মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৫:০০ পূর্বাহ্ন৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
২নং রঙ্গারচর ইউপি নির্বাচন আওয়ামী লীগের মনোনয়ন চান সাব্বির রহমান ফারুক সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন বঙ্গবন্ধু শেখ হাসিনার ব্যানার ফেস্টুন ছবি ভাংচুর, বাড়িঘরে হামলা,লুটপাঠের ঘটনায় দোষীদের গ্রেপ্তারের দাবীতে মানববন্ধন সুনামগঞ্জ পৌর নির্বাচনে কাউন্সিলর ও নারী কাউন্সিলর পদে যারা বিজয়ী উদীয়মান সমাজ সেবিকা শামীমা আক্তার খুশিকে মহিলা কাউন্সিলর পদে দেখতে চায় ওয়ার্ডবাসী দ্বিতীয় বারের মতো মেয়র নির্বাচিত হলেন নাদের বখত শান্তিপূর্ণ ভাবে সুনামগঞ্জ পৌরসভার ভোট গ্রহন চলছে আগামীকাল সুনামগঞ্জ পৌরসভার নির্বাচন সব প্রস্তুতি সম্পন্ন বর্ষীয়ান রাজনীতিবিদ মতিউর রহমানের ৮১তম জন্মদিন উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত গতকাল মধ্যরাত থেকে অফলাইনে নির্বাচনী প্রচারণা বন্ধ অনলাইনে প্রার্থীরা সরব
সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি মিলন আহমেদ এর ফেসবুক আই ডি হ্যাক

সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি মিলন আহমেদ এর ফেসবুক আই ডি হ্যাক

বিশেষ প্রতিনিধিঃ যোগাযোগের অন্যতম একটি মাধ্যম ফেইসবুক যাহা দেশের সর্বোচ্চ ব্যাক্তি বর্গ থেকে শুরু করে সাধারণ মানুষসহ এদেশে অগণিত ব্যবহারকারী রয়েছে এই অন্যতম যোগাযোগ মাধ্যম পেইজবুকের। খুব সহজেই এই মাধ্যমে একে-অন্যের সঙ্গে যোগাযোগ করা যায়।
কিন্তু এই জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমটি মাঝে মধ্যে ব্যবহারকারীদের গলার কাঁটা ও বিরক্তিকর হয়ে যায়। কেউ আবার হ্যাকারদের কবলেও পড়ে ব্ল্যাকমেইল এর শিকার হন।

সম্প্রতি সেই হ্যাকারের ফাঁদেই পড়েছে সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও মানবাধিকার কর্মী এ কে মিলন আহমেদ এর ফেসবুক আইডিটি। সংবাদমাধ্যমকে এই খবরটি মিলন আহমেদ নিশ্চিত করেছেন। জানা যায় ,উনার ব্যবহৃত আইডিটি হ্যাকড (ক্লোন)করে উনার নাম ও ছবি ব্যবহার করে চালাচ্ছে কে বা কারা। তারা উনার হয়ে বিভিন্ন জনের সঙ্গে চ্যাট করছে বিভিন্ন ভাষায় গালাগালি সহ টাকা-পয়সা চাচ্ছে।

জানা যায় অনেকেই বিশ্বাস করতে শুরু করেছেন যে, ওইটা আসলে উনি নিজেই, কেউবা আবার বিষয়টি সন্দেহ মনে করে উনাকে ফোন করে অবগত করছেন । এই পরিস্থিতিতে কী উনি কী করবেন বুঝে উঠতে পারছেন না। ইতিমধ্যে উনি থানায় একটি সাধারণ ডায়রি করেছেন।

সাধারণ ডায়রিতে উল্লেখিত লিঙ্কের মাধ্যমে উনার পরিচিত ও পেইজবুক বন্ধুদের কাছে টাকা ও অসামাজিক ভাষায় গালাগালি সহ বিভ্রান্তিকর পরিস্থিতির সৃষ্টি করতেছে,এতে সমাজে উনার ভাবমূর্তি ক্ষুণ্ন করা হচ্ছে। উনি অজ্ঞাতনামা ব্যক্তি সনাক্তকরণসহ উক্ত ফেইসবুক আইডিটি সনাক্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানান।
এ বিষয়ে সাংবাদিক মিলন আহমেদ বলেন আমি বিষয়টি আমার সহকর্মী সাংবাদিক ভাইদের মাধ্যমে বিষয়টা সবাইকে জানাতে চাই। যাতে আমার কোনো আত্মীয়-স্বজন ও ফেসবুক বন্ধুরা বিভ্রান্ত না হন।
এ কে মিলন আহমেদ
সভাপতি
সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাব।
মোবাইল নম্বর ০১৭১৭৪৫৭৯১৭

শেয়ার করুন
  • 180
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT