বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৯:৫৭ পূর্বাহ্ন১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
ছাতকে মধ্যরাতে জায়গা দখল করে ঘর নির্মাণ-গ্রেপ্তার ১ সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন
সুনামগঞ্জে স্বরাষ্ট্র সুরক্ষা সচিব মোহাম্মদ শহিদুজ্জামান উন্নয়ন সভায় বলেন।

সুনামগঞ্জে স্বরাষ্ট্র সুরক্ষা সচিব মোহাম্মদ শহিদুজ্জামান উন্নয়ন সভায় বলেন।

বিশেষ প্রতিনিধিঃঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মোহাম্মদ শহিদুজ্জামান বলেন সরকারের বৃহৎ একটি প্রকল্পের মাধ্যমে পাসপোর্ট সেবার মান উন্নয়ন ও প্রবাসীদের নিরাপত্তা নিশ্চিতকরণে ২২ জানুয়ারি চালু হচ্ছে ই-পাসপোর্ট সেবা, পাসপোর্ট নিয়ে যাতে কেউ জালিয়াতি না করতে পারে সেজন্যই এই আধুনিক পাসপোর্ট ব্যবস্থা চালু করা হচ্ছে।পাসপোর্টে ছোট একটি চিপ থাকবে, যার মধ্যে বিদেশগামীর ৪১টি সিকিউরিটি সুরক্ষিত থাকবে, ১০ আঙ্গুলের ছাপ রাখা হবে, ই-পাসপোর্ট চালুর ফলে পাসপোর্টের সকল ধরনের ভোগান্তি দ্রুতই লাঘব হবে,
শনিবার রাত৬টায় সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ এবং বহিরাগমন ও পাসপোর্ট, কারারক্ষী, ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স অধিদপ্তর এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ রাশেদ ইকবাল চৌধুরী এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সচিব মোহাম্মদ শহিদুজ্জামান আরো বলেন, সুনামগঞ্জ হাওর বৈষ্টিত জনপদ। অথচ এই জেলায় নৌ ফায়ার সার্ভিস নেই। নেই নৌ অ্যাম্বুলেন্স, দ্রুতই জেলায় নৌফায়ার সার্ভিস ও নৌ অ্যাম্বুলেন্স চালুর জন্যে উদ্যোগ গ্রহণ করা হবে।
তিনি বলেন, সরকার মাদকদ্রব্য নিয়ন্ত্রণে জিরো টলারেন্স নীতিতে অটল রয়েছে। কাজেই সুনামগঞ্জে মাদককে শূন্যের কোঠায় নিয়ে আসতে হবে।
মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সুরক্ষা সেবা বিভাগের উপ-সচিব শহীদ মো. সাইদুল হক, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, বিপিএম, সিভিল সার্জন তওহীদ আহমেদ, ডিআইজি (প্রিজন) জেল সুপার আবুল কালাম আজাদ, সুনামগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মুজিবুর রহমান চৌধুরী, উপ-সহকারী পরিচালক শফিকুল ইসলাম, আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক অর্জুন কুমার ঘোষ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক সাজেদুল হাসান,প্রমুখ।

শেয়ার করুন
  • 15
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT