মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০১:১১ পূর্বাহ্ন১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরের ১১৪ নং দক্ষিণ প্রভাকরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন দক্ষিণ সুনামগঞ্জে লোকনাথ পূজাঁয় প্রতিপক্ষের চুরিকাঘাতে নিহত ১ আহত ২জন বীর মুক্তিযোদ্ধা এড. বজলুল মজিদ চৌধুরী খসরু”র রাষ্ট্রীয় মর্যাদায় দাপন সম্পন্ন ফতেপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রনজিত চৌধুরী রাজনকে হত্যা করার চেষ্টার অভিযোগ বহুবিবাহ ঠেকাতে বিবাহ পদ্ধতি ডিজিটাল করা জরুরি : ফররুখ শাহজাদ চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা এডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু ই‌ন্তেকাল বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাজ্য শাখার উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হাওর ভাতা প্রাপ্যতার দাবিতে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ভাষা শহীদদের প্রতি পুরুষ অধিকার সংগঠনের শ্রদ্ধা নিবেদন মাতৃভাষা দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্থাপিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ
সুনামগঞ্জে স্বরাষ্ট্র সুরক্ষা সচিব মোহাম্মদ শহিদুজ্জামান উন্নয়ন সভায় বলেন।

সুনামগঞ্জে স্বরাষ্ট্র সুরক্ষা সচিব মোহাম্মদ শহিদুজ্জামান উন্নয়ন সভায় বলেন।

বিশেষ প্রতিনিধিঃঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মোহাম্মদ শহিদুজ্জামান বলেন সরকারের বৃহৎ একটি প্রকল্পের মাধ্যমে পাসপোর্ট সেবার মান উন্নয়ন ও প্রবাসীদের নিরাপত্তা নিশ্চিতকরণে ২২ জানুয়ারি চালু হচ্ছে ই-পাসপোর্ট সেবা, পাসপোর্ট নিয়ে যাতে কেউ জালিয়াতি না করতে পারে সেজন্যই এই আধুনিক পাসপোর্ট ব্যবস্থা চালু করা হচ্ছে।পাসপোর্টে ছোট একটি চিপ থাকবে, যার মধ্যে বিদেশগামীর ৪১টি সিকিউরিটি সুরক্ষিত থাকবে, ১০ আঙ্গুলের ছাপ রাখা হবে, ই-পাসপোর্ট চালুর ফলে পাসপোর্টের সকল ধরনের ভোগান্তি দ্রুতই লাঘব হবে,
শনিবার রাত৬টায় সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ এবং বহিরাগমন ও পাসপোর্ট, কারারক্ষী, ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স অধিদপ্তর এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ রাশেদ ইকবাল চৌধুরী এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সচিব মোহাম্মদ শহিদুজ্জামান আরো বলেন, সুনামগঞ্জ হাওর বৈষ্টিত জনপদ। অথচ এই জেলায় নৌ ফায়ার সার্ভিস নেই। নেই নৌ অ্যাম্বুলেন্স, দ্রুতই জেলায় নৌফায়ার সার্ভিস ও নৌ অ্যাম্বুলেন্স চালুর জন্যে উদ্যোগ গ্রহণ করা হবে।
তিনি বলেন, সরকার মাদকদ্রব্য নিয়ন্ত্রণে জিরো টলারেন্স নীতিতে অটল রয়েছে। কাজেই সুনামগঞ্জে মাদককে শূন্যের কোঠায় নিয়ে আসতে হবে।
মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সুরক্ষা সেবা বিভাগের উপ-সচিব শহীদ মো. সাইদুল হক, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, বিপিএম, সিভিল সার্জন তওহীদ আহমেদ, ডিআইজি (প্রিজন) জেল সুপার আবুল কালাম আজাদ, সুনামগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মুজিবুর রহমান চৌধুরী, উপ-সহকারী পরিচালক শফিকুল ইসলাম, আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক অর্জুন কুমার ঘোষ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক সাজেদুল হাসান,প্রমুখ।

শেয়ার করুন
  • 16
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT