শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৩:৩০ অপরাহ্ন২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
জগন্নাথপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতিন লাকী দেশে আসছেন ১০ ডিসেম্বর বামিংহামে করোনা দূর্যোগে খাবার বিতরণ করেন আলহাজ্ব কবির উদ্দিন ও ওয়াছিমুজ্জামান ছাতকে মধ্যরাতে জায়গা দখল করে ঘর নির্মাণ-গ্রেপ্তার ১ সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন
সার্চ মানবাধিকার সোসাইটি ময়মনসিংহ জেলার সভাপতি হলেন সাকিব সম্পাদক আমিনুল নির্বাচিত

সার্চ মানবাধিকার সোসাইটি ময়মনসিংহ জেলার সভাপতি হলেন সাকিব সম্পাদক আমিনুল নির্বাচিত

সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ ময়মনসিংহ জেলা কমিটি নির্বাচনে হযরত আহমেদ সাকিব সভাপতি মোঃ আমিনুল ইসলাম সাধারন সম্পাদক নির্বাচিত।

আমার উচিত ছিল ব্যক্তিগতভাবে আপনাদের সকলের খবর নেয়া কিন্তু সময়ের অভাবে আপনাদের কোন কোজ খবর নিতে না পারায় আন্তরিক ভাবে দুঃখিত। আমি পরম করুনাময় মহান আল্লাহর কাছে দোয়া করছি তিনি যেন আপনাদের সবাইকে সুস্থ্য রাখেন শান্তিতে রাখেন এবং নেক হায়াত দান করেন।
আপনারা জানেন যে
ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি পদ শুন্য হওয়ার কারনে উক্ত পদের জন্য আমাদের উক্ত শুন্য পদের জন্য একজন যোগ্য সভাপপতির জন্য ময়মনসিংহ বিভাগের সভাপতি জনাব এ্যাডভোকেট মাসুদ রানা সাহেব ও জেলা কমিটির সিনিয়র কর্মকর্তা সহ সকল উপজেলা কমিটির সভাপতি সসাধারন সম্পাদক দের সাথে আলোচনা করে আমরা কেন্দ্রীয় কমিটি নির্বাচনের জন্য সিদ্ধান্ত নেই।এবং সুষ্ঠ ও সুন্দরভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য নিরপেক্ষ একটি নির্বাচন কমিটি গঠন করা হয়। উক্ত নির্বাচন কমিটি যথাক্রমে ১. এ্যাডভোকেট মাসুদ রানা সভাপতি ময়মনসিংহ বিভাহ ২. এ কে এম গোলাম মোস্তফা সিনিঃ সহ সভাপতি ময়মননিংহ বিভাগ। ৩. শফিকুল ইসলাম ফুল মিয়া আজীবন সদস্য ও সভাপতি নান্দাইল উপজেলা কে সদস্য করে একটি নির্বাচন কমিটি গঠন করা হয়। উক্ত শুন্য পদে নির্বাচন করার পর জেলা কমিটির বর্তমান সাধারন সম্পাদক জনাব হযরত আহমেদ সাকিব সভাপতি প্রার্থী হওয়ার জন্য ইচ্ছাপোষন করিলে আমরা সভাপতি ও সাধারন সম্পাদক দুইটি শুন্য পদের জন্য নির্বাচনি তফসিল ঘোষনা করা হয়। নির্বাচনি তফসিল ঘোষনার পরে সভাপতি শুন্য পদের জন্য যথাক্রমে ১.হযরত আহমেদ সাকিব ২. মুর্শিদা আক্তার কাকলি ৩. মোঃ মিজানুর রহমান (হিরো মিজান) প্রার্থী হওয়ার জন্য মনোয়ন ফরম সংগ্রহ করেন। সাধারন সম্পাদক পদের জন্য যথা ক্রমে ১. মোঃ আমিনুল ইসলাম ২. আব্দুল আওয়াল মনোয়ন ফরম সংগ্রহ করেন। প্রার্থীগন মনোয়ন ফরম পুরন করে জমা করেন। মনোয়ন ফরম জমা হওয়ার পর প্রার্থীতা চুড়ান্ত করা হয় তবে কোন প্রার্থী বাদ পরেন না। পরবর্তিতে সাধারন সম্পাদক প্রার্থী জনাব আব্দুল আওয়াল সাহেব জনাব আমিনুল ইসলাম সাহেবকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাড়ান, যার কারনে নির্বাচনি সংবিধান ও নিয়ম অনুযায়ি জনাব আমিনুল ইসলাম বিনা প্রতিদন্দিতায় সাধারন সম্পাদক নির্বাচিত হন। সভাপতি পদের জন্য পরবর্তিতে জনাব মিজানুর রহমান (হিরো মিজান) জনাব হযরত আহমেদ সাকিব কে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাড়ায়।
ভোটার তালিকাঃ
ময়মনসিংহ জেলা কমিটি সদস্য ঃ
১. ২০১৮ সনের সদস্য সংখ্যা পরিচয় পত্র,সহ দুই বসরের জন্য কমিটি রেজুলেশন করে সরকারের সংশ্লিষ্ট বিভাগে জমা করা হয়।
২০১৮সন- সদস্য সংখ্যা -৪০ জন
২০১৯ সন -সদস্য সংখ্যা – ৯১ জন
২০২০ সন – সদস্য সংখ্যা – ৭৫ জন
তিন বসরে সদস্যদের বিদেশ গমন, মৃত্যবরন, সেচ্ছায় পদত্যাগ এবং নিয়মিত না থাকা। সব কিছু যাচাই বাছাই করে মোট ১৩৯ সদস্য বিশিষ্ট ভোটার তালিকা তৈরী করা করা হয় এবং প্রত্যেক প্রার্থীকে এক সপ্তাহ আগে প্রদান করা হয়। দুইজন প্রার্থী খুব সুন্দরভাবে প্রচার প্রচারনা করেন। ১৬.০৫.২০২০ তারিখ। দেশের এই ক্রান্তিকাল ও মাহে রমজান মাসের দিক বিবেচনা করে নির্বাচনের দিন সামনের দিকে এগিয়ে আনা হয় এবং ১১.০৫.২০২০ তারিখ নির্বাচনের তারিখ ধার্য্য করা হয়েছিল। তারিখ নির্ধারন অনুযায়ি আজ ১১.০৫.২০২০ তারিখ সকাল ০৮.০০ ঘটিকা হইতে নির্বাচনে ভোট গ্রহন শুরু হয় এবং বিকাল ৩.০০ ঘটিকার সময় ভোট গ্রহন শেষ হয়।
মোট ভোটার সংখ্যা – ১৩৯ জন
প্রত্যেক উপজেলা – ৪১ জন
ময়মনসিংহ বিভাগ- ০৪জন
কেন্দ্রীয় কমিটির –০৫ জন
________________________________
সর্ব মোট ভোটার সংখ্যা – ১৮৯ জন
মোট ভোট সংগ্রহ — ৯০ জন
নস্ট ভোট ___________০৭ জন
______________________________
বাকি মোট ভোট —৮৩ সঠিক ভোট।

হযরত আহমেদ সাকিব -৭৮ জন।
মুর্শিদা আকতার কাকলি-০৫ জন।
_______________________________
সর্ব মোট _____________৮৩ জন।
আপনারা জানেন যে, রাজনৈতিক নির্বাচনের মত আমাদের নির্বাচন নয়? রাজনৈতিক নির্বাচনে পরাজয় বরন করলে কমিটির সিদ্ধান্ত মোতাবেক পরাজয় বরনকারির কোন অস্তিত্ব থাকে না তবে আমাদের নির্বাচনে পরাজয় বরন করার পর আমরা তাদের কে সম্মানের সাথে অভিনন্দন জানিয়ে নিকটতম পদে পদোন্নতি দিয়ে তাদের সম্মানিত করা হয়। ময়মনসিংহ জেলা কমিটির নির্বাচনে পরাজয় বরন কারি ও সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাড়ানোে সম্মানিত ব্যাক্তিদের আমরা সম্মানিত পদে বহাল করা হলো।

ময়মনসিংহ জেলা কমিটি নির্বাচনে ফলা ফল।
১. হযরত আহমেদ সাকিব সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদন্দি মোসাম্মদ মুর্শিদা আকতার কাকলি।
২. পরাজয় বরন কারি মুর্শিদা আকতার কাকলিকে সহ সভাপতি পদে বহাল করা হলো।
৩. সমর্থন কারি মোঃ মিজানুর রহমান ( হিরো মিজান) কে সহ সভাপতি পদে বহাল করা হলো।
৪.মোঃ আমিনুল ইসলাম বিনা প্রতিদন্দিদায় সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন।
মোঃ আব্দুল আওয়াল সমর্থন কারি হওয়ায় তাকে সহ সাধারন সম্পাদক পদে বহাল করা হলো।
আপাতত এই চুড়ান্ত ফলাফল ঘোষনা করা হলো। ফলাফলের বিষয় কোন প্রশ্ন যদি থাকে তা হলে কেন্দ্রীয় চেয়ারম্যান এর ইনবক্সে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।
সব শেষে একটি কথা বলে শেষ করবো! সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ আপনার, আমার, সকলের! তাই নিজের বিবেক দিয়ে কাজ করি অন্য কারো প্ররোচনায় মুগ্ধ হয়ে নিজের ক্ষতি করবো না এটাই হোক আগামি দিনের অঙ্গিকার। সবাই ভাল থাকবেন সুস্থ্য থাকবেন। আল্লাহ হাফেজ।

শেয়ার করুন
  • 11
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT