মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৮:২৩ অপরাহ্ন১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন সার্চ মানবাধিকার সংগঠনের উদ্যোগে ড. সামছুল হক চৌধুরী ও আবু বক্কর খাঁনকে সংবর্ধনা প্রদান এমপিও নীতিমালার বৈষম্য দূরীকরণের দাবীতে মানববন্ধন সুনামগঞ্জে যুব মহিলালীগের সদর উপজেলা ও পৌর কমিটি অনুমোদন
“”২০ দিনের মাথায় সুনামগঞ্জ সিভিল সার্জনকে বদলীয় করায়”” আন্দোলনে নামছে সুশীল সমাজ।

“”২০ দিনের মাথায় সুনামগঞ্জ সিভিল সার্জনকে বদলীয় করায়”” আন্দোলনে নামছে সুশীল সমাজ।

বিশেষ প্রতিনিধি:
সুনামগঞ্জ সিভিল সার্জন ডা: তৌহিদ আহমেদ কল্লোল যোগদানের ২০ দিনের মাথায় বদলী হওয়ায় জেলাজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রনালয় থেকে ডা: কল্লোলকে সুনামগঞ্জ থেকে মৌলভীবাজারে বদলীয় করায় সুশীল সমাজসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে। সুত্র জানায়, নবাগত সিভিল সার্জন সুনামগঞ্জে যোগদানের পর গণমাধ্যমে বিভিন্ন বিবৃতি দিয়েছিলেন যে, কয়েক মাসের মধ্যেই সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগে অব্যবস্থাপনা, অনিয়ম ও দুর্নীতি বন্ধে কাজ করবেন। সে অনুযায়ী তিনি সদর হাসপাতালের প্রাত্যাহিক কাজ কর্মে নিয়ম নীতির মধ্যে নিয়ে আসতে শুরু করলে হাসপাতাল ও সিভিল সার্জন কার্যালয়ে কর্মরত কিছু অসাধু কর্মচারীদের সিন্ডিকেট সিভিল সার্জনের বিরুদ্ধে উঠে পড়ে লেগে যায়। ফলে মোটা অংকের অর্থ বিনিয়োগ করে সৎ ও দক্ষ সিভিলসার্জনকে মৌলভীবাজারে বদলীর আদেশ হাসিল করেন। সিভিল সার্জনকে বদলী ঠেকাতে শহরের সুশীল সমাজের প্রতিনিধিরা বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় হাসপাতাল পয়েন্টে মানববন্ধনের আয়োজন করে। উক্ত মানববন্ধনে শহরের সাধারন মানুষ অংশ গ্রহন করে সৎ ও দক্ষ স্বাস্থ্য কর্মকর্তাকে স্বস্থানে রাখার দাবী জানানো হবে। জেলা জাসদের সাধারন সম্পাদক এনামুল হক চৌধুরী জানান, হাওরাঞ্চলের অসহায় দরিদ্র মানুষের স্বাস্থ্য সেবাকে জনগনে দ্বারপ্রান্তে পৌঁছে দিতে ডা: তৌহিদ আহমদ কল্লোল ঘোষনা দিয়েছিলেন যে, সুনামগঞ্জে স্বাস্থ্যখাতে কোন ধরনের অনিয়ম দুর্নীতি সহ্য করা হবে না। আর সে কারণেই হাসপাতালে দীর্ঘ দিন যাবৎ অনিয়ম দুর্নীতির সাথে জড়িত কর্মচারীরা তাকে বদলী করিয়েছেন। সামাাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের বদলী হাসপাতাল সিন্ডিকেটের কাজ বলেই দাবী করছেন। যারা দীর্ঘ বছর একই সাথে কর্মরত থেকে কোটি কোটি টাকার মালিক হয়েছেন তাদের স্বার্থে আঘাত লাগাই বদলী করা হয়।
এ ব্যাপারে জেলা যুব শ্রমিকলীগের সভাপতি ও দৈনিক হাওরাঞ্চলের কথা’র সম্পাদক ও প্রকাশক মাহতাব উদ্দিন তালুকদার জানান, সুনামগঞ্জের ২৫লাখ মানুষের একমাত্র সরকারী স্বাস্থ্যসেবা কেন্দ্র সদর হাসপাতাল। এই হাসপাতালকে ঘিরে সিভিল সার্জন কার্যালয়ে কর্মরত ও সদর হাসপাতালে কর্মরত কয়েকজন কর্মচারী সরকারী-বেসরকারী স্বাস্থ্যসেবা খাতকে জিম্মি করে রেখেছে। এই চক্রের বিরুদ্ধে সোচ্ছার হওয়ার কারণেই মাত্র ১৯ দিনের মাথায় সিভিল সার্জন ডা: কল্লোলকে মৌলভীবাজারে বদলী করা হয়েছে। আর তৎস্থলে জগন্নাথপুর উপজেলার সাবেক বির্তকিত স্বাস্থ্য প:প কর্মকর্তা বর্তমানে সিভিল সার্জন ডা: সামছুদ্দিনকে সুনামগঞ্জে বদলী করানো হয়েছে। সুনামগঞ্জের মানুষ সর্বদায় দুর্নীিিতর বিরুদ্ধে কথা বলেছে। এবারও আন্দোলন সংগ্রাম গড়ে তুলবে।
এ ব্যাপারে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতিও সাবেক এমপি আলহাজ্ব মতিউর রহমান জানান, নবাগত সিভিল সার্জনকে হঠাৎ বদলীর আদেশ দেয়া হয়েছে শুনে খুবই মর্মাহত হয়েছি। বিষয়টি স্বাস্থ্য মন্ত্রনালয়কে অবগত করবো এবং এই সিভিল সার্জন যে স্বপদে বহাল থাকে সে জন্য চেস্টা করব।
এ ব্যাপারে সিভিল সার্জন ডা: তৌহিদ আহমেদ কল্লোল জানান, গতকাল বদলীর আদেশ পেয়েছি। কেন আমাকে বদলী করা হয়েছে তা জানি না। আমি সরকারী চাকুরী করি যেখানেই যাই সেখানেই আমার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করার চেষ্টা করবো।
এ ব্যাপারে সুনামগঞ্জ-৪ আসনের এমপি এড. পীর ফজলুর রহমান মিসবাহ’র বক্তব্য জানতে মোবাইল ফোনে কল দিলে রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

শেয়ার করুন
  • 449
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT