শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০২:৩৪ অপরাহ্ন১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
বামিংহামে করোনা দূর্যোগে খাবার বিতরণ করেন আলহাজ্ব কবির উদ্দিন ও ওয়াছিমুজ্জামান ছাতকে মধ্যরাতে জায়গা দখল করে ঘর নির্মাণ-গ্রেপ্তার ১ সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান
সুনামগঞ্জের দেখার হাওরে ৬০ শতক জমির ধান কেটে দিলেন জেলা স্বেচ্ছাসেবকলীগ

সুনামগঞ্জের দেখার হাওরে ৬০ শতক জমির ধান কেটে দিলেন জেলা স্বেচ্ছাসেবকলীগ

বিশেষ প্রতিনিধিঃ
কাটলে ধান মিলবে ত্রান এই প্রতিপাদ্য নিয়ে করোনা ভাইরাসের কারণে সুনামগঞ্জের হাওরে ধান কাটার শ্রমিক না থাকায় কৃষকদের জমিতে ৬০ শতক ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন সরকার দলীয় সহযোগী সংগঠন জেলা স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা।
এ সময় সংগঠনের নেতাকর্মীসহ কৃষকদের উৎসাহিত করতে হাওরের ধান কাটা মনিটরিং করতে যান সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শরিফুল ইসলাম,সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা ও লক্ষণশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল ওদুদ।
বৃহস্পতিবার সকালে সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক জুবের আহমদ অপুর নেতৃত্বে অর্ধশতাধিক নেতাকর্মীরা সদর উপজেলার লক্ষণশ্রী ইউনিয়নের দেখার হাওরে এক অসহায় কৃষকের ৬০ শতক পাকা ধান কেটে দিলেন তারা। এ সময় উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবকলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোঃ সুহেল আহমদ,সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক মোঃ জাহির আলী,যুগ্ম আহবায়ক মোঃ শিবলু আহমদ চৌধুরী,রুবেল মিয়া,লক্ষণশ্রী ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক মোঃ ফরিদ মিয়া প্রমুখ।

সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক জুবের আহমদ অপু বলেছেন,এই করোনা ভাইরাসের কারণে হাওরের জেলা সুনামগঞ্জের বিভিন্ন হাওরে ধান কাটা শ্রমিক সংকট প্রকট আকার ধারণ করেছে। হাওরে কৃষকদের পাকা ধানের মৌ মৌ গন্ধে ভরে উঠলে ও আবহাওয়া অফিসের নিদের্শনায় আগাম বন্যার আশংঙ্কায় কৃষকরা যখন শংঙ্কিত তখনই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা সামাজিক দূরত্ব বজায় রেখে কৃষকদের ধান কেটে ঘরে তোলার সিদ্ধান্তের অংশ হিসেবে সংগঠনের প্রতিটি স্তরের নেতাকর্মীদের নিয়ে মাঠে নেমেছি। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন ইতিমধ্যে জেলা স্বেচ্ছাসেবকলীগ,ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীরা কোমড় বেধে হাওরে ধান কাটতে নামায় আগামী কয়েকদিনের মধ্যেই সুনামগঞ্জের সবগুলো হাওরের কৃষকের ধান কাটা শেষ করা যাবে বলেও তিনি জানান।

শেয়ার করুন
  • 201
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT