শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:৪৭ অপরাহ্ন১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
বামিংহামে করোনা দূর্যোগে খাবার বিতরণ করেন আলহাজ্ব কবির উদ্দিন ও ওয়াছিমুজ্জামান ছাতকে মধ্যরাতে জায়গা দখল করে ঘর নির্মাণ-গ্রেপ্তার ১ সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান
সুনামগঞ্জে ৪টি উপজেলায় প্রথম ধাপে প্রান্তিক কৃষকদের মাঝে ধান ও সবজী বীজ বিতরণ করেছে সেনাবাহিনী

সুনামগঞ্জে ৪টি উপজেলায় প্রথম ধাপে প্রান্তিক কৃষকদের মাঝে ধান ও সবজী বীজ বিতরণ করেছে সেনাবাহিনী

সুনামগঞ্জ প্রতিনিধি
হাওরের জেলা সুনামগঞ্জে প্রান্তিক কৃষকদের মাঝে ধান ও সবজি বীজ বিতরন করেছে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা।
শনিবার দুপুরে জেলার চারটি উপজেলার মধ্যে আউশ ধানের বীজ ও সবজি বীজ তুলে দেন সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, সদর উপজেলা নির্বাহী অফিসার ইসায়মিন নাহার রুমার হাতে তুলে সুনামগঞ্জ জেলার দায়িত্বপ্রাপ্ত ১৭ পদাতিক ডিভিশনের সদস্যগন।
এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা কৃষি কর্মকর্তাসহ প্রমুখ।
নেতৃবৃন্দরা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক কোথাও এক ইঞ্চি পরিমাণ জমি যেন পতিত না থাকে। সবগুলো উর্বর জমি আবাদে হাওরের এই কৃষকদের চাহিদা অনুযায়ী এবং উপজেলা কৃষি অফিসারগনের সঙ্গে সমন্বয় পুর্বক ধান ও বীজ সিময়মতো বতরন করা হবে। মহামারী পরিস্থিতিতে খাদ্যের স্বয়ং সম্পুর্নতা অর্জনের লক্ষে এবং প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক এক ইঞ্চি জমিও যাতে খালি না থাকে সে লক্ষ্যে দরিদ্র ৫০ জন কৃষকদের মাঝে প্রথম ধাপে এ কৃষি বীজ বিতরন কার্যক্রম পরিচালনা করা হয়েছে এবং আগামীতে কৃষকদের মাঝে এই বীজ বিতরণ অব্যাহত রাখার ও ঘোষনা দেন। মনে রাখতে হবে কৃষকরা এই রাষ্ট্রের উন্নয়নের মূল চালিকা শক্তি। কৃষকরা ক্ষেতে খামারে ধান উৎপন্ন করে দেশেল অর্থনীতির চাকার সচল রাখেন। কাজেই কৃষকদের সব ধরনের সহযোগিতা করতে বর্তমান সরকার বদ্ধপরিকর।

শেয়ার করুন
  • 30
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT