শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১২:২৬ পূর্বাহ্ন১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
৫৯টি অনিবন্ধিত অবৈধ আইপিটিভি বন্ধ করলো বিটিআরসি সুনামগঞ্জে সুরমা উত্তর পাড়ে বিভিন্ন দাবীতে মানববন্ধন ও লিফলেট বিতরণ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক হুইপ আছপিয়ার জানাজায় মানুষের ঢল নিহত পরশ মিয়ার বাবার পাশে দাঁড়ালেন শ্রমিকলীগ নেতা সেলিম আহমেদ হাজী মহসিন উল্লাহ জালু মাষ্টারের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক এলাকাবাসীর প্রাণের দাবী মোঃ মাসুক মিয়াকে নৌকার মাঝি হিসেবে দেখতে চায় সুনামগঞ্জ সাংবাদিক ফোরামের গঠতনন্ত্র অনুমোদিত মরণোত্তর বিচার আইন প্রণয়নের দাবীতে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের স্মারক লিপি প্রদান জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে যুব মহিলালীগের শ্রদ্ধা নিবেদন মহিলা শ্রমিকলীগ আয়োজিত শোক সভায় এড.জাহাঙ্গীর কবির নানক
সিলেট কারাগারে বন্দিদের জন্য মোবাইল ফোনে কথা বলার সুযোগ চালু-নিউ টাইমস্২৪

সিলেট কারাগারে বন্দিদের জন্য মোবাইল ফোনে কথা বলার সুযোগ চালু-নিউ টাইমস্২৪

নিউ টাইমর্স২৪ডেস্কঃ সিলেট কেন্দ্রীয় কারাগারের বন্দিদের জন্য মোবাইল ফোনে কথা বলার সুযোগ চালু হয়েছে। গত মঙ্গলবার থেকে সিলেট কেন্দ্রীয় কারাগার-২ এ এই সুযোগ চালু হয়েছে। সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি এই কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিলসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নগরীর উপকণ্ঠে সিলেট কেন্দ্রীয় কারাগারের মূল অংশের বন্দিদের জন্য দু’তিনদিনের মধ্যে এই সুবিধা চালু হচ্ছে। এখন থেকে কারাগারে থাকা বন্দিরা প্রতি সপ্তাহে তাদের পরিবারের সঙ্গে কথা বলতে পারবেন। তবে কারাগারে বন্দি কোন জঙ্গি ও শীর্ষ সন্ত্রাসী এই সুবিধা পাবে না। সাধারণ বন্দিরা কথা বলার সময় যাতে অপরাধমূলক কোন কর্মকাণ্ড বা তথ্য আদান প্রদান করতে না পারেন; তা নিশ্চিত করার উদ্যোগ নিয়েছে কারা কর্তৃপক্ষ।

প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কারাগার থেকে মোবাইলে কথা বলা যাবে। কারাবন্দিরা ফোন করতে পারলেও পরিবারের কেউ ফোন করতে পারবেন না। এমনকি কারাবন্দিরা সরাসরি পরিবারের কাছে ফোন করার সুযোগ পাবেন না। তারা কারারক্ষীদের কাছে নম্বর দেওয়ার পর তারাই সংযোগ পাইয়ে দেবেন। পুরুষ বন্দিদের পাশাপাশি নারী বন্দিদের জন্য আলাদা ব্যবস্থা করা হয়েছে।

সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিল বলেন, এটি সরকারের একটি মাইফলক সিদ্ধান্ত; যাতে কারাবন্দিরা উপকৃত হবেন। এতে দূরে থাকলেও আত্মীয়-স্বজনরা তাদের খবরাখবর পাবেন। এজন্য তাদের কারাগারে নিয়মিত আসার প্রয়োজনও পড়বে না। তিনি বলেন, বন্দিরা যখন কথা বলবে, তখন আমাদের নজরদারি থাকবে। কেউ অপরাধমূলক তথ্য আদান-প্রদান করলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে নিরাপত্তাসহ বিভিন্ন কারণে কারাবন্দি শীর্ষ সন্ত্রাসী ও জঙ্গিরা কারাগারের ফোন বুথ থেকে কথার বলার সুযোগ পাবে না বলে জানান আব্দুল জলিল।

শেয়ার করুন
  • 95
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT