প্রমুখ।

এ সময় এডভোকেট অলক বাপ্পা, এডভোকেট দেবাংসু শেখর দাস, এডভোকেট রজত কান্তি দাস, এডভোকেট আতিক, সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের অর্থ সম্পাদক বিপলু রঞ্জন দাস, দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার বিশেষ প্রতিনিধি ও সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের নির্বাহী সদস্য মোশারফ হোসেন লিটন প্রমুখ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে সাংবাদিক নেতারা সাংবাদিক কামাল হোসেনকে গাছের সাথে বেঁধে নির্মমভাবে নির্যাতনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আগামী ৪৮ ঘন্টার মধ্যে এ ঘটনার সাথে জড়িত সকল অপরাধীকে দ্রুত গ্রেপ্তার করে কঠোরে শাস্তির দাবি জানান। অন্যতায় আগামীতে সাংবাদিক নেতারা আরো কঠোর কর্মসূচী দেয়ার ও হুশিয়ারী উচ্চারন করেন তারা। নেতারা আরো বলেন এই হাওরের জনপদ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সীমান্তবর্তী মেঘালয় পাহাড়ের পাদদেশে অবস্থিত সৌন্দর্য্যের অপর লীলাভূমি যাদুকাটা নদী। যেখানে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভ্রমণ পিপাসুরা পর্যটন এলাকা হিসেবে খ্যাত যাদুকাটা দেখতে আসেন। আর সেই জায়গাতে প্রতিনিয়ত স্থানীয় কিছু প্রভাবশালী চক্র প্রশাসনের চোখ ফাকিঁ দিয়ে দিন কিংবা রাতে সরকারের রাজস্ব ফাকিঁ দিয়ে নদীর পাড় কেটে অবৈধভাবে প্রতিদিন লাখ লাখ টাকার বালু ও পাথর উত্তোলন করে তারা অল্পসময়ে লাখোপতি কোটিপতি বনে গেছেন। ঐ সমস্ত ভূমিখেকো চক্রের সদস্যদের এমন একসময় ছিল যাদের সুস আনতে পানতা পুড়াত তারা এখন তাদের অবৈধ বালুর ব্যবসা অব্যাহত রাখতে মূল বাধার কারণ হিসেবে সংবাদকর্মীদের মুখ বন্ধ রাখতে ভীত করতেই পূর্ব পরিকল্পিতভাবে স্থানীয় তাহিরপুর উপজেলা সাংবাদিক কামাল হোসেনকে গাছের সাথে বেধেঁ অমানসিক নির্যাতন করে যা পাকিস্থানী হানাদার বাহিনীর বর্বরতাকে ও হার মানিয়েছে। সাংবাদিক নেতারা আরো বলেন এই ভূমিখেকোদের সাথে আমাদের গুটিকয়েকজন সহকর্মীরা রয়েছেন যারা এই অবৈধ বালু মহাল থেকে কমিশন বাণিজ্য করে থাকেন। কাজেই এই সমস্ত দালালদের সাথে কোন ধরনের আপোষ না করতে সুনামগঞ্জের সঠিক ধারার সকল গণমাধ্যমকর্মীদের সতর্ক থাকার আহবান জানান।

উল্লেখ্য, গত ১লা ফেব্রুয়ারি সোমবার দুপুরে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট জাদুকাটা নদীর ঘাগটিয়া এলাকায় নদীর তীর কেটে বালু-পাথর উত্তোলনের ছবি তোলার চেষ্টা করায় সাংবাদিক কামাল হোসেন (৩০) কে গাছের সাথে রশি দিয়ে বেঁধে নির্মমভাবে নির্যাতন করা হয়। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে। আহত অবস্থায় প্রথমে তাকে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা ভর্তি করা হয়েছে। সাংবাদিক কামাল হোসেন উপজেলার বাদাঘাট বাজার এলাকার কামরাবন গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। সাংবাদিক কামাল হোসেনকে গাছে বেঁধে মারপিটের ঘটনার ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার হলে সেটি ভাইরাল হয়। ##

শেয়ার করুন
  • 73
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT