বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৭:১২ অপরাহ্ন১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
ছাতকে মধ্যরাতে জায়গা দখল করে ঘর নির্মাণ-গ্রেপ্তার ১ সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন
হাসি খুশি ন্যাশনাল কমার্স এন্ড কনসালটেন্ট নামে ভুয়া একটি এনজি প্রতিষ্টান তালা দিয়েছে প্রশাসন।

হাসি খুশি ন্যাশনাল কমার্স এন্ড কনসালটেন্ট নামে ভুয়া একটি এনজি প্রতিষ্টান তালা দিয়েছে প্রশাসন।

ছাতক থেকে : সুনামগঞ্জের ছাতকে হাসি খুশি ও ন্যাশনাল কমার্স এন্ড কনসালটেন্ট নামে ভুয়া একটি এনজিও প্রতিষ্টানে তালা দিয়েছে প্রশাসন। আজ শুক্রবার সকাল ৮টার সময় স্থানীয় গোবিন্দগঞ্জ নতুনবাজারের শাহীন মসলা মিলের ২য় তলায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে উপজেলা প্রশাসন অফিসটি সিলগালা করে।

জানা যায়, সিলেটের বিভাগে চারটি জেলার বিভিন্ন উপজেলায় ৮শতাধিক গ্রামে মসজিদ ও মন্দিও ভিত্তিক স্কুলে শিক্ষক-শিক্ষিকা নিয়োগের নামে স্থানীয় পত্রিকায় বিজ্ঞপ্তি দেয় হাসি খুশি নামে ভুয়া এই এনজিও প্রতিষ্টান। এ সুত্রে সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারসহ চারটি জেলার বিভিন্ন উপজেলার নাগরিকরা প্রায় ২হাজারেরও বেশী আবেদন করেন।

সকাল ৮টা থেকে নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহনকারিদের কাছ থেকে এনজিও ব্যবস্থাপনা পরিচালক শাহীন আকন্দ নামে একজন স্কুলে শিক্ষক নিয়োগের নামে ৫শতাধিক নারী-পুরুষের নিকট থেকে প্রায় আড়াই লক্ষ টাকা হাতিয়ে নিয়ে অফিস ছেড়ে পালিয়ে গেছেন।

এ নিয়োগের ঘটনাটি খরর পেয়ে ছাতক উপজেলা নিবার্হী অফিসার গোলাম কবির গোবিন্দগঞ্জ অফিসে এসে ভুয়া এনজিও প্রতিষ্টানে কাগজপত্র, অফিসের মালামাল জব্দ করেন। প্রতারক চত্রেæর বিরুদ্ধে আইনানুগত ব্যবস্থা নেয়ার নিদের্শ প্রদান করেন পুলিশকে। পুলিশ সঙ্গে সঙ্গে ভুয়া এনজিও প্রতিষ্টানে নিয়োগপত্রের যাবতীয় কাগজপত্রাদি, কম্পিউটার, প্রিন্টার, চেয়ার, টেবিলসহ অন্যন্য মালামাল জব্ধ করে। বেসরকারি উন্নয়ন সংস্থা ও ভুয়া নিরাপত্তা প্রতিষ্ঠানের মাধ্যমে চক্রটি সারা দেশে প্রতারণার জাল বিস্তার করেছে বলে জানা গেছে। বিভিন্ন পদে চাকরি দেয়ার নাম করে চক্রটি শিক্ষিত বেকারদের কাছ থেকে দুই হাতে টাকা হাতিয়ে নেয়ার একটি কৌশল। তাদের এক মাসের ট্রেনিং দেয়া হয়। ট্রেনিং ফি হিসেবে ১০ হাজার টাকা করে নেয়া হয়। থানা পুলিশ ঘটনাস্থলে পৌছার আগেই অফিসে কাগজ পত্র রেখেই পালিয়ে যায় হাসি খুশি নামে ভুয়া এনজিও সংস্থার প্রতারকচক্র।

এক সুত্র জানায়, চাকরিপ্রার্থীদের কাছ থেকে পুলিশ ক্লিয়ারেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র নেয়ার পর ট্রেনিং সেন্টারে তাদের প্রশিক্ষণ দেয়া হয়। ন্যাশনাল কমার্স এন্ড কনসালটেন্ট এর নামে প্রতিষ্টান দোয়ারাবাজার হেলাল মাকেট, গোবিন্দগঞ্জ নতুনবাজারে শাহীন মসলা মিলের ২ তলায় অফিস করে প্রতারনা ফাদ সৃষ্টি করে আসছে। চাকরি দেয়ার নামে আউটসোর্সিং প্রতিষ্ঠান হিসেবে নার্সিং, কারিগরি, বৃত্তিমূলক প্রশিক্ষণের মাধ্যমে, কোম্পানীর খরচে নিরাপদে বিদেশ প্রেরণ, কোম্পীর রেজিষ্ট্রেশন, মসজিদ, মন্দির, স্কুল, কলেজ প্রতিষ্ঠা, কর্মচারী, সিকিউরিটি গার্ড নিয়োগ। এছাড়াও রয়েছে ইমাম প্রশিক্ষণ, হজ্জ, ওমরা হজ্জ, এয়ার টিকেট, রিজারভেশন সেবা’র নামেই চলছে প্রতারনা। ছাতক উপজেলা নিবার্হী অফিসার গোলাম কবির খবর পেয়ে ঘটনার স্থলে এসে সিলেট বিভাগের প্রায় ৫শতাধিক নারী পুরুষ প্রতারনা ফাদ থেকে রক্ষা পেয়েছেন।

ছাতক থানার এস আই হাবিবুর রহমান পিএম জানান, এনজিও সংস্থার ব্যবস্থাপনা পরিচালক শাহীন আকন্দ এর পরিচয় সনাক্ত করা হয়েছে। অফিসটি সিলগালা করাসহ অন্যন্যদের চিহ্নিত করার চেষ্টা অব্যাহত রয়েছে। এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার গোলাম কবির আহমদ।

শেয়ার করুন
  • 33
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT