সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০২:০৮ পূর্বাহ্ন১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন সুনামগঞ্জে যুব মহিলালীগের সদর উপজেলা ও পৌর কমিটি অনুমোদন স্মরণ উপ-সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হওয়ায় যুবলীগ নেতা হৃদয়’র অভিনন্দন দেশ ও প্রবাসের নতুন স্থান পেয়েছেন সার্চ মানবাধিকার সোসাইটি কেন্দ্রীয় কমিটিতে
সুনামগঞ্জে ৩য় দিনের পূর্ণ দিবস কর্মবিরতিতে দাবীতে কঠোর কর্মসূচি ঘোষণা

সুনামগঞ্জে ৩য় দিনের পূর্ণ দিবস কর্মবিরতিতে দাবীতে কঠোর কর্মসূচি ঘোষণা

বিশেষ প্রতিনিধিঃ
পদবি ও বেতন স্কেল পরিবর্তনের দাবীতে বিভাগীয় কমিশনারের কার্যালয়ের কর্মচারী সমিতি এবং বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ২য় দফায় ৩ দিনব্যাপি পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হয়েছে। ফলে মাঠ প্রশাসনের বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও উপজেলা ভূমি অফিসের কোন দাপ্তরিক কাজ ও নাগরিক সেবা প্রদান করা হয়নি। সেবা প্রত্যাশী জনগণ হতাশা নিয়ে ফিরে গেছেন।

বৃহস্পতিবার সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের ১১-১৬ গ্রেডের কর্মচারীগণ সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত অফিস প্রাঙ্গণে এ কর্মসূচি পালন করেন। সারাদেশের বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ের ১১-১৬ গ্রেডের কর্মচারীগণ এ কর্মবিরতি পালন করছে।

কেন্দ্রের পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গত ২০-২১ জানুয়ারি সকাল ৯ টা থেকে ১১টা ২ ঘন্টা, ২২-২৩ জানুয়ারি সকাল ৯টা থেকে দুপুর ১২টা ৩ ঘন্টা, ২৭-২৮ জানুয়ারি সকাল ৯টা থেকে বেলা ১টা ০৪ ঘন্টার কর্মবিরতি পালন করা হয়েছে।
বাকাসস, সুনামগঞ্জ শাখার সভাপতি মো: আতাউর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- সুখেন্দু কুমার দাস, আজিজুর রহমান বাহাদুর, অজন্তা রায়, সুমন সরকার, প্রদীপ রায়, সৌরভ রায় পাথ প্রমূখ।

কর্মবিরতি পালনকালে বক্তারা বলেন যে, মাঠ প্রশাসনের একজন কর্মচারীকে পদোন্নতি ছাড়াই একই পদে দীর্ঘকাল চাকুরি করে অবসরে যেতে হচ্ছে। সরকারি চাকুরিতে পদোন্নতি একটি স্বাভাবিক প্রক্রিয়া। কিন্তু মাঠ প্রশাসনে এর ব্যতিক্রম চিত্র পরিলক্ষিত হচ্ছে। সচিবালয়সহ অন্যান্য দপ্তরের কর্মচারীরা যথাসময়ে পদোন্নতিসহ বেতন গ্রেডের সুবিধা ভোগ করলেও একই প্রজাতন্ত্রের কর্মচারী হয়ে অভিন্ন সুযোগ সুবিধা থেকে মাঠ প্রশাসনের কর্মচারীরা বঞ্চিত। মাঠ প্রশাসনের কর্মচারীরা সরকারের ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে রূপকল্প ২০২১সহ এসডিজি বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মন্ত্রণালয়/বিভাগ/অধিদপ্তর/দপ্তরসমূহে যখন ডিজিটালাইজেশনের ছোঁয়া লাগেনি তখন মাঠ প্রশাসনের কর্মচারীরা বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা করে সাহসিকতার সাথে মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন বাস্তবায়নে কাজ করেছিল বলে আজ রূপকল্প ২০২১ বাস্তবে পরিণত হয়েছে।

বক্তরা বলেন, আগামী ২৮ মার্চ, ২০২০ তারিখের মধ্যে দাবী আদায় না হলে বাকাসস কেন্দ্রীয় কমিটি ঢাকায় সমাবেশের মাধ্যমে কঠোর কর্মসূচি ঘোষণা করবে।
বক্তরা আরো বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মহোদয় ‘মাঠ প্রশাসনের কর্মচারীদের পদবি ও গ্রেড পরিবর্তনের দাবীকে যৌক্তিক মর্মে স্বীকার করে বলেছেন-খুব শীঘ্রই তাদের পদবি পরিবর্তন করা হবে’।

বক্তারা অচিরেই প্রতিমন্ত্রীর বক্তব্যের আলোকে কর্মচারীদের পদবী ও বেতন গ্রেড পরিবর্তনের বাস্তব প্রতিফলন চান এবং মাঠ প্রশাসনের কর্মচারীরা এ বৈষম্যের অবসান চেয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সানুগ্রহ কৃপাদৃষ্টি আহবান জানান।

শেয়ার করুন
  • 172
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT