বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:২৪ অপরাহ্ন১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি গঠন উপলক্ষে সদস্য অভিযান স্বরাষ্ট্রমন্ত্রীর কঠোর হস্তক্ষেপ কামনা করে মানববন্ধন করেছে মধুরাপুর গ্রামবাসী সাংবাদিক শফিউলের প্রচেষ্টায় বিশ্বম্ভপুর উপজেলায় দ্বীনি মাদ্রাসা করার পরিকল্পনা বিশ্ববিদ্যালয় নিয়ে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান মানব পাচারকারী তাজুদ আলী ও মোস্তফা মিয়ার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের কুয়েতে বাংলাদেশের এম পি পাপুল গ্রেফতার সিলেট ছাড়ার আগে নগরবাসীর দোয়া চাইলেন বদর উদ্দিন আহমদ কামরান সুনামগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের সামনে ১২ মাসের বেতনভাতা পরিশোধের দাবীতে চতুর্থ শ্রেণীর কর্মচারীদের অবস্থান কর্মসূচীতে পুলিশের লাঠিপেঠা, ৬ জন আটক এতেক্বাফরত ইমাম-মুয়াজ্জিনদের হাতে পৌঁছুল প্রধানমন্ত্রী ও স্বজন সমাবেশের ঈদ উপহার জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকীতে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের লাইভ ভার্চুয়াল আলোচনা সভা
সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি গঠন উপলক্ষে সদস্য অভিযান

সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি গঠন উপলক্ষে সদস্য অভিযান

বিশেষ প্রতিনিধিঃ

সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ আর্ত মানবতার সেবায় নিয়োজিত স্বাধীন সামাজিক, অরাজনৈতিক, অলাভজনক, অস্প্রদায়িক মনোভাপন্ন অান্তর্জাতিক মানের একটি সেচ্ছাসেবী সংঠন। সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ একযুগ ধরে বাংলাদেশের প্রতিটি জেলার প্রতিটি উপজেলার প্রত্যন্ত অঞ্চলে প্রতিটি কমিটি নিজ নিজ এলাকায় সুবিধা বঞ্চিত মানুষের পাশে থেকে তাদের জীবন মান উন্নয়নের জন্য অক্লান্ত পরিশ্রম করে নিরলসভাবে নিষ্ঠার সহিত কাজ করে আসছে। সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত এবং জাতিসংঘ মানবাধিকার বাস্তবায়নে সচেষ্ট। সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ হাটি হাটি পা পা করে অদ্য পর্যন্ত বাংলাদেশের ৩৮ টি জেলা, ৯৩ টি উপজেলা / থানা, ১৮৮ টি ইউনিয়ন ও দেশের বাহিরে আন্তর্জাতিক মহলে ১৩ টি আন্তর্জিক কমিটি রয়েছে। অদ্য পর্যন্ত সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ দেশী বিদেশী কোন প্রকার ফান্ড গ্রহন করে নি, সংগঠনের দাতা সদস্য ও সংগঠনের দানবির ব্যক্তিদের সহযোগিতায় এবং সংগঠনে সদস্য ভর্তি, সংগঠনের পরিচয় পত্র প্রদান করে আমাদের সংগঠন পরিচালিত হয়ে আসছে। সারা বিশ্বে যখন ভয়াবহ মহামারি করোনা ক্রান্তিকাল চলছে আমরা আমাদের প্রতিটি কমিটির সদস্যরা একত্রিত হয়ে প্রথম থেকে আজ পর্যন্ত যতটুকু সম্ভব নিজ নিজ এলাকায় সাহায্য সহযোগিতার জন্য সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাড়িয়ে আছি তাদের জন্য করে যাচ্ছি যতটুকু পারছি।
*সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটিতে সদস্য সংখ্যা প্রয়োজনের তুলনায় কম হওয়ায় কেন্দ্রীয় কমিটিতে সদস্য সংখ্যা বৃদ্ধি করে একটি পুনাঙ্গ কমিটি গঠন করা প্রয়োজন বিধায় কেন্দ্রীয় কমিটির নিতী নিদ্ধারকদের মতামতের ভিত্তিতে আগামি ১০.১১.২০২০ ইং তারিখ পুনাঙ্গ কমিটি গঠন করা হবে। *
যে সকল হৃদয়বান বান ব্যাক্তি বাংলাদেশি নাগরিক, দেশে ও বিদেশে অবস্থানরত সার্চ মানবাধিকার সোসাইটির (মানবাধিকার কর্মি) সদস্য হয়ে সেচ্ছায় সুবিধা বঞ্চিত মানুষের পাশে থেকে সেচ্ছাবেবী হিসেবে কাজ করার জন্য ইচ্ছা পোষন করেন তাদের প্রতি দরখস্ত আহবান করা যাচ্ছে। এবং যে সকল কেন্দ্রীয় সদস্য কর্মব্যস্ততার জন্য অনেক দিন পর্যন্ত অনুপস্থিত রয়েছেন পুনরায় সদস্য হতে চান সে সকল সদস্য আবেদন করতে পারবেন।
করনীয়ঃ
নিজ এলাকায় বসবাসরত শারিরীক এবং মানসিকভাবে নির্যাতিত ও ন্যায্য অধিকার থেকে বঞ্চিত মানুষ যাতে আইনি সহায়তা পেতে পারে সে জন্য কাজ করা। এলাকার সহজ সরল মানুষ যাতে মিথ্যা মামলার হয়রানি ও অসৎ মানুষের খপ্পরে না পরে এবং দালালের উৎপাত হইতে রক্ষা পায় সেজন্য কাজ করতে হবে যাতে দালালের উৎপাত বন্দ হয় সে জন্য কাজ করতে হবে। এতে করে এলাকার সহজ সরল মানুষের উপর অযাথা হয়রানি কমবে এবং বিজ্ঞ আদালতের উপর মামলার চাপ কমে আসবে। সৎ চরিত্রবান অসহায় মানুষের ভয়ভিতি দুর করতে সাথে নিয়ে মামলার কাগজ উত্তলন করে মামলার বিষয় অবগত করা। অসহায় অসচ্ছল নির্যাতিত বিনা অপরাধে আটক, বিনা বিচারে দরিদ্র মানুষ ও অসহায় সাধারন জনগোষ্টির মানবাধিকার লংঘিত হলে তাদের জন্য আইনি সহায়তা এবং বিভিন্নভাবে মানব বন্ধন, প্রেস কন্ফারেন্চ করে সরকারের সংশ্লিষ্ট বিভাগ সচেতন করে শুষ্ঠ বিচার দাবি করা এবং ন্যায় বিচার প্রতিষ্ঠা করার জন্য কাজ করা।
যারা সদস্য হতে পারবেনঃ কেবল মাত্র জন্মসুত্রে বাংলাদেশী নাগরিক দেশে বিদেশে অবস্থানরত সকল বাংলাদেশী নাগরিক ভদ্র উদ্যোমী, নিজ নিজ, ধর্ম পালন কারি, সু-শিক্ষিত, সচ্ছল ভাল মনের মানুষ,সমাজে উন্নয়নমুলক সৃজনশীল কাজে সম্পৃক্ত হয়ে কাজ করবে, দেশদ্রহী সমাজ বিরোধী এবং নৈতিকতা বিরোধী কার্যক্রম থেকে বিরত ব্যাক্তিগন সেচ্ছায় একজন সেচ্ছাসেবী হিসেবে কাজ করতে চান সে সকল ব্যক্তিগন সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সদস্য হতে পারবেন,এক জরুরি সভায় আহবান জানান সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান খাঁন রেজাউল ইসলাম রেজা।
কেন্দ্রীয় কমিটিতে যোগাযোগঃ rezaul.snbd13@gmail.com
01797093536
fb -KHAN REZAUL ISLAM
সবাইকে ধন্যবাদ

শেয়ার করুন
  • 161
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT