রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১০:৫০ অপরাহ্ন১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন সুনামগঞ্জে যুব মহিলালীগের সদর উপজেলা ও পৌর কমিটি অনুমোদন স্মরণ উপ-সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হওয়ায় যুবলীগ নেতা হৃদয়’র অভিনন্দন দেশ ও প্রবাসের নতুন স্থান পেয়েছেন সার্চ মানবাধিকার সোসাইটি কেন্দ্রীয় কমিটিতে যুক্তরাজ্য প্রবাসী ডক্টর সামছুল হক চৌধুরীকে বিমানবন্দরে ফুলেল শুভেচছা প্রদান
সুনামগঞ্জে বাসার মালিকদের ভাড়া প্রদানের চাপে অতিষ্ঠ কর্মহীন ভাড়াটিয়াগণ

সুনামগঞ্জে বাসার মালিকদের ভাড়া প্রদানের চাপে অতিষ্ঠ কর্মহীন ভাড়াটিয়াগণ

সুনামগঞ্জে বাসার মালিকদের ভাড়া প্রদানের চাপে অতিষ্ঠ কর্মহীন ভাড়াটিয়াগণ

মাননীয়,জেলা প্রশাসক,পুলিশ সুপার ও পৌরসভার মেয়রের দৃষ্টি আকর্ষণ।

বিশেষ প্রতিনিধিঃ করোনা পরিস্থিতিতে যখন দেশের নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের ভাড়াটিয়ারা কর্মহীন হয়ে মানবেতর জীবনযাপন করছেন ঠিক তখনই সরকারের তরফ থেকে ভাড়াটিয়াদের বাসা কিংবা দোকান ভাড়া নিয়ে যদি কোন মালিক পক্ষ ভাড়াটিয়াদের উপর চাপ প্রয়োগ করেন তাহলে স্থানীয় থানাক পুলিশকে বিষয়টি অবহিত করার জন্য বলা হয়েছে ।সরকারের এমন নির্দেশনা শুনে দেশের বিভিন্ন শহরে বাসার মালিকগণ নিম্নআয়ের ও মধ্যবিত্ত ভাড়াটিয়াদের ভাড়া মওকুফ করে উদাহরণ সৃষ্টি করেছেন।

কিন্তু এর ব্যতিক্রম হলো সুনামগঞ্জ পৌর শহরে। সুনামগঞ্জের বিভিন্ন পাড়াতে কিছু বাসার মালিকগল রয়েছেন যাদের বাসায় বর্তমানে কর্মহীন ভাড়াটিয়া রয়েছেন অনেক। তারা প্রতিদিন ভাড়াটিয়াদের নিকট হতে বাসা ভাড়া প্রদানের জন্য চাপ প্রয় করে যাচ্ছেন । ফলে অনেক ভাড়াটিয়া মালিকদের চাপের মুখে দিশেহারা হয়ে পড়েছেন। এই সমস্ত ভাড়াটিয়া যারা রয়েছেন তাদের বর্তমানে নুন আনতে পানতা পুড়ায় এরমধ্যে বাসা ভাড়া পরিশোধের জন্য মালিকপক্ষের চাপ।

এদিকে করোনা পরিস্থিতির অবনতির সাথে সাথে সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত তিনি তার ফেইসবুক স্ট্র্যাডাসে ও সুনামগঞ্জ পৌরসভার পেইজে পৌরবাসীর সকলের পানির বিল মওকুফ করছেন এবং অনুরোধ জানিয়েছিলেন এই করুন পরিস্থিতিতে বাসার মালিকগণ যেন তাদের ভাড়াটিয়াদের বাসা ভাড়া মওকুফ করে দেন। এই পৌরসভার যিনি অভিভাবক তার কথাটিকে কর্ণপাত না করেই মালিকগণ তাদের কেয়ারটেকারদের দিয়ে ও নিজে এসে প্রতিনিয়ত ভাড়াটিয়াদের ভাড়া পরিশোধের চাপ অব্যাহত থাকায় ভাড়াটিয়ারা বর্তমানে দিশেহারা।

সুনামগঞ্জের মাননীয় জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ,মাননীয় পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান ও পৌরসভার মেয়র নাদের বখত মহোদয়ের সদয় দৃষ্টি আকর্ষণ করছেন যারা এই করোনা ভাইরাসের সময় কর্মহীন ভাড়াটিয়াদের ভাড়া প্রদানের চাপ প্রয়োগ করছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্বা গ্রহনের দাবী জানান তারা।

শেয়ার করুন
  • 143
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT