মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১২:০৪ অপরাহ্ন৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্ম বার্ষিকী উপলক্ষে সুনামগঞ্জ জেলা যুবলীগের আলোচনা সভা পরিকল্পনা মন্ত্রীর সুস্থতা কামনা করে সুনামগঞ্জ জেলা মাধ্যমিক সহকারী শিক্ষক কর্মচারী সমিতির দোয়া মাহফিল আপনারা নৌকায় বিজয় নিশ্চিত করুন -ব্যারিস্টার ইমন তেঘরিয়া প্রিমিয়ারলীগ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন জুয়েল আহমদ পূর্বপাগলা উচ্চ বিদ্যালয়ে ৩টি পদে নিয়োগ পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন সুনামগঞ্জে ৭নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী জুয়েল আহমদের সমর্থনে উঠান বৈঠক অনুষ্ঠিত লন্ডনে বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা’র) ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন যুক্তরাজ্যে বঙ্গবন্ধু সৈনিকলীগের কার্য্যকরী কমিটি ঘোষণা তাহিরপুরে সাংবাদিক আহাম্মদ কবির এর পেইজবুক আইডি হ্যাকড ক্লোন দিরাই এডুকেশন ট্রাস্ট থেকে হারুন মিয়ার স্ব ইচ্ছায় অব্যাহতি
২১শে আগষ্ট নিহতদের স্বরণে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের শোকর‌্যালী,সভা,দোয়া অনুষ্ঠিত

২১শে আগষ্ট নিহতদের স্বরণে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের শোকর‌্যালী,সভা,দোয়া অনুষ্ঠিত

সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুটের নির্দেশনায় নানান কর্মসূচীর মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যাদায় ২০০৪ সালের ভয়াল ২১শে আগষ্ট পৃথিবীর ইতিহাসে সবচেয়ে ভয়াবহ গ্রেনেড হামলার ১৬তম বার্ষিকী উপলক্ষে শোকর‌্যালী,আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বিকেল ৪টায় সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ,জেলা যুবলীগ,জেলা স্বেচ্ছাসেবকলীগ,সদর যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে কালো ব্যজ ধারন করে এক শোকর‌্যালী শহরের রমিজ বিপণীস্থ জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এড. মোঃ আব্দুল করিমের সভাপতিতে ও জেলা যুবলীগের সদস্য ও ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রনজিৎ চৌধুরী রাজনের সঞ্চালনায় সভায় ভার্চুয়ালের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে যুক্ত হন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী আবুল কালাম,জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক এড. আজাদুল ইসলাম রতন,এড.মিজান, আবু কাওছার তালুকদার সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু,সবুজ কান্তি দাস,এড.বুরহান আহমদ,জামাল আহমদ,জথীন্দ্র মোহন তালুকদার, ,দেলোয়ার হোসেন,পাভেল আহমদ, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মোঃ জুবায়ের আহমদ অপু,সদর যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল,সহ সভাপতি মোঃ আবুল কাওসার তালুকদার,সাংগঠনিক সম্পাদক মোঃ জেবুল মিয়া,সদর স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সম্পাদক শিবলু আহমদ চৌধুরী,লক্ষণশ্রী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ শাহীনুর রহমান,মোহনপুর ইউপি আওয়ামীলীগের সাধারন সম্পাদক হেমন্ত কুমার তালুকদার,জেলা ছাত্রলীগের সভাপতি দিপংঙ্কর কান্তি দে,সহ সভাপতি মোঃ কাওয়াস আহমদ,দীপ্ত বণিক,সাদায়াত জামিল,সাজিদুর রহমান মুন্না,সামছুল আবেদীন,অমিয় মিত্র,তাজুল,ইমন রহমান,দীপত দাস,প্রভাস পাল,তানীম আহমমদ,সাকুর মনির রুবেল,শোয়েব,তুষার আহমেদ,সদর থানা কৃষকলীগের আহবায়ক মোঃ মইনুল হক,ইপ্তি, রনি প্রমুখ।

অনুষ্ঠানে ভার্চুয়ালে যুক্ত হওয়া প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট বলেন, বিএনপি জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের আজকের ঐদিনে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামীলীগের সন্ত্রাস বিরোধী শান্তি সমাবেশে তৎকালীন বিএনপি জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ মদদপোষ্টে মোস্তাকের প্রেতাত্বারা গ্রনেড হামলা চালানো হয়। তাদের উদ্দেশ্যে ছিল আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণে মেরে ফেলে এই দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করে দেয়ার। কিন্তু ঐদিন প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী মহিলা আওয়ামীলীগের তৎকালীন সাধারন সম্পাদক বেগম আইভি রহমানসহ ২৪জনকে জীবন দিতে হয়েছিল। তিনি আরো বলেন এখনো অনেক নেতারা শরীরে গ্রেনেডের প্রিন্টারর্স নিয়ে বেঁেচ থাকলে ও তাদের যন্ত্রনার যেন শেষ নেই। অবিলম্বে এই ভয়াবহ গ্রেনেড হামলার সাথে জড়িত সকল অপরাধিকে দ্রæত সময়ের মধ্যে আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের জন্য সরকারের নিকট জোর দাবী জানান।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এড. মোঃ আব্দুল করিম ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী আবুল কালাম বলেছেন,পাকিস্থানের খুশীলবরা সব সময়ই দেশের বিরুদ্ধে য়ড়যন্ত্র করে আসছিল। কিন্তু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে তৎকালীন সাড়ে সাতকোটি মানুষ অন্ত্র হাতে তুলে নিয়ে দেশ স্বাধীন করতে গিয়ে ত্রিশলাখ শহীদ ও দুলাখ মাবোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত হয়েছিল স্বাধীনতা। আর আজ তার সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হচ্ছে। কিন্তু ২০০৪ সালের আজকের ঐদিনে বিএনপি জামায়াত জোট সরকারের আমলে হাওয়াভবণের প্রত্যক্ষ ইন্দনে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামীলেিগর জনসভায় শেখ হাসিনাকে প্রাণে মারার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালানো হয়েছিল। কিন্তু আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণে বেচেঁ গেলেও ঐদিন মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আইভি রহমানসহ ২৪জন নেতাকর্মীকে শহীদ হতে হয়েছিল । তারা আরো বলেন সুনামগঞ্জের আওয়ামীলীগ জেলা কমিটির সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মতিউর রহমান ও সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুটের নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে যেকোন আন্দোলন সংগ্রামে তা মোকাবেলা করে সামনের দিকে এগিয়ে চলেছে। তাই নুরুল হুদা মুকুট যতদিন বেচেঁ থাকবেন সুনামগঞ্জের আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা যেকোন ধরনের অপতৎপরতা মোকাবেলায় প্রস্তুত বলেও তারা জানান।
পরে উপস্থিত নেতৃবৃন্দরা ২১ শে আগষ্টের গ্রেনেড হামলায় নিহত সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা আতাউর রহমান লস্কর।

শেয়ার করুন
  • 56
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT